শেখ রাসেল কুইজ রেজাল্ট ২০২২ – ক ও খ গ্রুপ এর ফলাফল প্রকাশ

ইতোমধ্যে গত ৩০শে সেপ্টেম্বর এবং ১লা অক্টোবর শেখ রাসেল কুইজ প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়েছিল। এই কুইজ প্রতিযোগিতা ২ টি আলাদা আলাদা গ্রুপে অনুষ্ঠিত হয়েছিল। আপনিও যদি শেখ রাসেল ক্রীড়া প্রতিযোগিতার একজন অংশগ্রহণকারী হয়ে থাকেন তাহলে আজকের এই পোষ্ট টি আপনার জন্য অনেক গুরুত্বপূর্ণ। আজকে আমরা আপনাদের সাথে শেখ রাসেল কুইজ রেজাল্ট সম্পর্কে বিস্তারিত জানাবো।

কর্তৃপক্ষ কর্তৃক আজকে ১৮ই অক্টোবর শেখ রাসেল কুইজ প্রতিযোগিতার ফলাফল প্রকাশ করা হবে। এই ফলাফল টি অফিসিয়াল ওয়েবসাইট এর মাধ্যমে আপনি খুব সহজেই জানতে পারবেন। ফলাফল জানার জন্য আপনাকে https://quiz.sheikhrussel.gov.bd/ এই লিঙ্কে প্রবেশ করতে হবে। আপনি যদি শেখ রাসেল কুইজ রেজাল্ট দেখার আরো বিস্তারিত বর্ণনা জানতে ইচ্ছুক হয়ে থাকেন তাহলে দয়া করে সম্পূর্ণ পোস্টটি পড়ুন।

শেখ রাসেল কুইজ প্রতিযোগিতা ২০২২

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পুত্র শেখ রাসেল এর স্মরণীয় উপলক্ষে বাংলাদেশ সরকার কর্তৃক প্রতিবছর শেখ রাসেল কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়ে থাকে। এর আগেও গত ২০২১ সালে এই প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়েছিল। প্রতিবছর দুটি আলাদা আলাদা গ্রুপে এই কুইজ আয়োজন করা হয়ে থাকে। যাদের বয়স ৮  থেকে ১২ বছরের মধ্যে তারা এ গ্রুপে এবং যাদের বয়স ১৩ থেকে ১৮ বছরের মধ্যে তাড়া বি গ্রুপে অংশগ্রহণ করতে পারবে।

চলতি বছর ২৮ আগস্ট থেকে ২৭ সেপ্টেম্বর, ২০২২, রাত ১২টা পর্যন্ত অনলাইনে (quiz.sheikhrussel.gov.bd) নিবন্ধন প্রক্রিয়া চলমান ছিল। এরপর গত ৩০ সেপ্টেম্বর এ গ্রুপ এবং ১লা অক্টোবর বি গ্রুপ এর online-কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এর পাশাপাশি অতিদ্রুত শেখ রাসেল ক্রীড়া প্রতিযোগিতার ফলাফল প্রকাশ করা হবে। আপনি চাইলে আমাদের এই ওয়েবসাইট থেকেই এ ফলাফল টি চেক করতে পারবেন।

এই কুইজ প্রতিযোগিতার পুরস্কার হিসেবে অনেক বেশি মূল্যবান পুরস্কার রয়েছে। আপনি যদি শেখ রাসেল ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার সম্পর্কে না জেনে থাকেন তাহলে এখন তা জেনে নিতে পারেন। ক গ্রুপ থেকে বিজয়ী পাঁচজনকে পাঁচটি ল্যাপটপ প্রদান করা হবে, যার কনফিগারেশন হচ্ছে কোর আই ৭, ১১ জেনারেশন। খ গ্রুপ থেকেও একই ধরনের পুরস্কার প্রদান করা হবে।

শেখ রাসেল কুইজ রেজাল্ট কবে হবে?

গত ৩০শে সেপ্টেম্বর এবং ১লা অক্টোবর শেখ রাসেল কুইজ এই ক এবং খ গ্রুপের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছিল। এরপর এখন এই কুইজ প্রতিযোগিতার ফলাফল এর পালা। ইতিমধ্যে অনেকেই ইন্টারনেটে অনুসন্ধান করছেন যে শেখ রাসেল কুইজ এর রেজাল্ট কবে হবে। সুতরাং আপনাদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে একই দিনে ক ও খ উভয় গ্রুপের ফলাফল প্রকাশিত হবে। এই ফলাফল টি আজকে ১৮ই অক্টোবর রোজ মঙ্গলবার প্রকাশিত হতে যাচ্ছে । ক গ্রুপ থেকে পাঁচজন এবং খ গ্রুপ থেকে পাঁচজন মিলে সর্বমোট ১০ জন কে পুরস্কৃত করা হবে এবং প্রত্যেকেই একটি কোর আই সেভেন ল্যাপটপ পাবে। বিজয়ীদের নাম অফিশিয়াল ওয়েবসাইট থেকে এবং আমাদের এই ওয়েবসাইট থেকে সংগ্রহ করতে পারবেন বা জানতে পারবেন।

শেখ রাসেল কুইজ রেজাল্ট দেখার নিয়ম

আজকে বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেল এর স্মরণে অনুষ্ঠিতব্য কুইজ প্রতিযোগিতার ফলাফল ২০২২ প্রকাশিত হবে। এ ফলাফল টি অফিসার ওয়েবসাইটের মাধ্যমে প্রকাশ করা হবে। সুতরাং আপনি যদি ইতিমধ্যে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে থাকেন তাহলে অতিদ্রুত ফলাফল টি দেখে নিন। আমরা জানি যে এই প্রতিযোগিতায় দুইটি গ্রুপ থেকে পাঁচজন পাঁচজন করে সর্বমোট ১০ জন কে পুরস্কৃত করা হবে। ফলাফল দেখার সম্পূর্ণ প্রক্রিয়া আমরা ধাপে ধাপে আপনাদের সাথে শেয়ার করলাম।

ধাপ-১ঃ প্রথমে আপনার মোবাইল বা কম্পিউটার এর যে কোন ব্রাউজার থেকে https://quiz.sheikhrussel.gov.bd/ এই লিঙ্কে প্রবেশ করুন।

এখানে প্রবেশ করার পর আপনি ক্যুইজ সম্পর্কিত সকল বিস্তারিত তথ্য দেখতে পারবেন।

ধাপ-২ঃ ওয়েব পেজটি সম্পূর্ণ ওপেন হয়ে গেলে স্ক্রল ডাউন করে নিচের দিকে চলে যেতে হবে।

ধাপ-৩ঃ ফলাফল প্রকাশিত হবার পর আপনি এই অংশে “শেখ রাসেল অনলাইন কুইজ প্রতিযোগিতা ২০২২ – এর বিজয়ীরা” এরকম একটি টেবিল দেখতে পারবেন। নিচের ছবিটি দেখুন।
বি দ্রঃ উপরের ছবিটিতে ২০২১ সালের বিজয়ীদের তালিকা শেয়ার করা হয়েছে, উল্লেখ্য যে ২০২২ সালের বিজয়ীদের তালিকা প্রকাশ হওয়ার সাথে সাথে এটি আপডেট করে দেয়া হবে।

শেখ রাসেল কুইজ ফলাফল দেখুন

আজকে ১৮ই অক্টোবর শেখ রাসেল কুইজ প্রতিযোগিতার ফলাফল প্রকাশিত হবে কিন্তু অনেকেই জানেনা এই ফলাফল টি তারা কীভাবে সংগ্রহ করতে পারবে তাই আপনাদের সাথে এখন আমরা শেখ রাসেল ক্যুইজ রেজাল্ট দেখার সম্পন্ন নিয়মাবলী শেয়ার করতে চলেছি আপনি যদি আমাদের দেখানো পদ্ধতি অনুসরণ করেন তাহলে খুব সহজেই আপনি এর ফলাফল টি সংগ্রহ করতে পারবেন.

  • সর্বপ্রথম আপনাকে এই লিঙ্কে প্রবেশ করতে হবেঃ https://quiz.sheikhrussel.gov.bd/
  • এখানে প্রবেশের পর আপনি সরাসরি রেজাল্ট সেকশনে চলে যাবেন।
  • তারপর আপনার গ্রুপ নির্বাচন করুন (ক বা খ)।
  • এখানে আপনি উভয় গ্রুপ থেকে পাঁচজন পাঁচজন বিজয়ীর নাম দেখতে পারবেন।
  • আপনি যদি বিজয়ী হয়ে থাকেন তাহলে পরবর্তী নির্দেশনা অনুসরণ করুন।

শেখ রাসেল কুইজ রেজাল্ট ২০২২ – ক গ্রুপ

ক গ্রুপের কুইজ প্রতিযোগিতা টি গত ৩০ সেপ্টেম্বর সন্ধ্যা সাতটা থেকে আটটার মধ্যে অনুষ্ঠিত হয়েছিল। যে সকল প্রার্থীর বয়স 8 থেকে 12 বছরের মধ্যে শুধুমাত্র সেই সকল প্রতিযোগী কেবলমাত্র ক গ্রুপে অংশগ্রহণ করতে পেরেছিল। ক গ্রুপ এর রেজাল্ট 18 অক্টোবর প্রকাশিত হবে, সুতরাং আপনি যদি ক গ্রুপ থেকে প্রতিযোগিতায় অংশগ্রহণ করে থাকেন তাহলে রেজাল্ট সেকশনের ক গ্রুপে চলে যাবেন।

শেখ রাসেল কুইজ রেজাল্ট ২০২২ – খ গ্রুপ

ক গ্রুপ এর কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবার পরে খ গ্রুপের প্রতিযোগিতাটি গত ১ অক্টোবর সন্ধ্যা সাতটা থেকে আটটার মধ্যে অনুষ্ঠিত হয়েছিল। খ গ্রুপে শুধুমাত্র যাদের বয়স ১৩ বছর থেকে ১৮ বছর পর্যন্ত তারাই অংশগ্রহণ করতে পেরেছিল। খ গ্রুপ এর রেজাল্ট আগামী 18 অক্টোবর প্রকাশিত হবে, সুতরাং আপনি যদি খ গ্রুপ থেকে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে থাকেন তাহলে রেজাল্টের খ সেকশনে চলে গেলেই দেখতে পারবে।

সর্বশেষ কথা

শেখ রাসেল অনলাইন কুইজ প্রতিযোগিতার রেজাল্ট নিয়ে লিখিত আজকের সম্পুর্ন পোস্ট টি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আজকের এই পোস্টে আমরা আপনাদের সাথে শেখ রাসেল কুইজ রেজাল্ট ২০২২ শেয়ার করার চেষ্টা করেছি। আশাকরি আপনারা আমাদের দেখানো পদ্ধতি অনুসরণ করে ইতোমধ্যে ফলাফল টি সংগ্রহ করতে পেরেছেন। সুতরাং আপনার যদি আজকের এই পোস্টটি ভাল লাগে থাকে তাহলে সকলের সাথে শেয়ার করার অনুরোধ রইল যাতে অন্যরাও অতি দ্রুত এই ফলাফল টি সংগ্রহ করতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *