এস এস সি পরীক্ষার রুটিন ২০২২। PDF ডাউনলোড করুন

আসসালামুয়ালাইকুম সকল এসএসসি পরীক্ষার্থী বন্ধুরা। আজকে বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড কর্তৃক 2022 সালের এসএসসি পরীক্ষার রুটিন প্রকাশ হয়েছে। 2022 সালের এসএসসি পরীক্ষার্থীরা দীর্ঘদিন যাবৎ এর জন্য অধীর অপেক্ষায় বসে ছিলেন। অবশেষে সেই কাঙ্খিত এসএসসি রুটিন 2022 প্রকাশ হয়েছে। আপনি যদি আগামী এসএসসি পরীক্ষার্থী হয়ে থাকেন তাহলে এই পোস্টটি আপনার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। কেননা আজকের পোস্টে আমরা আপনাদের সাথে রুটিন প্রকাশ করার সাথে সাথে কিছু দিক নির্দেশনা প্রদান করা হবে। আশা করি এসকল নির্দেশনাবলী এসএসসি পরীক্ষা দের জন্য অনেক উপকারে আসবে।

তাই আমরা অনুরোধ করবো আজকের পোস্টটি সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়ুন এবং আপনার এসএসসি রুটিন। আপনি আমাদের আজকের এই পোস্টের মাধ্যমে রুটিন পিডিএফ ফাইল বা আপনার স্মার্টফোনে ডাউনলোড করতে পারবেন। এছাড়াও আপনারা চাইলে এখান থেকে সরাসরি বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অফিস থেকে সংগ্রহ করতে পারবেন। তাহলে চলুন এসএসসি পরীক্ষার রুটিন নিয়ে আজকের পোস্ট শুরু করি।

২০২২ সালের এসএসসি পরীক্ষা কবে হবে

বর্তমান করোনা পরিস্থিতির কারণে ঠিক সময়ে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে না। তাহলে অনেকের মনে প্রশ্ন 2020 সালের এসএসসি পরীক্ষা কবে অনুষ্ঠিত হবে। অনেকেই ইন্টারনেটে তথ্য জানার জন্য ঘুরে বেড়াচ্ছেন। তাই আপনাদেরকে জানাতে চাই যে আগামী জুন মাসে 2022 সালের এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে। এছাড়াও ইতোমধ্যে বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড কর্তৃক এসএসসি পরীক্ষার রুটিন প্রকাশ করা হয়েছে। সকল শিক্ষার্থীদের অতি দ্রুত তাদের ডাউনলোড করে এখনই পড়াশোনায় মনোযোগী হওয়া। আপনি যদি একজন 2022 সালের এসএসসি পরীক্ষার্থী হয়ে থাকেন তাহলে আগামী উনিশে জুন আপনার 2022 সালের এসএসসি পরীক্ষা শুরু হতে যাচ্ছে। তাই এখনই আমাদের এই আজকের পোস্ট আপনার কাংখিত এসএসসি রুটিন 2020 ডাউনলোড করেন।

  • ১৯ শে জুন ২০২২ তারিখে এস এস সি পরীক্ষা ২০২২ শুরু হবে।

এস এস সি পরীক্ষার রুটিন ২০২২

চলতি বছর যারা এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করবে সে সকলকে ছাত্রী এবং তাদের অভিভাবকগণ সর্বদা এস এস সি পরীক্ষার রুটিন এর অপেক্ষায় রয়েছেন।আপনি যদি এসএসসি পরীক্ষার রুটিন খুঁজে থাকেন তাহলে নিচের অংশ হতে পরীক্ষার রুটিন পেয়ে যাবেন। আমরা আপনার জন্য রুটিন টি ইমেজ এবং পিডিএফ আকারে শেয়ার করেছি।  এসএসসি পরীক্ষার রুটিন আপডেট হওয়ার সাথে সাথে আমাদের এই পোস্টে প্রকাশ করা হবে।  তাই আপনি যদি এসএসসি পরীক্ষার রুটিন খুঁজে থাকেন তাহলে দয়া করে আমাদের ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করার অনুরোধ রইলো।  এসএসসি পরীক্ষা ২০২২ রুটিন সম্পর্কে এই পোস্টে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

SSC Routine 2021 PDF Download

আমরা লক্ষ্য করেছি যে অনেক শিক্ষার্থীগণ ইন্টারনেটে এসএসসি পরীক্ষার রুটিন পিডিএফ আকারে ডাউনলোড করতে যাচ্ছেন।  কিন্তু অনেক শিক্ষার্থীগণ পিডিএফ ফাইলটি ডাউনলোড করতে ব্যর্থ হয়েছেন।  কিন্তু হতাশ হওয়ার কোনো কারণ নেই আমাদের এই ওয়েবসাইট থেকে আপনি আপনার কাংখিত এসএসসি পরীক্ষার রুটিন পিডিএফ আকারে ডাউনলোড করতে পারবেন।  দয়া করে নিচের লিঙ্কে ক্লিক করে এসএসসি পরীক্ষার পিডিএফ বই ডাউনলোড করুন।

রুটিন ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

এস এস সি রুটিন PDF ডাউনলোড করুন

অনেক শিক্ষার্থী তাদের এসএসসি পরীক্ষার রুটিন পিডিএফ আকারে ডাউনলোড করতে ইচ্ছুক।  তাই আমরা তাদের জন্য পোষ্টের এই অংশে এসএসসি পরীক্ষার রুটিন ২০২২ পিডিএফ ডাউনলোড করার উপায় জানাবো।  পিডিএফ রুটিন ডাউনলোড করার সুবিধা হচ্ছে এতে একদম স্পষ্ট আকারে সকল লেখাগুলো বুঝা যায়।  তাই আপনিও যদি চান তাহলে এসএসসি পরীক্ষার রুটিন পিডিএফ আকারে ডাউনলোড করতে পারেন। সকল পরীক্ষার্থী এবং তাদের অভিভাবকগণ চাইলে বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট থেকে এটি সংগ্রহ করতে পারবেন।  রুটিন পিডিএফ ফাইল ডাউনলোড করতে চাইলে নিচের লিংকে ভিজিট করে পরবর্তী নির্দেশাবলী অনুসরণ করুন।

রুটিন ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

এসএসসি পরীক্ষার রুটিন মানবন্টন ২০২২

সকল এসএসসি পরীক্ষার্থীদের উদ্দেশ্যে জানাতে চাই যে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণের পূর্বে আপনাকে মন্ডল সম্পর্কে জেনে নিতে হবে। কেননা এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয় কারণ অনেক শিক্ষার্থী জানেনা তারা লিখিত পরীক্ষায় কত নম্বরের পরীক্ষায় অংশগ্রহণ করবে। তাই এখান থেকে আপনি এসএসসি পরীক্ষার রুটিন এর মান বন্টন 2005 সম্পর্কে বিস্তারিত ভাবে জেনে নিন।

এসএসসি পরীক্ষার মানবন্টন নুতুন ছাত্র ছাত্রীদের জন্য বিশেস গুরুত্বপূর্ণ বিষয়, সেটা প্রতিটি শিক্ষার্থীর অবশ্যই জানা উচিত। প্রতিটি বিষয় পরীক্ষায় দুটি অংশে বিভক্ত থাকে। পরীক্ষাটি ব্যাবহারিক পরীক্ষা এবং লিখিত পরীক্ষা হয়। লিখিত পরীক্ষা আবার দুটি অংশে বিভক্ত একটি লিখিত এবং অন্যটি এমসিকিউ। প্রতিটি গ্রুপের শিক্ষার্থীদের জন্য আইসিটি বিষয় বাধ্যতামূলক করা থাকে। আইসিটি পরীক্ষায়ও লিখিত অংশ এবং ব্যবহারিক অংশ রয়েছে। প্রতিটি শিক্ষার্থী উভয় বিষয়ে উপস্থিত থাকতে হবে,নয়তো পরিক্ষা বাতিল বলে গন্য হবে।

এস এস সি পরীক্ষার্থীদের জন্য দিকনির্দেশনা:

  • আগের রাতেই এডমিট কার্ড, রেজিষ্ট্রেশন কার্ড, ২টি কলম,পেন্সিল,রাবার,স্কেল একত্রে একটি ফাইলে গুছিয়ে রাখবেন। কোনো ভাবেই ভুল হওয়া যাবে না(রেজিষ্ট্রেশন কার্ড ও এডমিট কার্ড ফটোকপি করে বাসায় রাখবেন অবশ্যই মুলকপি সাথে নিতে হবে)
  • ড্রেস পরিপাটি করে রাখবেন(স্কুল ড্রেস ছাড়া পরিক্ষার হলে ঢুকতে দিবে না তাই অজথা রংচং ড্রেস রেখে লাভ নেই)
  • রাতে দ্রুত ঘুমিয়ে পড়তে হবে।যা পড়ার দুই বছরে পড়ে নিয়েছেন অজথা নতুন কিছু পড়ার দরকার নেই।
  • অবশ্যই খেয়ে ঘুমাবেন।অনেকে পরীক্ষার চিন্তায় খান না এতে শরীর দুর্বল হয়। উপকার কিছুই হয়না তাই খেয়ে নিবেন।
  • ঘুম থেকে উঠে সকালের প্রার্থনা(ধর্ম অনুযায়ী) সেরে নিবেন। ফ্রেশ হয়ে গসুল করে খেয়ে সময় থাকলে বইতে চোখ বুলাবেন তারাহুরো থাকলে দরকার নেই। কোনাও কিছু খেতে না পারলে অন্তত চাল চিবিয়ে পানি খান এতে অন্তত দুর্বল হয়ে পরে যাওয়ার ভয় আর থাকবে না
  • মুরুব্বিদের বলে পরীক্ষা দেয়ার উদ্দেশ্যে বের হবেন। কমপক্ষে ৩০মিনিট আগে হলে বসবেন। কোভিড ১৯পরিস্থিতিতে পরীক্ষা হলে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার নিতে ও বার বার স্যানিটাইজ করতে ভুলবেন না।

পরীক্ষার হলে পৌছানোর পর এস এস সি পরীক্ষার্থীদের জন্য বিশেষ কিছু দিক নির্দেশনা:

  • আবার চেক দিবেন সব ঠিকমতো সাথে এনেছেন কিনা।
  • নিজের সিট খুজে নিয়ে বসবেন।হট্টগোল এর দরকার নেই।সিট যেখানেই থাকুক শান্ত থাকুন।
  • বিসমিল্লাহ (নিজ ধর্ম অনুযায়ী) বলে উত্তর পত্র হাতে নিন।মার্জিন করতে থাকুন।
  • প্রশ্ন হাতে পেয়ে পড়ুন।মিন দিয়ে পড়ুন। এর পর উত্তর লিখা শুরু করুন।
  • পরিদর্শক কে দেখে নার্ভাস হওয়ার দরকার নেই।
  • কখনই চিন্তা করবেন না। চিন্তার ফল ভালো কিছু হয় না ,মাধ্যমিক পরীক্ষার নতুন রুটিন ২০২২, এসএসসি পরীক্ষার সময়সূচি ২০২২.

2021 সালের মাধ্যমিক পরীক্ষার রুটিন এ সব কিছু পাব্লিশ হলেই আমাদের ওয়েবসাইটে দেয়া হবে, সে জন্য সাথেই থাকুন।

সর্বশেষ কথা

সম্পূর্ণ পোস্টটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আশা করি তোমরা এই ওয়েবসাইট হতে তোমাদের কাঙ্খিত এসএসসি পরীক্ষা ২০২২ এর রুটিন ডাউনলোড করতে পেরেছ। এছাড়াও আমরা এসএসসি পরীক্ষার্থীদের জন্য কিছু দিক নির্দেশনা প্রদান করেছি। আশা করি আপনাদের অনেক উপকারে আসবে। সুতরাং তিনি পড়াশোনায় মনোযোগ দেওয়া উচিত।

আরও দেখুনঃ

দাখিল পরীক্ষার রুটিন ২০২২। PDF ডাউনলোড করুন

এস এস সি রুটিন ২০২২। পিডিএফ ডাউনলোড লিংক

এস এস সি পরীক্ষার রুটিন ২০২২ সকল বোর্ড

এইচএসসি পরীক্ষার রুটিন ২০২২ পিডিএফ ডাউনলোড

Leave a Reply

Your email address will not be published.

%d bloggers like this: