(প্রকাশিত) পলিটেকনিক ভর্তি ফলাফল ২০২২ – ২য় মেধা তালিকা

আসসালামু আলাইকুম সকল পলিটেকনিক ভর্তি ইচ্ছুক শিক্ষার্থী বন্ধুরা। আশাকরি সকলেই অনেক ভালো আছেন।  আপনারা জেনে অত্যন্ত আনন্দিত হবেন যে আজকে ২রা মার্চ আপনাদের পলিটেকনিক ভর্তি ফলাফল ২০২২ ২য় মেধা তালিকা প্রকাশিত হয়েছে।  ইতোমধ্য বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ড কর্তৃক এই ফলাফল অনলাইনে এবং মোবাইল মেসেজের মাধ্যমে পাওয়া যাচ্ছে।  আপনি যদি পলিটেকনিকে ভর্তির জন্য ইতোমধ্যে আবেদন করে থাকেন তাহলে এখনি আপনার ভর্তি ফলাফল টি চেক করা অত্যন্ত জরুরি।

তাই আজকের পোস্টে আমরা জানবো কিভাবে আপনি খুব সহজে অনলাইন থেকে এবং মোবাইল মেসেজের মাধ্যমে আপনার পলিটেকনিক ভর্তি ফলাফল চেক করতে পারবেন।  আমরা সকলেই অবগত আছেন যে পলিটেকনিক প্রতিষ্ঠানের কার্যক্রম বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ড কর্তৃক নিয়ন্ত্রিত হয়।  সুতরাং আজকে  প্রকাশিত পলিটেকনিক ভর্তি ফলাফল বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ড কর্তৃক প্রকাশিত হয়েছে।  আপনি খুব সহজেই বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট হতে  আপনার ভর্তি আবেদনের নাম্বারটি দিয়ে আপনার পলিটেকনিক ভর্তি পরীক্ষার মেধা তালিকা চেক করতে পারবেন।  তাহলে চলুন দেরি না করে আজকে পোস্টটি শুরু করা যাক।

পলিটেকনিক ভর্তি ফলাফল ২০২২

আজকে সেশন এর চার বছর মেয়াদি ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং ভর্তি পরীক্ষার রেজাল্ট ২য় মেধা তালিকা বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ড কর্তৃক প্রকাশিত হয়েছে।  যে সকল শিক্ষার্থীবৃন্দ এসএসসি পরীক্ষার পর পলিটেকনিকে ভর্তি হতে ইচ্ছুক তাদের জন্য সুখবর।  আপনারা যারা ইতোমধ্যে পলিটেকনিক ভর্তির জন্য অনলাইনে আবেদন করেছিলেন সেই আবেদনের প্রেক্ষিতে আজকে পলিটেকনিক ভর্তির দ্বিতীয় মেধা তালিকা ফলাফল ২০২২ প্রকাশ করা হয়েছে।  এর আগে গত ২৫ শে ফেব্রুয়ারি পলিটেকনিক ভর্তির ১ম মেধা তালিকা প্রকাশিত হয়েছিল। আপনি চাইলে আপনার আবেদনের নাম্বারের মাধ্যমে খুব সহজে অনলাইন থেকে আপনার মেধা তালিকার ফলাফল চেক করতে পারবেন।

ইতোমধ্যেই অনলাইনে এই ফলাফল প্রকাশ করা হয়েছে।  আপনি চাইলে এখনি নিচের দেওয়া লিংকে ভিজিট করে আপনার পলিটেকনিক ভর্তি ফলাফল ২০২২ চেক করতে পারেন।  এছাড়াও যে সকল শিক্ষার্থী প্রথম মেধা তালিকা উত্তীর্ণ হবেন তাদেরকে বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ড হতে মোবাইল মেসেজের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।  আপনাকে কোন এসএমএস পাঠানোর প্রয়োজন হবেনা।  আপনি যদি এখন অনলাইন থেকে আপনার ফলাফল জানতে চান তাহলে এখনি নিচের দেওয়া লিংকে প্রবেশ করুন।

রেজাল্ট দেখুন

অনলাইনে পলিটেকনিক ভর্তি ফলাফল চেক করার উপায়

ইতোমধ্য 2022 সালের পলিটেকনিক ভর্তির ২য় মেধা তালিকা ফলাফল অনলাইনে প্রকাশ করা হয়েছে।  তাই যারা পলিটেকনিক ভর্তির জন্য আবেদন করেছিলেন তারা এখন ফলাফল খুঁজে বেড়াচ্ছেন।  বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট থেকে এই ফলাফল খুব সহজেই চেক করা যায়।  কিন্তু অনেকেই এই ফলাফল চেক করার প্রক্রিয়া জানেন না।  তাই আমরা এখন ধাপে ধাপে আপনাদের সাথে পলিটেকনিক ভর্তি পরীক্ষার ফলাফল অনলাইনে কিভাবে চেক করবেন তা জানাবো।  তাই খূব মনযোগ সহকারে সকল ধাপগুলো দেখার অনুরোধ রইলো।

  •  সর্বপ্রথম এই লিংকে ভিজিট করতে হবেঃ http://btebadmission.gov.bd/website/
  •  ওয়েবসাইটে প্রবেশ করার পর আপনি ফলাফল চেক করার একটি অপশন পাবেন।
  •  অপশনটিতে ক্লিক করার পর আপনি কিছু তথ্য প্রবেশ করার জায়গা দেখতে পারবেন।
  •  সম্পূর্ণ নির্ভুল ভাবে আপনার এস এস সি রোল এবং রেজিস্ট্রেশন নাম্বার প্রবেশ করান।
  • এর পরের ধাপে আপনার শিক্ষা বোর্ডের নাম নির্বাচন করুন।
  •  তারপর আপনি যে সালে এসএসসি পরীক্ষা দিয়েছিলেন সেটি সিলেক্ট করুন।
  •  সর্বশেষ সাবমিট বাটনে ক্লিক করুন।
  •  কিছুক্ষণের মধ্যেই আপনি স্ক্রিনে আপনার ফলাফল দেখতে পারবেন।
  •  যদি আপনি প্রথম মেধাতালিকায় উত্তীর্ণ হয়ে থাকেন তাহলে কনগ্রাচুলেশন মেসেজ দেখতে পারবেন।

আশা করি আপনারা এভাবে খুব সহজে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে আপনার এসএসসি রোল রেজিস্ট্রেশন এবং পাশের সন এর দ্বারা আপনার পলিটেকনিক ভর্তি ফলাফল চেক করতে পারবেন।

মোবাইল মেসেজের মাধ্যমে পলিটেকনিক ভর্তি ফলাফল দেখুন

 ইতোমধ্যে আমরা কিভাবে অনলাইন হতে পলিটেকনিক ভর্তি পরীক্ষার ফলাফল চেক করবেন তা দেখেছি।  এ পর্যায়ে আমরা জানবো কিভাবে আপনি মোবাইল মেসেজের মাধ্যমে আপনার পলিটেকনিক ভর্তি ফলাফল প্রথম মেধা তালিকা চেক করবেন।  এখন পর্যন্ত মেসেজের মাধ্যমে আপনি কোন ফলাফল দেখতে পারবেন না।  কিন্তু আপনি যদি পলিটেকনিক ভর্তির প্রথম মেধাতালিকায় নির্বাচিত হয়ে থাকেন তাহলে কারিগরি বোর্ড করতে আপনাকে আপনার আবেদনের সময় যে মোবাইল নাম্বার টি ব্যবহার করেছিলেন সেই নাম্বারে তারা মেসেজ পাঠাবে।  সেই মেসেজে আপনার পলিটেকনিক প্রতিষ্ঠান নাম এবং আপনি কোন বিষয়ের জন্য নির্বাচিত হয়েছেন সেটি বিস্তারিত তথ্য দেওয়া থাকবে।

পলিটেকনিক ভর্তি প্রথম মেধা তালিকার ফলাফল 

গত 25 শে ফেব্রুয়ারি পলিটেকনিক ভর্তির প্রথম মেধা তালিকা ফলাফল প্রকাশ হয়েছে।  আশাকরি ইতোমধ্যে আপনি সফলভাবে আপনার পলিটেকনিক ভর্তির ফল চেক করতে পেরেছেন।  আপনি যদি প্রথম মেধাতালিকায় নির্বাচিত হয়ে থাকেন তাহলে নিচের দেওয়া পেমেন্ট এর মাধ্যমে অনুসরণ করে অতি দ্রুত আপনার ভর্তি নিশ্চায়ন করুন।  আর আপনি যদি প্রথম মেধাতালিকায় নির্বাচিত না হয়ে থাকেন তাহলে মন খারাপের কিছু নেই।  কেননা ধাপে ধাপে বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ড কর্তৃক দ্বিতীয় মেধা তালিকা হতে মেধা তালিকাসহ সর্বশেষ ভর্তির সুযোগ থাকবে।  সুতরাং নিয়মিত বিভিন্ন মেধাতালিকার জন্য অপেক্ষা করুন।

২য় মেধা তালিকা ফলাফল ২০২২

আজকে পলিটেকনিক ভর্তির ২য় মেধা তালিকা ফলাফল প্রকাশিত হয়েছে। এর সাথে যে সকল শিক্ষার্থী ১ম মেধা তালিকায় স্থান পেয়েছিল, তাদের মাইগ্রেশন রেজাল্ট ও প্রকাশিত হয়েছে। আপনি যদি ১ম তালিকায় স্থান না পেয়ে থাকেন তাহলে আজকে এখনি বাংলাদেশ কারিগরি বোর্ড এর ওয়েবসাইট থেকে পলিটেকনিক ভর্তির ২য় মেধা তালিকা ফলাফল চেক করুন।

ডিপ্লোমা ভর্তি ফলাফল ২০২২

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড কর্তৃক পরিচালিত চার বছর মেয়াদী ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং ভর্তি পরীক্ষার প্রথম মেধা তালিকা ফলাফল আজকে প্রকাশিত হয়েছে।  এটার মধ্যে যারা ডিপ্লোমা ভর্তির জন্য আবেদন করেছিলেন তারা ডিপ্লোমা ভর্তির ফলাফল খুঁজে বেড়াচ্ছেন।  তাই আজকের পোস্টে আমরা দেখেছি আপনি কিভাবে খুব সহজে অনলাইন এবং মোবাইল মেসেজের মাধ্যমে আপনার ডিপ্লোমা ভর্তি ফলাফল 2022 খুব সহজে চেক করতে পারবেন।  আপনি যদি এখনও আপনার ডিপ্লোমা ভর্তি ফলাফল পেয়ে না থাকেন তাহলে দয়া করে পোস্ট এর উপরের অংশ দেখার অনুরোধ রইলো।

ফলাফল দেখুন

সর্বশেষ কথা

আজকের পলিটেকনিক ভর্তি ফলাফল ২০২২ নিয়ে পোস্টটি সম্পূর্ণ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।  আজকের পোস্টে আমরা দেখিয়েছি কিভাবে আপনি খুব সহজে অনলাইনের মাধ্যমে এবং মোবাইল মেসেজের মাধ্যমে আপনি পলিটেকনিক ভর্তি ফলাফল দেখতে পারবেন।  আশা করি আপনি আমাদের এই পোষ্টের মাধ্যমে পলিটেকনিক ভর্তির প্রথম মেধা তালিকা ফলাফল খুব সহজেই চেক করতে পেরেছেন।  সুতরাং আপনি যদি এই পোস্টটি পছন্দ করে থাকেন তাহলে দয়া করে সকলের সাথে শেয়ার করার অনুরোধ রইল।  এবং পলিটেকনিক ভর্তি সম্পর্কিত পরবর্তী নির্দেশনা বলী পেতে আমাদের সাথে থাকার অনুরোধ রইলো।   ধন্যবাদ

BTEB Polytechnic Admission Result 2022 – 1st Merit List

Leave a Reply

Your email address will not be published.

%d bloggers like this: