রকেটের পিন ভূলে গেলে করণীয় ও পিন পরিবর্তন করার নিয়ম

আসসালামু আলাইকুম, আশা করি সকলে ভালো আছেন। আজকে আমরা আপনাদের সাথে খুবই গুরুত্বপূর্ণ একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। চআমাদের মাঝে অনেকেই ডাচ বাংলা ব্যাংকের রকেট মোবাইল ব্যাংকিং সেবা টি ব্যবহার করে থাকি। কিন্তু অনেক সময়  আমরা রকেট একাউন্ট এর পিন নাম্বারটি ভুলে যাই। দেখা গেছে তিন বারের তিনবারের বিন প্রবেশ করা আমাদের একাউন্ট ব্লক করে  দেওয়া হয়। এ সময় আমরা বিপদের মধ্যে পড়ে যায়। এজন্য আমরা আজকের পোষ্টের মাধ্যমে জানবো রকেটের পিন ভূলে গেলে করণীয় ও পিন পরিবর্তন করার নিয়ম।  আশা করি সম্পন্ন এটি পড়বেন এবং এখান থেকে একটি সমাধান বের  করে নিতে পারবেন।

রকেটের পিন ভূলে গেলে করণীয়

আমরা যদি আমাদের রকেট একাউন্টের পিন নাম্বারটি বলে যাই তাহলে বেশি তাড়াহুড়ো না করে ঠান্ডা মাথায় আমাদের পিন নাম্বার টি মনে করার চেষ্টা করব কিন্তু আমরা কখনই তিনবারের বেশি ভুল পিন নাম্বার প্রবেশ করাব না। এবং কি আমাদের রকেট একাউন্টের পিন নাম্বারটি অন্য কারো সাথে শেয়ার করব না। যদি সম্ভব হয় তাওলে আমরা রকেট কাস্টমার কেয়ারে কল করবো অথবা রকেটের কাস্টমার কেয়ারে সরাসরি ভিজিট করবো। আপনাকে অবশ্যই মনে রাখতে হবে যে গোপন পিন নাম্বার তিনবারের অধিক প্রবেশ করানো যাবে না। যদি আপনি তিনবারের বেশি ভুল পিন নাম্বার করান সেক্ষেত্রে আপনার একাউন্টটি ব্লক করে দেওয়া হতে পারে।  তাই এ বিষয়ে সাবধানতা অবলম্বন করতে হবে।

রকেট পিন ভুলে গেলে কি করবেন

রকেট আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি মাধ্যম আমরা সহজেই একে অপরের কাছে টাকার লেনদেন করব মোবাইল রেট সহ আরও বিভিন্ন ধরনের বিল পেমেন্ট করতে পারি।  এজন্য রকেট একাউন্টের পিন নাম্বারটি আপনার কাছে খুবই গুরুত্বপূর্ণ। আপনি যদি আপনার রকেট একাউন্টের পিন নাম্বারটি মনে জানে সে ক্ষেত্রে এটি 2 টি উপায়ে সমাধান করতে পারবেন।  আপনি যদি এই সমাধান সম্পর্কে জানতে চান তাহলে অবশ্যই সম্পূর্ণ  পোস্ট টি পড়তে হবে।

  • রকেট হেল্পলাইন নাম্বারে কল করে।
  • রকেট কাস্টমার কেয়ার অফিস ভিজিট করে।

রকেট একাউন্ট পিন ভুলে গেলে যা করতে হবে

  • প্রথমে আপনাকে DBBL এর 16216 হেল্পলাইনে কল করতে হবে।
  • রকেটের এজেন্টকে আপনার সমস্যার কথা ভালো করে খুলে বলতে হবে।
  • এরপর তারা আপনার কাছে কনফার্মেশন হওয়ার জন্য কিছু তথ্য জানতে চাইবে।
  • এই তথ্যগুলো পুঙ্খানুপুঙ্খভাবে দিতে হবে। যদি কোনভাবে তথ্য ভুল হয় তাহলে আপনি  আপনার পাসওয়ার্ড পুনরুদ্ধার করা পারবেন না।
  • রকেট কাস্টমার কেয়ার তথ্য হিসেবে যা যা চাইবে তা হচ্ছেঃ আপনারা ন্যাশনাল আইডি কার্ডের আইডি নম্বর, মা বাবার নাম এবং আপনার জন্ম তারিখ।
  • তথ্যগুলো সঠিক হয়ে গেলে রকেট কর্তৃক আপনাকে জানানো হবে যে আগামী দুই থেকে তিন ঘন্টার মধ্যে আপনার মোবাইলে একটি ফোন আসবে এবং সেখানে আপনি আপনার পিনটি সেট করতে পারবেন। (অবশ্যই পিনটি গোপন রাখতে হবে এবং মনে রাখতে হবে)।
  • যদি আপনি পিন পরিবর্তন চান তাহলে পিন পরিবর্তন করার কারন জানাতে হবে এরপর তথ্য সঠিক ভাবে দিয়ে পিন পরিবর্তন করতে হবে।

এভাবে আপনি আপনার রকেট একাউন্ট পিন ভুলে গেলে পুনরায় একাউন্টটি উদ্ধার করতে পারবেন।

রকেট হেল্পলাইন নাম্বারে কল করে সমাধানঃ

আপনি আপনার রকেট একাউন্টের পিন নাম্বারটি পুনরুদ্ধারের জন্য রকেট হেল্পলাইন নাম্বারে কল করে কোনো বিকল্প সময়ের মধ্যে সামান্য কিছু পরিমাণ তথ্য দিয়ে পিন নাম্বারটি উদ্ধার করতে পারেন। দয়া করে নিচের দেখানো পদ্ধতি অনুসরণ করে আপনারা রকেট একাউন্টের পিন নাম্বারটি পুনরুদ্ধার করে নিবেন।

রকেট হেল্প লাইনে কল করে পিন পুনরুদ্ধার করতে প্রয়োজনীয় তথ্য

  • আমি যে আইডি কার্ড ব্যবহার করে রকেট একাউন্ট খুলেছইলেন সেই আইডি কার্ডের নাম্বার।
  • এনআইডি যদি আপনার হয়ে থাকে তাহলে আপনার বাবা, মায়ের নাম, এবং  আপনার জন্ম তারিখ জানতে চাইবে।
  • অবশ্যই এসকল তথ্য গুলো আপনাকে সঠিক বলতে হবে।
  • আপনার দেওয়া সকল তথ্য গুলো যদি সঠিক হয়ে থাকে তাহলে আপনাকে তারা একটি টেম্পোরারি পিন নাম্বার আপনার মোবাইলে পাঠিয়ে দিবে.
  • আপনি এই টেম্পোরারি পিন নাম্বারের মাধ্যমে আপনি নতুন করে আপনার রকেট একাউন্টের পিন নাম্বার সেট করতে পারবেন
  • অবশ্যই আপনার সেট করা নতুন পিন নাম্বারটি মনে রাখবেন অথবা ডায়েরিতে নোট করে রাখবেন

রকেট কাস্টমার কেয়ার নাম্বার, যোগাযোগ ও সকল ব্রাঞ্চ এর ঠিকানা

রকেট কাস্টমার কেয়ার অফিস ভিজিট করে সমাধানঃ

এ পর্যায়ে আমরা জানলাম আপনি সরাসরি রকেট কাস্টমার কেয়ার ভিজিট করে নিন কিভাবে আপনার আপনার একাউন্টের পিন নাম্বারটি উদ্ধার করতে পারবেন। এজন্য আপনাকে অবশ্যই সাথে কিছু ডকুমেন্ট নিয়ে যেতে হবে।

ডকুমেন্টসগুলো হচ্ছে:

  • আপনি যে মোবাইল নাম্বারটি দিয়ে রকেট একাউন্ট খুলে ছিলেন
  • আপনি যে আইডি কার্ড ব্যবহার করেছিলেন সেই আইডি কার্ড এবং আইডি কার্ডটি যে ব্যক্তির নামে সরাসরি সেই ব্যক্তি
  • আইডি কার্ড টি যদি অন্য কারো নামে এভাবে থাকে তাহলে অবশ্যই তাকে সাথে নিয়ে যেতে হবে

আপনি রকেট কাস্টমার কেয়ার ভিজিট করে সেখানে যে কোন একজন রকেট কাস্টমার কেয়ার প্রতিনিধির কাছে জমা দিবেন এবং সেই ব্যক্তি আপনাকে আপনার রকেট পিন নাম্বারটি পুনরুদ্ধার করে দিবেন। তারপর আপনি আপনার পছন্দমত একটি পিন নাম্বার সেট করে দিবেন। তবে অবশ্যই এই পিন নাম্বারটা মনে রাখতে হবে।

রকেট একাউন্ট পিন রিকভার করতে প্রয়োজনীয় কিছু তথ্য অবশ্যই মনে রাখবেন

  • রকেট একাউন্টের পিন কাউকে জানাবেন না।
  • আপনার যদি মনে হয় আপনার পিন কেউ জানে। তাহলে আজই পিন পরিবর্তন করুন।
  • রকেট হেল্প লাইনে কল করার আগে আপনার অ্যাকাউন্ট সম্পর্কিত তথ্যগুলো নিজের কাছে রাখুন।
  • রকেট মোবাইল ব্যাংকিং অফিসে যাওয়ার সময় অবশ্যই মনে করে তথ্যগুলো নিয়ে যাবেন।

শেষ কথা

আজকের সম্পূর্ণ পোস্টটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আজকের এই পোস্টে আমরা আপনাদের সাথে রকেটের পিন ভূলে গেলে করণীয় ও পিন পরিবর্তন করার নিয়ম জানানোর চেষ্টা করেছি। আশা করি আপনি এই পোষ্টের মাধ্যমে জানতে পেরেছেন কিভাবে খুব সহজে আপনার রকেট একাউন্ট পিন নাম্বারটি ভুলে গেলে উদ্ধার করতে পারেন। আপনি যদি কখনো এ রকম সমস্যার সম্মুখীন হন তাহলে অবশ্যই এখানে দেখানো পদ্ধতি গুলো অবলম্বন করবেন। দয়া করে এই পোষ্টটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন যাতে আপনার বন্ধুরাও এ রকম সমস্যার সম্মুখীন হলে খুব সহজে সমাধান পেতে পারে। আমাদেরকে উত্সাহ দিয়ে পাশে থাকবেন যাতে আমরা ভবিষ্যতে আপনাদের জন্য এরকম পোস্ট নিয়ে হাজির হতে পারি।

আরও দেখুনঃ

রকেট কাস্টমার কেয়ার নাম্বার, যোগাযোগ ও সকল ব্রাঞ্চ এর ঠিকানা

শিওর ক্যাশ পিন ভুলে গেলে করনীয় কি?

শিওর ক্যাশ একাউন্ট খোলার নিয়ম এবং সকল বিস্তারিত তথ্য জানুন

শিওর ক্যাশ টাকা তোলার নিয়ম জানুন

নগদ একাউন্ট খোলার পদ্ধতি ও রেজিস্ট্রেশন অফার ২০২২

Leave a Reply

Your email address will not be published.

%d bloggers like this: