পহেলা বৈশাখের শুভেচ্ছা বার্তা, মেসেজ, স্ট্যাটাস, উক্তি, এস এম এস

বাংলা নববর্ষ বা পহেলা বৈশাখ সকল বাঙ্গালীদের জন্য অন্যতম বড় উৎসব। প্রতিবছর অনেক আনুষ্ঠিকতার মাধ্যমে বাংলা বছরকে বরণ করে নেওয়া হয়। আর এই পহেলা বৈশাখ উপলক্ষে আমরা সবাই একে অপরের সাথে শুভেচ্ছা বিনিময় করে থাকি। এজন্য অনেকে গুগলে পহেলা বৈশাখের শুভেচ্ছা বার্তা বা মেসেজ খুঁজে থাকেন। তাই আমাদের আজকের পোষ্টে আপনাদের জন্য আমরা অনেক সুন্দর সুন্দর পহেলা বৈশাখের কিছু মেসেজ উক্তি বার্তা এবং শুভেচ্ছা স্ট্যাটাস শেয়ার করব। আশা করি এসকল শুভেচ্ছা গুলো আপনাদের অনেক ভালো লাগবে। তাই দেরি না করে সম্পূর্ণ ফ্রিতে এই পোষ্টের মাধ্যমে পহেলা বৈশাখের শুভেচ্ছা স্ট্যাটাস সংগ্রহ করুন।

পহেলা বৈশাখের শুভেচ্ছা

আজকে বাংলা নববর্ষ উপলক্ষে সকলকে শুভেচ্ছা ও স্বাগতম। পহেলা বৈশাখ বা বাংলা নববর্ষ উদযাপন করার জন্য বাংলাদেশের বিভিন্ন জায়গায় বিভিন্ন রকম সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে থাকে। এছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃক শাহরুখ খান ইনস্টিটিউট মঙ্গল শোভাযাত্রা আয়োজন করে থাকে। আপনিও যদি সবাইকে শুভেচ্ছা জানানোর জন্য পহেলা বৈশাখের শুভেচ্ছা মেসেজ খুজে থাকেন তাহলে নিচের অংশ খেয়াল করুন।

“”চৈত্রের রাত্রি শেষে, সূর্য আসে নতুন বেসে, সেই সূর্যের রঙ্গিন আলো, মুছে দিক তোমার জীবনের সকল কালো…! শুভ নববর্ষ ১৪২৯””

“”নতুন আশা নতুন প্রাণ, নতুন হাসি নতুন গান, নতুন সকাল নতুন আলো, নতুন দিন হোক ভালো, দুঃখকে ভুলে যাই, নতুনকে স্বাগত জানাই শুভ নববর্ষ””

“”বাউল গানের সন্ধ্যা তালে নতুন বছর এসেছে ঘুরে, উদাসী হাওয়ার সুরে সুরে রাঙ্গামাটির পথটি জুড়ে। পহেলা বৈশাখের শুভেচ্ছা।

“”পানতা ইলিশ আর ভরতা বাঙ্গালীর প্রাণ… নতুন বছর সবাই গাইবো বৈশাখের গান.. এসো হে বৈশাখ এসো এসো… শুভ নববর্ষ

“”নতুন এই দিন,নতুন এই আলো,নতুন এই বছর ,নতুন কিছু ভালো ,নতুন কিছু কথা ,নতুন কিছু আশা ,নতুন করে জীবন নিয়ে নতুন স্বপ্ন দেখা। শুভ নববর্ষ ১৪২৯

“”বছর শেষের ঝরা পাতা বললো উড়ে এসে, একটি বছর পেরিয়ে গেলো হাওয়ার সাথে ভেসে, নতুন বছর আসছে তাকে যত্ন করে রেখো, স্বপ্ন গুলো সত্যি করে খুব-ই ভালো থেকো।

“”পাখির ডানায় লিখে দিলাম নববর্ষের নাম বন্ধু তোমরা উড়ে দেখো পাবে সুখের ঘ্রাণ । পুরনো সব কষ্ট করে ফেলো নষ্ট! নতুন বছরের নতুন যাত্রা হয় যেনো সুখ আর আনন্দময় ! এই কামনায় তোমাদের জানাই (“শুভ_নববর্ষ_

পহেলা বৈশাখের শুভেচ্ছা বাণী

আজকে পহেলা বৈশাখ উপলক্ষে অনেকেই ইন্টারনেটে শুভেচ্ছাবাণী খুঁজে বেড়াচ্ছেন। তারা এসকল শুভেচ্ছা বাণী তাদের বন্ধু-বান্ধবদেরকে মোবাইল মেসেজের মাধ্যমে বা ফেসবুক স্ট্যাটাস এর মাধ্যমে শেয়ার করতে ইচ্ছুক। আপনাদের জন্য বিভিন্ন মাধ্যম হতে অনেক সুন্দর সুন্দর ময়না বৈশাখের শুভেচ্ছা বাণী এখানে শেয়ার করলাম। আশা করি এখানে দেওয়া সকল শুভেচ্ছা বাণী গুলো আপনাদের অনেক পছন্দ হবে। এখনই সম্পূর্ণ ফ্রি তে নিচের দেওয়া বাণী গুলো থেকে আপনার পছন্দমত যেকোনো শুভেচ্ছাবাণী সংগ্রহ করুন।

“”নিশি যখন ভোর হবে। সুখ তারা নিভে যাবে, আসবে একটা নতুন দিন, দুঃখ হতাশা যাও ভুলে, হাসি আনন্দ নিও তুলে, বছরটা হোক অমলিন। *শুভ নববর্ষ*””

“”বছর শেষে ঝরা পাতা বলল উড়ে এসে, একটি বছর পেরিয়ে গেল হাওয়ার সাথে ভেসে। নতুন বছর এসেছে, তাকে যত্ন করে রেখো, স্বপ্ন গুলো সত্যি করে খুব ভাল থেকো। *শুভ নববর্ষ*””

“”পাখির ডানায় লিখে দিলাম নববর্ষের নাম বন্ধু তোমরা উড়ে দেখো পাবে সুখের ঘ্রান। পুরোনো সব কষ্ট করে ফেলো নষ্ট! নতুন বছরের নতুন যাত্রা হয় যেন সুখ আর বিনোদ””

“”বিদায় নিল আজ পুরনো বছরের সূর্য। আসবে নতুন সকাল, নতুন দিন, নতুন স্বপ্ন, নতুন আসা। আর নতুন হোক আজকের ভালবাসা। “শুভ নববর্ষ” ।

“”নতুন পোশাক নতুন সাজ। নতুন বছর শুরু আজ। মিষ্টি মন, মিষ্টি হাসি, শুভেচ্ছা জানাই রাশি রাশি”। *শুভ নববর্ষ*।

“”তুমি সুন্দর, সুন্দর তোমার মন, তার চেয়ে সুন্দর হোক তোমার জীবন,পাশে থাকুক তোমার সকল আপনজন। “শুভ নববর্ষ ”

নববর্ষের শুভেচ্ছা ছন্দ

ছন্দ কে না পছন্দ করে। এক লাইনের সাথে পরবর্তী লাইনের মিল রেখে অনেকেই অনেক সুন্দর সুন্দর নববর্ষ উপলক্ষে ছন্দ বানিয়ে থাকেন। আবার অনেকেই ইন্টারনেটে নববর্ষের শুভেচ্ছা ছন্দ খুঁজে বেড়াচ্ছেন। তাই আপনাদের জন্য এখন আমরা অনেক সুন্দর মজার মজার নববর্ষের ছন্দ শেয়ার করতে যাচ্ছি। আশা করি এখানে দেওয়া সকল শুভেচ্ছা ছন্দ গুলো আপনাদের অনেক পছন্দ হবে।

“”সব খারাপ স্মৃতিকে
পুরনো দুঃখ হিসেবে ভুলে যাও,
নতুন বছর শুরু করো
নতুন আশা আর প্রতিজ্ঞা দিয়ে””

“”আজকে এই শুভ দিনে
কত খুশি কত সাজ।
আজকে এই শুভ দিনে
ভুলে যাও সব কাজ।
শুভ নববর্ষ””

“”এই নতুন বছর তোমার জীবনে
নিয়ে আসুক অনেক অনেক
নতুন সারপ্রাইজ,
যাতে তোমার জীবন ভরে
উঠুক সুখে ও আনন্দে…
শুভ নববর্ষ””

“”আমি তোমার বাড়িতে আসছি
তোমায় সবরকম খুশী দিতে,
আমায় স্বাগত জানিও…
আমি তোমাদের সবার প্রিয় ১৪২৯ শুভ নববর্ষ””

“”তোমার সব দুশ্চিন্তা
দূর করে মনে আনো হর্ষ..
নতুন আলোয়, নতুন আশায়
তোমাকে জানাই
শুভ নববর্ষ””

পহেলা বৈশাখের স্ট্যাটাস

পহেলা বৈশাখ উদযাপন উপলক্ষে আমরা অনেকেই ফেসবুক টাইমলাইনে বা প্রোফাইলে বিভিন্ন ধরনের লেখালেখি করে থাকি। অনেকেই নিজের ক্রিয়েটিভিটির মাধ্যমে বা প্রতিভা থেকে অনেক সুন্দর সুন্দর বাংলা নববর্ষের স্ট্যাটাস লিখতে পারেন। আবার অনেকের এ ধরনের প্রতিভা থাকে না তাই তারা গুগলে পহেলা বৈশাখের স্টেটাস খুঁজে বেড়ায়। এখানে আমরা আপনাদের জন্য বেশকিছু বৈশাখের স্ট্যাটাস সংগ্রহ।

“”পাখির ডানায় লিখে দিলাম নববর্ষের নাম বন্ধু তোমরা উড়ে দেখো পাবে সুখের ঘ্রাণ । পুরনো সব কষ্ট করে ফেলো নষ্ট! নতুন বছরের নতুন যাত্রা হয় যেনো সুখ আর আনন্দময় ! এই কামনায় তোমাদের জানাই (“শুভ_নববর্ষ””

“”তিনজন লোক তোমার ফোন নাম্বার চাইছে। আমি দিইনি, তবে তোমার বাড়ির ঠিকানা দিয়েছি।। তারা এই নববর্ষে তোমার বাড়ি আসবে।।তারা তিনজন হলো – সুখ, শান্তি, সমৃদ্ধি!!
অগ্রিম শুভ নববর্ষ!””

“”তোমার জন্য সকাল দুপুর, তোমার জন্য সন্ধ্যা, তোমার জন্য সকল গোলাপ, সব রজনীগন্ধা, তোমার জন্য সব সুর, তোমার জন্য ছন্দ, নতুন বছর বয়ে আনুক অনাবিল আনন্দ… “শুভ নববর্ষ ১৪২৮”

“”দিনগুলি যেমনই হোক, ঠিকই যায় কেটে। তবুও বল কি লাভ, পুরনো স্মৃতি ঘেটে। এ বছর পূর্ন হোক, তোমার সকল আশা। নববর্ষের এটাই আমার প্রত্যাশা।””

“”নিশি অবসান প্রায় ঐ পুরাতন বর্ষ হয় গত আমি আজি ধূলি তলে জীর্ণ জীবন করিলাম নত | বন্ধু হও শত্রু হও যেখানে যে রত ক্ষমা কর আজিকের মত পুরাতন বছর সাথে পুরাতন অপরাধ যত হর্দম হৈ হৈ, বৈ এলো ঐ, কলার পাতায় ইলিশ পান্তা | ঈশান কোনে মেঘের বার্তা | শুভ নববর্ষ””

“”পানতা ইলিশ আর ভরতা বাঙ্গালীর প্রাণ… নতুন বছর সবাই গাইবো বৈশাখের গান.. এসো হে বৈশাখ এসো এসো… শুভ নববর্ষ””

পহেলা বৈশাখের উক্তি

বাংলা নববর্ষ পহেলা বৈশাখের উক্তি খুঁজে থাকলে আপনি সঠিক জায়গায় চলে এসেছেন। এখন আমরা আপনাদের সাথে অনেক মজার মজার বৈশাখের উক্তি শেয়ার করব। সকল উক্তিগুলো আপনি চাইলে আপনার বন্ধু-বান্ধবদেরকে মোবাইল মেসেজের মাধ্যমে বা ফেসবুক স্ট্যাটাস দেয়ার মাধ্যমে শেয়ার করতে। সম্পূর্ন ফ্রীতে এসকল পহেলা বৈশাখের মুক্তি পেতে চাইলে নিচের উক্তিগুলো সংগ্রহ করুন।

“”নিশি যখন ভোর হবে। সুখ তারা নিভে যাবে, আসবে একটা নতুন দিন, দুঃখ হতাশা যাও ভুলে, হাসি আনন্দ নিও তুলে, বছরটা হোক অমলিন। *শুভ নববর্ষ*””

“”বিদায় নিল আজ পুরনো বছরের সূর্য। আসবে নতুন সকাল, নতুন দিন, নতুন স্বপ্ন, নতুন আসা। আর নতুন হোক আজকের ভালবাসা। “শুভ নববর্ষ” ।””

“”আম পাতা জোড়া জোড়া, নতুন সব দিচ্ছে সাড়া , ভাল থেকো , সুখে থেকো , আর আমার কথাটি মনে রেখ।”শুভ নববর্ষ”””

“”বছর শেষে ঝরা পাতা বলল উড়ে এসে, একটি বছর পেরিয়ে গেল হাওয়ার সাথে ভেসে। নতুন বছর এসেছে, তাকে যত্ন করে রেখো, স্বপ্ন গুলো সত্যি করে খুব ভাল থেকো। *শুভ নববর্ষ*””

“”নীল আকাশের মেঘের ভেলায়, ঘাসের উপর শিশির কনায়, প্রজাপতির রঙ্গীন ডানায়, ফালগুনের ফুলের মেলায়, একটা কথা তোমাকে জানাতে চাই শুভ ১ লা বৈশাখ ।””

পহেলা বৈশাখের মেসেজ

আপনি কি আপনার ভালোবাসার মানুষ বা বন্ধু-বান্ধবদেরকে পহেলা বৈশাখ উপলক্ষে মোবাইলে মেসেজ পাঠাতে ইচ্ছুক। আপনার উত্তর যদি হ্যাঁ হয়ে থাকে তাহলে এখানে আপনি অনেক সুন্দর সুন্দর বৈশাখের মেসেজ খুজে। আশা করি এসকল বাংলা নববর্ষ মেসেজ গুলো আপনার এবং আপনি যাকে পাঠাবেন তারাও অনেক পছন্দ করবে। তাহলে দেরি না করে এখনি বৈশাখের মেসেজ গুলো সংগ্রহ করে নিন।

“”নতুন এই দিন,নতুন এই আলো,নতুন এই বছর ,নতুন কিছু ভালো ,নতুন কিছু কথা ,নতুন কিছু আশা ,নতুন করে জীবন নিয়ে নতুন স্বপ্ন দেখা। শুভ নববর্ষ ১৪২৯””

“”বছর শেষের ঝরা পাতা বললো উড়ে এসে, একটি বছর পেরিয়ে গেলো হাওয়ার সাথে ভেসে, নতুন বছর আসছে তাকে যত্ন করে রেখো, স্বপ্ন গুলো সত্যি করে খুব-ই ভালো থেকো।””

“”পানতা ইলিশ আর ভরতা বাঙ্গালীর প্রাণ… নতুন বছর সবাই গাইবো বৈশাখের গান.. এসো হে বৈশাখ এসো এসো… শুভ নববর্ষ

“”আবার আসবে বৈশাখ মাস, চৈত্রের অবসানে। নববর্ষের নতুন হাওয়া, উষ্ণতা দিবে প্রানে। মনের সকল গ্লানি ভুলে, জিবন নতুন ভাবে গড়বে, আবার নতুন সপ্ন দেখবে নববর্ষের টানে। শুভ নববর্ষ””

“”নতুন আশা নতুন প্রাণ, নতুন হাসি নতুন গান,নতুন সকাল নতুন আলো,নতুন দিন হোক ভালো, দুঃখকে ভুলে যাই, নতুনকে স্বাগত জানাই শুভ নববর্ষ ১৪২৮””

“”নতুন সূর্য, নতুন প্রান। নতুন সুর, নতুন গান। নতুন উষা, নতুন আলো। নতুন বছর কাটুক ভাল। কাটুক বিষাদ, আসুক হর্ষ। শুভ হোক নববর্ষ। সবাইকে বাংলা নববর্ষের শুভেচছা।””

শেষ কথা

পহেলা বৈশাখ বা বাংলা নববর্ষ নিয়ে আজকের পোস্টটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আজকের পোস্টে আমরা আপনাদের সাথে পহেলা বৈশাখের শুভেচ্ছা মেসেজ বা বার্তা শেয়ার করার চেষ্টা। আশা করি বিভিন্ন মাধ্যম হতে সংগ্রহকৃত এসকল বাংলা নববর্ষের শুভেচ্ছা মেসেজ গুলো আপনাদের অনেক পছন্দ হয়েছে। সুতরাং এই পোষ্টের লিংক টি অন্যদের সাথে শেয়ার করুন যাতে তারাও খুব সহজে পহেলা বৈশাখের উক্তি বা স্ট্যাটাস গুলো সংগ্রহ করে নিতে। আপনি যদি পহেলা বৈশাখ উপলক্ষে আরো এ ধরনের পোস্ট পেতে চান তাহলে নিচের লিংকে ভিজিট করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.

%d bloggers like this: