অনার্স ১ম বর্ষ পরীক্ষার রুটিন ২০২২। পিডিএফ ফাইল

আসসালামুয়ালাইকুম সকল জাতীয় বিশ্ববিদ্যালয় পড়ুয়া সকল শিক্ষার্থী বৃন্দ।  গত 18 অক্টোবর জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে চলতি বছর অনার্স প্রথম বর্ষ পরীক্ষার রুটিন প্রকাশ করা হয়েছে। আপনি যদি জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের একজন ছাত্র হয়ে থাকেন তাহলে এই পোস্টের মাধ্যমে আপনার প্রথম বর্ষের পরীক্ষার রুটিন টি সংগ্রহ করে নিন এখনই।

আগামী নভেম্বর মাসের 13 তারিখ হতে আপনার জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স প্রথম বর্ষের পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে।  তাই সময় নষ্ট না করে এখনি আপনার প্রস্তুতি শুরু করে দিন।  তার আগে আমাদের এই ওয়েব সাইট হতে আপনার রুটিনটি আপনার স্মার্টফোনের গ্যালারিতে সেভ করে রাখুন।  আপনি চাইলে আপনার জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স প্রথম বর্ষের পরীক্ষার রুটিন পিডিএফ  সংগ্রহ করতে পারবেন।

অনার্স প্রথম বর্ষ পরীক্ষা কবে হবে?

আমরা জানি যে সকল শিক্ষার্থী অনার্স প্রথম বর্ষে অধ্যয়নরত রয়েছে তারা জানতে চেয়েছে যে তাদের অনার্স প্রথম বর্ষের পরীক্ষা কবে শুরু হবে।  তো আপনার জন্য আনন্দ সংবাদ এই গত ১৮ই অক্টোবর বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয় ওয়েবসাইট হতে অনার্স প্রথম বর্ষ পরীক্ষার রুটিন প্রকাশ করা হয়।  সে রুটিন টিতে উল্লেখ রয়েছে যে আগামী ১৩ ই নভেম্বর হতে জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স প্রথম বর্ষ পরীক্ষা শুরু হবে। এবং এই পরীক্ষাটি আগামী ডিসেম্বর মাসের  ২৮ তারিখ পর্যন্ত অনুষ্ঠিত হবে। সুতরাং এখন ঐ আপনাকে এই পরীক্ষার প্রস্তুতি নেওয়া অত্যন্ত জরুরী।

প্রথম বর্ষ রুটিন সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ তথ্য

আজকের পোস্টের এই অংশে আমরা জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স প্রথম বর্ষ পরীক্ষার রুটিন এবং পরীক্ষা সম্পর্কিত কিছু গুরুত্বপূর্ণ তথ্য শেয়ার করব।  যা একজন অনার্স প্রথম বর্ষ পরীক্ষার জন্য অত্যন্ত জরুরী।  তাই আপনি যদি প্রথম বর্ষ পড়ুয়া একজন শিক্ষার্থী হন তাহলে দয়া করে এই তথ্যগুলো জেনে নিন।

• অনার্স ১ম বর্ষের পরীক্ষার রুটিন প্রকাশের তারিখ: ১৮/১০/২০২২

• পরিক্ষা শুরুর তারিখঃ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২০ সালের অনার্স প্রথম বর্ষ পরিক্ষা ১৩/১১/২০২২ তারিখে শুরু হবে।

• পরিক্ষা শেষ হবেঃ ১৮/১২/২০২২ তারিখে পরিক্ষা শেষ হবে।

• পরীক্ষা আরম্ভের সময়ঃ প্রতিদিন দুপুর ১ টা ৩০

• পরীক্ষা কোডঃ ২২০১

• পরীক্ষার সময়কালঃ প্রশ্নপত্রে উল্লেখিত সময়

  • পরীক্ষা কেন্দ্রঃ  নিজ নিজ বিশ্ববিদ্যালয় কলেজ।

অনার্স ১ম বর্ষ পরীক্ষার রুটিন ২০২২

আপনি যদি জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স প্রথম বর্ষ পরীক্ষার রুটিন খুঁজে থাকেন তাহলে এখান থেকে তা সংগ্রহ করতে পারবেন।  দীর্ঘদিন যাবৎ অনার্স প্রথম বর্ষে পড়ুয়া ছাত্র-ছাত্রীগণ রুটিন এর অপেক্ষায় ছিলেন।  অবশেষে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ প্রথম বর্ষ পরীক্ষার রুটিন প্রকাশ করেছে।  আপনি যদি একজন প্রথম বর্ষ পরীক্ষার্থী হয়ে থাকেন তাহলে এখনি রুটিনটি আপনার স্মার্টফোনের গ্যালারিতে সেভ করে রাখুন।  কেননা অনার্স প্রথম বর্ষ পরীক্ষা সম্পর্কিত সকল তথ্য এবং সময়সূচি রুটিন এর মাধ্যমে জেনে নিতে পারবেন।  নিচে দেওয়া দুটি ইমেজ ফাইল হতে আপনার কাংখিত জাতীয় বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষ অনার্স পরীক্ষার রুটিন সংগ্রহ করুন।

NU 1st year routine
NU 1st year routine

১ম বর্ষ পরীক্ষার রুটিন ২০২২ পিডিএফ  সংগ্রহ

আমরা লক্ষ্য করেছি যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যখন রুটিন প্রকাশ করা হয় তখন থেকেই অনেক শিক্ষার্থী তাদের রুটিন পিডিএফ ফাইল  সংগ্রহ করার  ঠিকানা খুঁজে বেড়াচ্ছেন।  আপনিও যদি অনার্স প্রথম বর্ষ হলো একজন শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে আপনার প্রথম বর্ষ পরীক্ষার রুটিন পিডিএফ ফাইল  সংগ্রহ  করতে পারেন।  অনেক শিক্ষার্থী রুটিনের ইমেজ ফাইল তাদের মোবাইলের গ্যালারিতে সেভ করে রাখেন।  আবার অনেক শিক্ষার্থী রয়েছেন যারা প্রথম বর্ষ পরীক্ষার রুটিন পিডিএফ  সংগ্রহ  করতে ইচ্ছুক।  কেননা পিডিএফ ফাইলে একদম স্পষ্ট আকারে সকল তথ্য এবং সময়সূচী উল্লেখ করা থাকে।  নিচের দেওয়া লিংকে ভিজিট করে আপনি আপনার অনার্স প্রথম বর্ষের রুটিন পিডিএফ  সংগ্রহ  করতে পারবেন। 

পিডিএফ সংগ্রহ

 

অনার্স ১ম বর্ষের পরীক্ষার নির্দেশনা

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স প্রথম বর্ষ পরীক্ষায় অংশগ্রহণের পূর্বে আপনাকে পরীক্ষায় অংশগ্রহণের কিছু নিয়মকানুন।  এখন আপনাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ কিছু নিয়মকানুন শেয়ার করব।

• কোন কারণ দর্শানাে ছাড়াই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পরীক্ষা অনুষ্ঠানের সময়সূচী পরিবর্তন করতে পারবেন।

• সময়সূচী অনুযায়ী সকল তত্ত্বীয় পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত ট্রেজারী থেকে প্রশ্নপত্রের ট্রাংক উত্তোলন ৰা গ্রহণ করা যাবে না।

• পরীক্ষার্থীদের প্রবেশপত্রে ডিজিটাল স্বাক্ষরে দেওয়া হবে। সংশ্লিষ্ট কলেজ পরীক্ষার্থীদের প্রবেশপত্র Print করে পরীক্ষার্থীদের এবং স্বাক্ষর লিপি Print করে কেন্দ্রে সরবরাহ করবেন। এ সংক্রান্ত নির্দেশনা জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট www.nubd.info/honours এবং nuh204@gmail.com তে পাওয়া যাবে।

• তত্ত্বীয় পরীক্ষা শেষ হওয়ার পরে ব্যবহারিক পরীক্ষা শুরু হবে। ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার সময়সূচী যথাসময়ে জানানাে হবে।

• পরীক্ষার্থীদেরকে স্ব-স্ব কলেজে যােগাযােগ করে ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার তারিখ ও সময় জেনে নিতে হবে।

• কলেজ কর্তৃপক্ষ আসন বিন্যাসের জন্য এক কপি পরীক্ষার্থী বিবরণী ও কেন্দ্র ফি বাবদ আদায়কৃত পরীক্ষার্থী প্রতি ১৫০/- টাকার মধ্যে ১৫০/- টাকা নিজ পরীক্ষা সংক্রান্ত কাজের জন্য রেখে পরীক্ষার্থী প্রতি ৩০০/- টাকা হারে মােট টাকা পরীক্ষা শুরুর তিন দিন পূর্বে সংশ্লিষ্ট কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তার নিকট জমা দেবেন।

• ইনকোর্স, ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার নম্বর জাতীয় বিশ্ববিদ্যালয়ের সফটওয়ার থেকে ডাউনলােড করে অনলাইনের মাধ্যমে প্রেরণ করতে হবে এবং তার প্রিন্ট কপিসহ পরীক্ষার্থীদের স্বাক্ষরলিপি ও অন্যান্য কাগজপত্রাদি উপ-পরীক্ষা নিয়ন্ত্রক, প্রথম বর্ষ অনার্স শাখায় তত্ত্বীয় পরীক্ষা শেষ হওয়ার ১০ (দশ) কার্যদিবসের এর মধ্যেই হাতে হাতে জমা দিতে হবে।

অনার্স প্রথম বর্ষ পরীক্ষার ফলাফল

আপনারা সবাই অবগত আছেন যে আগামী 13 ই নভেম্বর হতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষের পরীক্ষা শুরু করে।  এবং আগামী 28 শে ডিসেম্বর এই প্রথম বর্ষের পরীক্ষা সমাপ্ত হবে।  আশা করি পরীক্ষা সমাপ্ত হওয়ার 30 দিনের মধ্যে অনার্স প্রথম বর্ষ পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে।  আপনি আপনার প্রথম বর্ষ পরীক্ষার ফলাফল টি আমাদের এই ওয়েবসাইটের মাধ্যমে সংগ্রহ করতে পারবেন।  তাই দয়া করে আমাদের সাথেই থাকুন।

ফলাফল দেখুনঃ এখানে

শেষ কথা

সম্পুর্ন পোস্ট টি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।  আশাকরি আমাদের আজকের পোস্টের মাধ্যমে আপনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষ পরীক্ষার রুটিন টি সংগ্রহ করতে পেরেছেন।  আমরা আমাদের এই পোষ্টের মাধ্যমে প্রথম বর্ষ পরীক্ষার রুটিন পিডিএফ  সংগ্রহ  করার লিংক সংযুক্ত  করেছি। তাই দয়া করে এই পোষ্টের লিংকটি আপনার বন্ধুদের মাঝে শেয়ার করুন যারা এই বছর অনার্স প্রথম বর্ষ পরীক্ষা অংশগ্রহণ করবে। ধন্যবাদ

আরও দেখুনঃ

২য় মেধাতালিকা জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি ফলাফল ২০২২

এস এস সি পরীক্ষার রুটিন ২০২২। PDF সংগ্রহ করুন

২০২২ সালের এসএসসি পরীক্ষার রুটিন। PDF  File সংগ্রহ করুন

এস এস সি পরীক্ষার রুটিন ২০২২ সকল বোর্ড

ঢাবি অধিভুক্ত ৭ কলেজের ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২| 

Leave a Reply

Your email address will not be published.

%d bloggers like this: