জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ১ম বর্ষ ফলাফল ২০২২ – অনলাইনে দেখুন

আজকে জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স প্রথম বর্ষের পরীক্ষার ফলাফল 2022 প্রকাশিত হয়েছে। যে সকল শিক্ষার্থী প্রথম বর্ষ অনার্স পরীক্ষায় অংশগ্রহণ করেছিল তারা এখন অনলাইনের মাধ্যমে এবং মোবাইলের মাধ্যমে তাদের ফলাফল করতে পারছেন। দীর্ঘদিন পর পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। এ ফলাফল টি শুধু মাত্র অনার্স 2020 সালের শিক্ষার্থীদের জন্য। আপনি যদি এদের মধ্যে এই চূড়ান্ত পরীক্ষায় অংশগ্রহণ করে থাকেন তাহলে এখনি আপনার রেজিস্ট্রেশন নাম্বার এর মাধ্যমে অনলাইন থেকে ফলাফল চেক করব।

আজকের পোষ্টে আমরা দেখাবো যে কিভাবে আপনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষের ফলাফল চেক করতে পারবেন। অনলাইনে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের পাশাপাশি মোবাইলে কিভাবে ফলাফল দেখতে পারবেন সে সম্পর্কে বিস্তারিতভাবে জানাবো। সুতরাং আপনি যদি অনার্স প্রথম বর্ষের একজন শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে সম্পূর্ণ পোস্টটি মনোযোগ দিয়ে পড়ার অনুরোধ রইল।

অনার্স প্রথম বর্ষ রেজাল্ট প্রকাশের তারিখ

দীর্ঘদিন ধরে অনার্স প্রথম বর্ষ পরীক্ষার ফলাফলের জন্য সকল শিক্ষার্থী অপেক্ষায় ছিলেন। অনেকেই জানতে চেয়েছেন যে জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স প্রথম বর্ষের রেজাল্ট কবে প্রকাশ হবে। তাই আপনাদেরকে জানাতে চাই যে দীর্ঘদিন পর আজকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিশিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। প্রথম বর্ষ পরীক্ষার ৩১ বিষয়ে ৮৭৯ টি  কলেজের সর্বমোট ৪,৭৪,২৪৯ জন পরীক্ষার্থী 310 টি কেন্দ্রের মাধ্যমে অংশগ্রহণ করেছিল। সর্বশেষ আজকে সন্ধ্যা সাতটায় সকল শিক্ষার্থী মেসেজের মাধ্যমে পাশাপাশি জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ব্যবহার করে তাদের ফলাফল টি চেক করতে পারবে। এছাড়াও শিক্ষার্থীবৃন্দ তাদের রেজাল্টের খুব সহজে সংরক্ষণ করতে পারবে।

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স প্রথম বর্ষ ফলাফল ২০২২

ইতোমধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক একটি অফিশিয়াল নোটিশ প্রকাশ করা হয়েছে এবং সেই নোটিশে অনার্স প্রথম বর্ষের ফল প্রকাশ সম্পর্কে বিস্তারিত ভাবে জানানো হয়েছে। 2020 সালের অনার্স প্রথম বর্ষ পরীক্ষা সর্বমোট ৪৭৪২৪৯ শিক্ষার্থী অংশগ্রহণ করেছিল। এ পরীক্ষায় ৩১ টি অনার্স বিষয়ে ৮৭৯টি কলেজের মােট ৪,৭৪,২৪৯ (চার লক্ষ চুয়াত্তর হাজার দুইশত উনপঞ্চাশ) জন পরীক্ষার্থী ৩১০টি কেন্দ্রের মাধ্যমে অংশগ্রহণ করেছে।

এখন পর্যন্ত কর্তৃপক্ষ কর্তৃক পরীক্ষায় পাসের হার এবং কতজন শিক্ষার্থী সফলভাবে উত্তীর্ণ হয়েছে এ সম্পর্কে জানানো হয়নি। অতি শীঘ্রই জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি তথ্য জানানো হবে এবং মার্কশিট প্রকাশ করা হবে। আপনি যদি অনলাইনে জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স প্রথম বর্ষ পরীক্ষার ফলাফল চেক করতে ইচ্ছুক হয়ে থাকেন তাহলে এখান থেকে তা চেক করতে পারবেন। নিচের দেওয়া লিংকে ভিজিট করে এখনই আপনার প্রথম বর্ষ ফলাফল চেক করে নিন।

ফলাফল দেখুন

অনার্স প্রথম বর্ষ পরীক্ষার ফলাফল চেক করার উপায়

আজকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স প্রথম বর্ষ পরীক্ষার চূড়ান্ত ফলাফল প্রকাশ হয়েছে। সুতরাং সকল শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছিল তারা এখন অনলাইনে ফলাফল খুঁজতে চাই। অনেকেই এই ফলাফল চেক করার উপায় সম্পর্কে জানেনা তাই তারা ইন্টারনেটে ফলাফল চেক করার উপায় খুঁজে বেড়াচ্ছে। তাই এখন আমরা আপনাদের সাথে বিশদভাবে অনার্স প্রথম বর্ষ পরীক্ষার ফল চেক করার উপায় জানব। অনার্স প্রথম বর্ষের রেজাল্ট চেক করতে পারবেন। ইন্টারনেটের মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট থেকে এবং এর পাশাপাশি মোবাইলের মেসেজ অপশন এর মাধ্যমে আপনি এই ফলাফল টি খুব সহজে চেক করতে পারবেন।

অনেক সময় অতিরিক্ত ভিজিটরের কারণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ডাউন হয়ে থাকে। এসময় আপনি বিকল্প অপশন হিসেবে আপনার হাতে থাকা মোবাইলের মাধ্যমে অনার্স প্রথম বর্ষের ফলাফল ডিটেক্ট করতে পারবেন। এখন আমরা আপনাদের সাথে এই ফলাফল চেক করার সম্পূর্ণ প্রক্রিয়াটি বিস্তারিতভাবে আলোচনা করব। দয়া করে নিচে দেওয়া দুটি অপশন আপনি মনোযোগ সহকারে দেখুন।

অনলাইনে অনার্স প্রথম বর্ষ চেক করুন

যেকোনো ধরনের ফলাফল অনলাইনের মাধ্যমে চেক করা সবচেয়ে সহজ এবং সর্বোত্তম মাধ্যম। তাই অনেকেই অনলাইনের মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স প্রথম বর্ষ পরীক্ষার ফলাফল চেক করতে ইচ্ছুক। কিন্তু অনেক শিক্ষার্থী অনলাইন থেকে কিভাবে ফলাফল চেক করতে হয় সে সম্পর্কে জানেনা। তাই এখন আমরা আপনাদের সাথে শুরু থেকে শেষ পর্যন্ত কিভাবে অনলাইন থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট হতে আপনার ফলাফল চেক করবেন তা জানাবো। দয়া করে নিচে দেখানো পদ্ধতি গুলো ভালো ভাবে অনুসরণ করে আপনার অনার্স প্রথম বর্ষের পরীক্ষার ফলাফল অনলাইন থেকে এখনই চেক করে নিন।

  • সর্বপ্রথম জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল : http://www.nu.ac.bd/results/ এ প্রবেশ করুন।
  • তারপর অনার্স (+) ১ম বর্ষ অপশনে ক্লিক করুন।
  • তারপর সিলেক্ট করার পর আপনার পরীক্ষার এডমিট কার্ডের রোল নম্বর টি লিখুন।
  • রোল নাম্বার প্রবেশ করানোর পর এডমিট কার্ড রেজিস্ট্রেশন নাম্বার টাইপ করুন।
  • রেজিস্ট্রেশন নম্বর লেখার পরে একটি ক্যাপচা পুরন করুনঃ
  • উক্ত কাজগুলো পুরন করার পর সার্চ রেজাল্ট এ ক্লিক করুন।
  • সার্চ রেজাল্টের পরে আপনার নতুন একটি উইন্ডো তে অনার্স দ্বিতীয় বর্ষের রেজাল্ট প্রদর্শিত হবে। উক্ত রেজাল্ট আপনার নিজের কাছে সংগ্রহ করতে পারবেন সংগ্রহ বা প্রিন্ট করে।

মোবাইল মেসেজের মাধ্যমে অনার্স প্রথম বর্ষের ফলাফল দেখুন

অনলাইনের পাশাপাশি আপনি চাইলে আপনার হাতে থাকা মোবাইলের মাধ্যমে এই ফলাফল খুব সহজে করতে পারবেন।  অনেক সময় একসাথে অতিরক্ত বিজি থাকার কারণে ন্যাশনাল ইউনিভার্সিটি অফিসিয়াল ওয়েবসাইটটি ডাউন হয়ে থাকে। এজন্য আপনাকে আপনার মোবাইলে এসএমএসের মাধ্যমে প্রথম বর্ষের রেজাল্ট চেক করতে পারবেন। এর জন্য আপনাকে এসএমএস পাঠানোর সঠিক একটি ফরমেট অনুসরণ করতে হবে। আপনি যদি মেসেজ পাঠানোর ফরমেট না জেনে থাকেন তাহলে নিচের অংশ দেখি এখনি জেনে নিন।

  • Format: NU <space> H1<space> Registration No send to 16222
  • Example: NU H1 13235646701 send to 16222

অনার্স প্রথম বর্ষ পুনঃনিরীক্ষণ ফলাফল

আপনি যদি জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স প্রথম বর্ষ ফলাফল পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করে থাকেন তাহলে আজকে এই ফলাফল প্রকাশ হয়েছে। ইতোমধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে অনার্স প্রথম বর্ষ পুনঃনিরীক্ষণ ফলাফল প্রকাশিত হয়েছে। 2020 সালের অনার্স প্রথম বর্ষের ফলাফল টি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে এবং মেসেজের মাধ্যমে চেক করা যাবে।

অনার্স প্রথম বর্ষ মার্কশিট সংগ্রহ করুন

ইতোমধ্যে অনার্স প্রথম বর্ষের সকল শিক্ষার্থী তাদের ফলাফল অনলাইন এবং মোবাইল মেসেজের মাধ্যমে চেক করতে পেরেছে। কিন্তু এখন তারা তাদের জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স প্রথম বর্ষ পরীক্ষার মার্কশীট  সংগ্রহ করতে ইচ্ছুক। আমরা লক্ষ্য করেছি যে এদের মধ্যে অনেকেই ইন্টারনেট গুগোল এ অনার্স প্রথম বর্ষের মার্কশিট সংগ্রহ করার প্রক্রিয়া এবং ঠিকানা খুঁজে বেড়াচ্ছে। আপনি যদি অনার্স প্রথম বর্ষের একজন শিক্ষার্থী হয়ে থাকেন এবং আপনার মানসিক খুঁজে থাকেন তাহলে আপনি খুব সহজেই আপনার মার্কশিট সংগ্রহ করতে পারবেন। সংগ্রহ করতে চাইলে আপনাকে অবশ্যই অবশ্যই জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করতে হবে। ভিজিট করার পর আপনার সম্পূর্ণ তথ্য সঠিকভাবে পূরণ করার মাধ্যমে আপনি অ্যাপটি সংগ্রহ করতে পারবেন। আপনি যদি এখনও মার্কেট সংগ্রহ করার প্রক্রিয়া না জেনে থাকেন তাহলে উপরে দেখানো পদ্ধতি অনুসরণ করতে পারেন। সর্বশেষ ভার্সনটি সংগ্রহ করার পাশাপাশি অবশ্যই করে আপনার নিকট সংরক্ষণ করে রাখবেন। এটি পরবর্তীতে আপনার কাজে আসতে পারে।

সংগ্রহ মারকশিট

সর্বশেষ কথা

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স প্রথম বর্ষের ফলাফল নিয়ে আজকের পোস্টটি সম্পন্ন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আজকে আমরা কিভাবে অনার্স প্রথম বর্ষ পরীক্ষার ফলাফল চেক করবেন এবং মার্কশিট সংগ্রহ করবেন তা জানানোর চেষ্টা করেছি। আশা করি আপনি খুব সহজেই প্রথম বর্ষ পরীক্ষার ফলাফল মার্কশিট সংগ্রহ  করতে পেরেছেন। আপনার যদি ভালো লেগে থাকে তাহলে সকলের সাথে শেয়ার করুন যাতে আপনার বন্ধুবান্ধবরাও খুব সহজেই ফলাফল টা চেক করে নিতে পারে। কোন কারণে যদি আপনি এখন আপনার ফলাফল চেক করতে না পেরে থাকেন তাহলে দয়া করে আপনার নাম্বারটি নিচের কমেন্ট বক্সে শেয়ার করুন। আমরা খুব অল্প সময়ের মধ্যে আপনার ফলাফল টি খুঁজে দেওয়ার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published.