রাজশাহী বিশ্ববিদ্যালয় এ ইউনিট ভর্তি ফলাফল। PDF ডাউনলোড

আসসালামুয়ালাইকুম সকল শিক্ষার্থী বন্ধুরা, কেমন আছেন সবাই। আশা করি সকলেই অনেক ভালো আছেন। আজকে আমরা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এ ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল নিয়ে আলোচনা করব। আপনি যদি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে এ ইউনিটে ভর্তির একজন প্রার্থী হয়ে থাকেন তাহলে আমাদের আজকের এই পোস্টের মাধ্যমে আপনি এ ইউনিট ফলাফল সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পারবেন।

আপনারা অবগত আছেন যে ইতিমধ্যেই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সকল ইউনিটের ভর্তি পরীক্ষা শেষ হয়েছে। এখন সকল শিক্ষার্থী রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার ফলাফলের অপেক্ষায় আছে। তাই আজকে আমরা এই পোস্টে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এ ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল কিভাবে চেক করা যায় তা নিয়ে বিস্তারিত আলোচনা করব। এবংকি আমাদের এই পোস্ট হতে আপনি চাইলে এ ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল টি পিডিএফ আকারে ডাউনলোড করতে পারবেন।

রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি সম্পর্কিত কিছু গুরুত্বপূর্ণ তথ্য

আপনি যদি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু একজন শিক্ষার্থী হয়ে থাকেন, তাহলে আপনাকে এই বিশ্ববিদ্যালয় ভর্তি সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ বিষয় জানা রাখা অতীব জরুরী।  জরুরি তাই আমরা পোষ্টের  এই অংশে কিছু গুরুত্বপূর্ণ তথ্য শেয়ার করেছি।

চূড়ান্ত আবেদনের সময়সীমা

প্রথম পর্যায় : ২৩ মার্চ ২০২১ (দুপুর ১২ঃ০০ টা) – ২৭ মার্চ ২০২১ (দুপুর ৩ঃ০০ টা)

দ্বিতীয় পর্যায় : ২৭ মার্চ ২০২১ (রাত ৮ঃ০০ টা) – ২৯ মার্চ ২০২১ (সন্ধ্যা ৬ঃ০০ টা)

তৃতীয় পর্যায় : ২৯ মার্চ ২০২১ (রাত ১০ঃ০০ টা) – ৩১ মার্চ ২০২১ (রাত ১২ঃ০০ টা) :

চূড়ান্ত আবেদন ফি : ১১০০/- টাকা

প্রবেশ পত্র : ১৬ থেকে ২২ সেপ্টেম্বর ২০২১

আবেদনের ঠিকানা : www.admission.ru.ac.bd

রাজশাহী বিশ্ববিদ্যালয় এ ইউনিট ভর্তি ফলাফল ২০২১

আমরা জানি এখন সকল রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থী এবং তাদের পিতামাতা রাজশাহী বিশ্ববিদ্যালয় এ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফলের অপেক্ষায় আছেন।  কিন্তু এখনো রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এ ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ হয়নি।  ভর্তি পরীক্ষা ফলাফল প্রকাশ হওয়া মাত্রই আমাদের এই পোস্টে পরবর্তী আপডেট জানিয়ে দেওয়া হবে।  তাই রেজাল্ট প্রকাশ পর্যন্ত আমাদের  সাথেই  এখন।  কেননা আমাদের এই পোস্ট হতেই আপনি আপনার রাজশাহী বিশ্ববিদ্যালয় এ ইউনিট ভর্তি পরীক্ষার রেজাল্ট চেক করে নিতে পারবেন। এ ইউনিট ভর্তি পরীক্ষার রেজাল্ট চেক করার জন্য নিচে আমরা একটি লিংক  সংযুক্ত করে দিয়েছি।  দয়া করে  সেই লিংকটি ভিজিট করে আপনার এ ইউনিট ভর্তি ফলাফল টি চেক করুন। 

ফলাফল দেখুন

এ ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল কবে দিবে?

অনেক শিক্ষার্থী যারা ইতোমধ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধীন এ ইউনিট ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন তারা এবং তাদের পিতামাতা জানতে চেয়েছেন যে রাবি এ ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল কবে দিবে।  এখন পর্যন্ত রাজশাহী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছ থেকে আমরা রেজাল্ট প্রকাশের তারিখ জানতে পারিনি।  তবে আশা করা যাচ্ছে যে অতি শীঘ্রই রাজশাহী বিশ্ববিদ্যালয় এ ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে।  আপনি যদি ভর্তি পরীক্ষার ফলাফল টি সংগ্রহ করতে চান তাহলে আমাদের ওয়েবসাইট থেকে তা সংগ্রহ করতে পারবেন।

রেজাল্ট চেক করার লিংক

পরীক্ষা পদ্ধতি ও নাম্বার বন্টন

ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের পূর্বে আপনাকে অবশ্যই মান বন্টন সম্পর্কে জেনে নিতে হবে।  তাই দয়া করে নিচের দেওয়া তথ্যগুলো চেক করে নিন।

১০০ নম্বরের  MCQ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সময় হবে ১ ঘন্টা। প্রতিটি ইউনিটে ৮০ টি প্রশ্ন থাকবে । তবে কোন ইউনিটে কোন কোন বিষয়ে পরীক্ষা হবে তা খুব শীঘ্রই জানানো হবে ।

এমসিকিউ পরীক্ষা১০০ নম্বর
পাশ নম্বর৪০ নম্বর
প্রতি ৫ টি ভুল উত্তরের জন্য নম্বর কর্তন১ নম্বর

এছাড়া ইউনিট/ বিভাগ/ ইনস্টিটিউট কর্তৃক আরোপিত শর্ত প্রযোজ্য হবে। পরীক্ষার হলে কোন ধরণের ইলেকট্রনিক ডিভাইস যেমনঃ মোবাইল ফোন, হেডফোন, ক্যালকুলেটর, মেমোরিযুক্ত ঘড়ি ইত্যাদি সঙ্গে আনা যাবে না।

রাবি এ ইউনিট ভর্তি ফলাফল চেক করার উপায়

 আপনারা অবগত আছেন যে ইতোমধ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয় ইউনিট ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।  এখন ফলাফল  এর পালা।  আপনি যদি রাজশাহী বিশ্ববিদ্যালয় এ ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল কিভাবে চেক করতে হয় তা না জেনে থাকেন তাহলে এখন এখান থেকে জেনে নিন।  আপনি দুইটি উপায়ে এই ইউনিট এর ফলাফল চেক করতে পারবেন।  প্রথম অনলাইন ইউনিট ফলাফল চেক করুন এবং আপনার মোবাইলে এসএমএসের মাধ্যমেও এটি চেক করতে পারবেন। 

অনলাইনে ভর্তি ফলাফল চেক করার উপায়

 অনলাইন থেকে ভর্তি ফলাফল চেক করা সব চাইতে সহজ উপায়।  বর্তমান যুগে অনলাইনের ব্যবহার দিন দিন বেড়েই চলেছে তাই সকলে এখন স্মার্টফোন ব্যবহার করে।  আপনি ইচ্ছা করলে আপনারা হাতে থাকা স্মার্টফোনের মাধ্যমে রাজশাহী বিশ্ববিদ্যালয় এ ইউনিট ভর্তি ফলাফল টা চেক করতে পারবেন।  অনলাইন ফলাফল দেখতে চাইলে নিচের দেওয়া পদ্ধতিগুলো অনুসরণ করুন।

১।  প্রথমে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল সাইট এ প্রবেশ করুন

২। তারপর ফলাফল দেখুন অপশন ক্লিক করুন।

৩। সেখানে বক্সে আপনার ভর্তি পরীক্ষার রোল নম্বর টি ইনপুট করুন।

৪।  এখন ফলাফল দেখুন বাটনে ক্লিক করে এটাই আপনার ফল চেক করুন।

মোবাইল এসএমএস এর মাধ্যমে ফলাফল দেখুন

আপনার হাতে যদি কোন স্মার্টফোন না থেকে থাকে তাহলে আপনার বাটন ফোন থেকেই এসএমএসের মাধ্যমে রাজশাহী বিশ্ববিদ্যালয় এ ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল টি দেখে নিতে পারবেন।  এজন্য আপনাকে মোবাইলের মেসেজ অপশন থেকে একটি এসএমএস সেন্ড করতে হবে।  মনে রাখতে হবে এসএমএস পাঠানোর জন্য আপনার মোবাইলে অবশ্যই টাকা থাকতে হবে।

RU <space> Unit Name <space> Admission Test Roll & send it to 16321

Example: RU A 123456 sent it 16321

রাবি এ ইউনিট ভর্তি ফলাফল পিডিএফ ডাউনলোড

আমরা লক্ষ্য করেছি যে রাজশাহী বিশ্ববিদ্যালয় এ ইউনিটের ভর্তির অনেক শিক্ষার্থী তাদের ফলাফল টি পিডিএফ আকারে ডাউনলোড করতে ইচ্ছুক।  তাই আমরা এই পোস্টটি আপনাদের জন্য ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল পিডিএফ লিংক শেয়ার করব।  এখন পর্যন্ত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইউনিট ভর্তি ফলাফল প্রকাশ হয়নি তাই আমরা এই মুহূর্তে পিডিএফ ডাউনলোড করার লিংক শেয়ার করতে পারছিনা।  কিন্তু ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ হওয়ার সাথে সাথে আমরা এই পোস্টে লিঙ্ক টি সংযুক্ত করে দেবো।  আপনি সেই লিংকে প্রবেশ করে রাজশাহী বিশ্ববিদ্যালয় এ ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল পিডিএফ আকারে ডাউনলোড করতে পারবেন।

PDF Download

রাবি এ ইউনিট ভর্তি যোগ্যতা

সকল পাবলিক বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য কিছু সর্বনিম্ন যোগ্যতা থাকা আবশ্যক।  তাই আপনি যদি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এ ইউনিটের ভর্তি হতে ইচ্ছুক থাকেন তাহলে আপনাকে অবশ্যই কিছু যোগ্যতা থাকতে হবে।  তাই  আমরা এখন এ ইউনিটে ভর্তির যোগ্যতা সম্পর্কে বিস্তারিত জানব।

A ইউনিট (মানবিক বিভাগ) মানবিক শাখা থেকে উত্তীর্ণ শিক্ষার্থীরা শুধুমাত্র A ইউনিট-এ আবেদন করতে পারবে। আবেদনের যোগ্যতা হিসেবে এসএসসি/ সমমান ও এইচএসসি/সমমান উভয় পরীক্ষায় (৪র্থ বিষয়সহ) ন্যূনতম জিপিএ ৩.০০ সহ মোট জিপিএ ৭.০০ থাকতে হবে।

সর্বশেষ কথা

 আজকের সম্পূর্ণ লেখাটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।  আশা করি আজকের পোস্ট এর মাধ্যমে আপনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এ ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল টি চেক করতে পেরেছেন।  আমরা এই পোস্ট ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল পিডিএফ ফাইল  ডাউনলোড করার লিঙ্ক টি ও সংযুক্ত করেছে।  লিংক যুক্ত করেছি আপনি পোস্ট পছন্দ করে থাকেন তাহলে দয়া করে আপনার যে বন্ধুটি রাজশাহী বিশ্ববিদ্যালয় এ ইউনিট ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছিল তার সাথে শেয়ার করুন।  যাতে আপনার বন্ধুবান্ধব ও ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল সহজে পেতে পারে।

আরও দেখুনঃ

Rajshahi University (RU) A Unit Admission Result 2021। PDF Download

ঢাকা বিশ্ববিদ্যালয় ক ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল ২০২১

ঢাকা বিশ্ববিদ্যালয় খ ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল ২০২১

1 Comment

Leave a Reply

Your email address will not be published.

%d bloggers like this: