রাজশাহী বিশ্ববিদ্যালয় সকল ইউনিট ভর্তি ফলাফল ২০২২। PDF File Collect

আজকের পোস্টে আমরা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সকল ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল সম্পর্কে আলোচনা করব।  পোস্টে সকল  ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল চেক করার লিংক সহ পিডিএফ ডাউনলোড করার লিংক সংযুক্ত করা হবে।  আপনার জানেন যে গত ২৫, ২৬ ও ২৭ তারিখে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল।  এখন ধাপে ধাপে সকল ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হচ্ছে।

তাই আমরা আপনাদের সুবিধার্থে খুব সহজে রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার ফলাফল কিভাবে চেক করতে পারবেন তা আলোচনা করেছি।  নিচের দেওয়া পোস্টে ধাপে ধাপে সকল ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল চেক করার লিংক খুজে পাবেন। দয়া করে সম্পূর্ণ পোস্ট টি পড়ার অনুরোধ রইল। আজকে ইতোমধ্যে রাবি সি ইউনিট ভর্তি রেজাল্ট প্রকাশিত হয়েছে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়  ভর্তি ফলাফল ২০২১-২০২২

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথম বর্ষের ২৫ জুলাই ‘সি’ ইউনিট, ২৭ জুলাই ‘এ’ ইউনিট ও ২৬ জুলাই ‘বি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। সকল ইউনিট এর পরীক্ষা শেষ করার পর সকল ভর্তি ইচ্ছুক শিক্ষার্থী এবং তাদের পিতামাতা এই ভর্তি ফলাফলের অপেক্ষায় ছিলেন। সুতরনাগ অবশেষে সেই প্রতীক্ষার সুময় চলে এসেছে। আজকে ইতোমধ্যে সি ইউনিট ভর্তির ফলাফল প্রকাশিত হয়েছে।

সকল শিক্ষার্থীরা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে লগইন করার মাধ্যমে তাদের প্রথম মেধা তালিকা ভর্তির ফলাফল চেক করতে পারেন। আমরা লক্ষ্য করেছি যে অনেকেই এখন ইন্টারনেটে রাবি ভর্তি রেজাল্ট কিভাবে চেক করবে এ বিষয়ে জানতে চেয়েছে। আপনি যদি রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে থাকেন তাহলে সম্পূর্ণ পোস্টটি মনোযোগ দিয়ে পড়ুন।

রাজশাহী বিশ্ববিদ্যালয়  ভর্তি তথ্য ২০২২

প্রতিষ্ঠানের নামঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়

পরীক্ষার নামঃ রাবি স্নাতক প্রথম বর্ষ ভর্তি পরীক্ষা

পরীক্ষা শুরুঃ ২৫ জুলাই ২০২২

পরীক্ষা শেষঃ ২৭ জুলাই ২০২২

ফলাফল প্রকাশঃ –

ভর্তি সম্পর্কিত ওয়েবসাইটঃ admission.ru.ac.bd

রাবি ভর্তি ফলাফল  ২০২২

যেসকল শিক্ষার্থীরা রাজশাহী বিশ্ববিদ্যালয় স্নাতক প্রথম বর্ষের পরীক্ষায় অংশগ্রহণ করেছেন, তাদেরকে তিনটি নির্বাচনী প্রক্রিয়ার ভেতর দিয়ে যেতে হয়। যারা প্রথম ধাপে নির্বাচিত হয়নি, তাদেরকে পরবর্তী মেধা তালিকার জন্য অপেক্ষা করতে হয়েছিলো। এবছর যেহেতু এইচ এস সি পরীক্ষায় পাশের হার শতভাগ ছিল সেহেতু ভর্তি পরীক্ষায় আসন প্রতি প্রতিযোগী ছিল অনেক।

আমরা জানি যে বর্তমান পরিস্থিতি ছাব্বিশ এবং সাতাস এ জেলায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ডি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল এবং অধিক সংখ্যক শিক্ষার্থীরা অংশগ্রহণ করেছিল। সর্বশেষ আজকে সি ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২ প্রকাশিত হয়েছে। আপনি যদি সি ইউনিট এর একজন ভর্তিচ্ছুক প্রার্থী হয়ে থাকেন, তাহলে অতি দ্রুত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট থেকে আপনার ফলাফল যোগ করুন।

রাবি ভর্তি পরীক্ষার রেজাল্ট দেখার পদ্ধতি

আজকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হওয়ার পর অনেক শিক্ষার্থী ইন্টারনেটে রাবি ভর্তি পরীক্ষার রেজাল্ট দেখার পদ্ধতি সম্পর্কে জানতে চেয়েছেন। তাই আমরা এখন আপনাদের সাথে ফলাফল দেখার উপায় সম্পর্কে জানতে চাইছি। আপনি খুব সহজে রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি সংক্রান্ত অফিশিয়াল ওয়েবসাইট থেকে আপনার ফলাফল চেক করতে পারবেন। নিচের ধাপগুলো অনুসরণ করে আপনার রেজাল্ট চেক করুন।

  • ভর্তি পরীক্ষা ফলাফল প্রকাশের পর আপনাকে ভর্তি পরীক্ষা সম্পর্কিত ওয়েবসাইট-admission.ru.ac.bd/undergraduate/ এ প্রবেশ করতে হবে।
  • ওয়েবসাইট এর নোটিশ বোর্ড এর দিকে একবার খেয়াল করে দেখুন যে ফলাফল সম্পর্কিত নতুন কোন নোটিশ প্রকাশ হয়েছে, নাকি হয়নি।
  • যদি নোটিশ বোর্ড এ রেজাল্ট এর পিডিএফ ফাইল এর লিংক না পেয়ে থাকেন তাহলে আপনার ভর্তি সম্পর্কিত অ্যাকাউন্ট-এ প্রবেশ করুন।
  • আপনার অ্যাকাউন্ট এর ভেতরেই পরীক্ষার ফলাফলের একটি নোটিশ পেয়ে যাবেন।

রাবি সি ইউনিট পরীক্ষার ফলাফল

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সি ইউনিটের শুধুমাত্র বিজ্ঞান শাখার শিক্ষার্থীরা ভর্তি হতে পারে। আমরা জানি যে গত 25 জুলাই রাজশাহী বিশ্ববিদ্যালয় সি ইউনিট বিজ্ঞান শাখার ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। এরপর আজকে 31 শে জুলাই রাবি সি ইউনিট পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। আপনি যদি আপনার সি ইউনিটের ফলাফল দেখতে ইচ্ছে করে থাকেন, তাহলে নিচের দেওয়া লিংকে এখনই ভিজিট করুন।

রাবি এ ইউনিট পরীক্ষার ফলাফল

সকল শাখার শিক্ষার্থীরা ‘এ’ ইউনিটে আবেদন করার সুযোগ পেয়েছে এবং পরীক্ষায় অংশগ্রহণ করেছে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ইউনিটের অধীনে রয়েছে কলা অনুষদ, আইন অনুষদ, সামাজিক বিজ্ঞান অনুষদ, চারুকলা অনুষদ এবং শিক্ষা ও গবেষণা ইন্সিটিউট। সর্বমোট ২৪টি বিভাগ রয়েছে এসকল অনুসদের অধীনে।

রাবি বি ইউনিট পরীক্ষার ফলাফল

বাণিজ্য শাখার এবং সকল অ-বাণিজ্য শাখার শিক্ষার্থীরা বি ইউনিট ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করার সুযোগ পায় তবুও বাণিজ্য শাখার এবং অ-বাণিজ্য শাখার পরীক্ষার প্রশ্নে ছিলো ভিন্নতা । রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ‘বি’ ইউনিটের বিজনেস স্টাডিজ  অনুষদ ও ব্যবসায় প্রশাসন ইন্সিটিউট এর অধীনে রয়েছে সর্বমোট ৬টি বিভাগ।

রাজশাহী বিশ্ববিদ্যালয়  ভর্তি রেজাল্ট। PDF ডাউনলোড

ইতোমধ্যেই ধাপে ধাপে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সকল ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হচ্ছে।  অনেক শিক্ষার্থী ভর্তি ফলাফল পিডিএফ আকারে ডাউনলোড করতে ইচ্ছুক।  তাই আমরা আমাদের আজকের এই পোস্টে আপনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার রেজাল্ট কিভাবে পিডিএফ আকারে ডাউনলোড করতে পারবেন তা জানাবো।  পি ডি এফ ফাইলটি ডাউনলোড করতে চাইলে আপনাকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করতে হবে।  সুতরাং পিডিএফ ফাইলটি ডাউনলোড করার লিংক আমরা নিচের সংযুক্ত করেছে।সেইঠিকানায় ভিজিট করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সকল ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল পিডিএফ ডাউনলোড করুন।

PDF File Collect

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আসন সংখ্যা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ৫৯ টি বিভাগ এবং ২ টি ইন্সিটিউট রয়েছে। ২টি ইন্সিটিউট এর নাম হলোঃ ইন্সিটিউট অফ বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন এবং শিক্ষা ও গবেষণা প্রতিষ্ঠান। প্রতিটি বিভাগ ও ইন্সিটিউট এর আসন সংখ্যা নিচে উল্লেখ করা হলো।

সর্বশেষ কথা

আমরা আজকে পোষ্টে  রাজশাহী বিশ্ববিদ্যালয় সকল ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল চেক করার লিংক শেয়ার করেছেন।  আমাদের এই পোস্ট থেকে আপনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ফলাফল পিডিএফ আকারে ডাউনলোড করতে পারবেন।  দয়া করে পোস্ট এর লিংকটি সকলের সাথে শেয়ার করুন যাতে সবাই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ফলাফল চেক করতে পারে। 

Leave a Reply

Your email address will not be published.

%d bloggers like this: