শিওর ক্যাশ একাউন্ট খোলার নিয়ম [Sure Cash Account Opening]

শিওর ক্যাশ হচ্ছে একটি ডিজিটাল মোবাইল ব্যাংকিং সেবা। শিওর ক্যাশের মাধ্যমে আমরা খুব সহজে একে অপরের কাছে টাকা লেনদেন করতে পারি। এবং প্রয়োজনের সময় মোবাইলে রিচার্জ করে নিতে পারি। অনেক মানুষ আছেন যারা শিওর ক্যাশ একাউন্ট খুলতে চান। কিন্তু তারা জানেনা যে এভাবে এই শিওর ক্যাশ একাউন্ট খুব সহজে খোলা যায়। তাই আমাদের সরকার এবং কিভাবে অ্যাকাউন্ট ব্যবহার এ নিয়ে আলোচনা। দয়া করে সম্পূর্ণ পোস্টটি মনোযোগ দিয়ে পড়ুন এবং আপনার প্রয়োজনীয় শিওর ক্যাশ একাউন্ট খুলে নিন।

এক মোবাইল থেকে অন্য মোবাইলে টাকা লেনদেনের পাশাপাশি বর্তমান সময়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের টাকা লেনদেনের করার ক্ষেত্রে শিওর ক্যাশ ব্যবহার করতে হয়। এজন্য প্রায় সকল ছাত্র-ছাত্রীদেরকে শিওর ক্যাশ একাউন্ট খুলতে হয়। তাই আজকের এই পোস্টে আমরা শিওর ক্যাশ একাউন্ট খোলার নিয়ম আপনাদের সাথে শেয়ার করতে চলেছি।

শিওর ক্যাশ একাউন্ট খোলা যায় কিভাবে

অনেক ব্যবহারকারী শিওর ক্যাশ একাউন্ট খুলতে চান কিন্তু তারা সঠিক তথ্য গুলো হয়তো জানেন না যে কিভাবে শিওর ক্যাশ একাউন্ট খুলতে হয়। এজন্য সুবিধার্থে আমরা আপনাদের সাথে শেয়ার করব আপনি কিভাবে খুব সহজে একটি শিওর ক্যাশ একাউন্ট খুলে নিতে পারেন। সাধারণ কিছু তথ্য প্রদান করে আপনি শিওর ক্যাশ একাউন্ট খুলতে পারেন এবং এটি সম্পূর্ণ ফ্রি। শিওর ক্যাশ একাউন্ট খুলতে আপনার কোন রকম টাকা পয়সা খরচ হবে না।

শিওর ক্যাশ একাউন্ট খোলার শর্তঃ 

আপনি যেকোন ব্যাংকিং একাউন্ট খোলার জন্য অবশ্যই কি ছিল রুলস মেনে চলতে হয়। ঠিক তেমনি আপনি যদি শিওর ক্যাশ একাউন্ট খুলতে চান তাহলে অবশ্যই কিছু শর্ত মানতে হবে।

বাংলাদেশের যে কোনো নাগরিক শিওরক্যাশের একাউন্ট খুলতে পারবেন। এর জন্য আপনার অবশ্যই থাকতে হবে:-
– বৈধ জাতীয় আইডি/পাসপোর্ট/ড্রাইভিং লাইসেন্স
– যেকোন মোবাইল অপারেটরের সাবস্ক্রিপশন
– এক কপি পাসপোর্ট সাইজের ছবি।
-একটি মোবাইল।

শিওর ক্যাশ হেল্পলাইন নম্বর কত এবং বিস্তারিত তথ্য জানুন

আপনি যদি উপরোক্ত শর্তগুলো মানতে রাজি থাকেন এবং সবগুলো প্রয়োজনীয় তথ্য আপনার কাছে থাকে তাহলেই আপনি কেবলমাত্র শিওর ক্যাশ একাউন্ট খুলতে পারবেন।

আপনি দুটি উপায়ে শিওর ক্যাশ একাউন্ট খুলতে পারেন।  আপনার হাতে যদি একটি স্মার্টফোন থাকে তাহলে আপনি সেই স্মার্ট ফোন ব্যবহার করে খুব সহজে একটি শিওর ক্যাশ একাউন্ট খুলতে পারবেন অথবা আপনি চাইলে যেকোন নিকটস্থ এজেন্ট পয়েন্টে গিয়ে আপনি শিওর ক্যাশ একাউন্ট খুলতে পারবেন।

শিওর ক্যাশ একাউন্ট খোলার সকল বিস্তারিত তথ্য নিম্নে আলোচনা করা হলঃ

সহজ কয়েকটি ধাপে ই-কেওয়াইসির মাধ্যমে রূপালী ব্যাংক শিওরক্যাশের একাউন্ট রেজিস্ট্রেশন সম্পূর্ণ করুন:

সর্বপ্রথম আপনাকে গুগল প্লে স্টোর অথবা স্টোর থেকে রূপালী ব্যাংক শিওরক্যাশ নামে একটি এন্ড্রোয়েড অ্যাপস ডাউনলোড করতে হবে। আপনি এই অ্যান্ড্রয়েড অ্যাপস এর মাধ্যমে ঘরে বসে খুব সহজে শিওর ক্যাশ একাউন্ট খুলতে পারবেন।

১. আপনার জাতীয় পরিচয়পত্রের (NID) ছবি তুলুন
২. নির্ধারিত তথ্য দিন
৩. আপনার চেহারার ছবি তুলুন
৪. পিন সেট করুন

এছাড়া আপনার নিকটস্থ অনুমোদিত শিওরক্যাশ এজেন্টের কাছে গিয়েও শিওরক্যাশ মোবাইল ব্যাংকিং একাউন্ট খুলতে পারেন। সেক্ষেত্রে আপনাকে সঙ্গে করে আপনারা জাতীয় পরিচয় পত্রের একটা পিং কালার ফটোকপি, 1 কপি পাসপোর্ট সাইজের রঙ্গিন ছবি, এবং আপনার মোবাইল হ্যান্ডসেট এবং সাথে একটি সচ্ছল সিম। তারপর আপনি নিকটস্থ এজেন্ট পয়েন্টে গিয়ে একটি আবেদন ফরম পূরণ করুন এবং প্রয়োজনীয় ডকুমেন্ট গুলো সাথে যোগ করে দেন। ব্যাস বাকি কাজটুকু এজেন্ট নিজেই সম্পন্ন করে নিবেন। একটা কথা অবশ্যই মনে রাখবেন আপনার চার ডিজিটের গোপন পিন নাম্বারটি শুধুমাত্র আপনি প্রবেশ করাবেন কোনভাবেই এজেন্টকে দিয়ে করাবেন না।

শিওর ক্যাশ পিন ভুলে গেলে করনীয়

অনেক সময় আমরা আমাদের গুরুত্বপূর্ণ পিন নম্বরটি ভুলে যাই। এ সময় আমরা অনেক বিপদের মুখে পড়ে যায় এবং টেনশন করতে থাকি। আপনিও যদি আপনার শিওর ক্যাশ একাউন্ট এর পিন নম্বরটি কোন কারণে ভুলে যেয়ে থাকেন তাহলে ঘাবড়াবার কিছু নেই। আপনি এখান থেকে অতি সহজেই আপনার শিওর ক্যাশ একাউন্ট এর পিন নম্বরটি 15 ধার করতে পারবেন। দয়া করে মনোযোগ এই পোস্টটি সম্পুর্ণ করে দেখুন।

যদি আপনার একাউন্টের পিন ভুলে যা থেকে অযথা বারবার ভুল পিন নাম্বার প্রবেশ করাবেন না। মনে রাখবেন বারবার ভুল পিন নাম্বার প্রবেশ করালে আপনার শিওর ক্যাশ একাউন্ট চিরতরে বন্ধ হয়ে যেতে পারে। সর্বপ্রথম আপনি শিওর ক্যাশ কাস্টমার কেয়ারে কল করে আপনার সমস্যার কথাটি তাদের কাছে শেয়ার করেন। তারা আপনার কাছে কিছু তথ্য জানতে চাইবে যেমন আপনি কোন নাম্বার থেকে শিওর ক্যাশ একাউন্ট খুলে ছিলেন এবং আপনার এনআইডি নাম্বার টি জানতে চাইবে। আপনি সঠিক আবে তথ্যগুলো তাদের কাছে প্রদান করুন। সবকিছু ঠিক থাকলে তারা একটি সাময়িক পিন নম্বর প্রদান করবে, এই সাময়িক তিন নম্বর ব্যবহার করে আপনি আপনার পছন্দমত চার ডিজিটের পিন নম্বর সেট করে নিন। আশা করি আপনি আপনার সমস্যার সমাধান পেয়ে যাবেন।

শেষ কথা

সম্পূর্ণ পোস্টটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আশা করি এই পোষ্টের মাধ্যমে আপনি শিওর ক্যাশ একাউন্ট খোলার নিয়ম এবং সকল বিস্তারিত তথ্য খুব ভালোভাবে জানতে পেরেছেন।  তার পরেও যদি আপনার আরো কিছু জানার প্রয়োজন থাকে শিওর ক্যাশ একাউন্ট খোলা নিয়ে তাহলে দয়া করে নিচের কমেন্ট বক্সে আপনার প্রশ্নগুলো লিপিবদ্ধ করে দিতে পারেন।  আমরা দ্রুত সম্ভব আপনার সাথে যোগাযোগ করার চেষ্টা করব এবং আপনাকে যথাসাধ্য সাহায্য করার চেষ্টা করব।  যদি আপনার এই পোস্টটি ভাল লেগে থাকে তাহলে দয়া করে আমাদেরকে প্রদান করবেন যাতে আমরা ভবিষ্যতে আরও এরকম তথ্যবহুল পোষ্ট নিয়ে আপনাদের সামনে হাজির হতে পারি।  আজকে এ পর্যন্তই দেখা হবে আবার পরবর্তীতে ধন্যবাদ।

আরও দেখুনঃ

শিওর ক্যাশ হেল্পলাইন নম্বর কত এবং বিস্তারিত তথ্য জানুন

শিওর ক্যাশ টাকা তোলার নিয়ম জানুন

শিওর ক্যাশ পিন ভুলে গেলে করনীয় কি?

নগদ একাউন্ট খোলার পদ্ধতি ও রেজিস্ট্রেশন অফার ২০২১

রকেটের পিন ভূলে গেলে করণীয় ও পিন পরিবর্তন করার নিয়ম

Leave a Reply

Your email address will not be published.

%d bloggers like this: