নববর্ষের শুভেচ্ছা স্ট্যাটাস, বাণী, মেসেজ, ছন্দ, পিকচার ও বাংলা শুভ নববর্ষ ১৪২৯

বাংলা পুরাতন বছরকে বিদায় জানিয়ে নতুন বছরকে সাদরে গ্রহণ করার সময় চলে এসেছে। তাই সকল বাঙালি জাতি বাংলা ১৪২৮ খ্রিস্টাব্দ কে বিদায় জানিয়ে বাংলা নববর্ষ ১৪২৯ খ্রিস্টাব্দের সাদর সম্ভাষণ জানাচ্ছে। বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষে বাংলাদেশ বিভিন্ন রকমের অনুষ্ঠানের আয়োজন করা হয়ে থাকে। বাংলাদেশ ছাড়াও আমাদের পার্শ্ববর্তী দেশ ভারতেও বাংলা নববর্ষ পহেলা বৈশাখ উদযাপন করা হয়। প্রতিবছর ইংরেজি সনের 14 এপ্রিল বাংলাদেশ পহেলা বৈশাখ পালিত হয় এবং 15 এপ্রিল ভারতে পালন করা হয়।

বাংলা নববর্ষ উপলক্ষে অনেকেই একে অপরের সাথে শুভেচ্ছা বিনিময় করে থাকে। এই শুভেচ্ছা বিনিময় আমরা অনলাইনের মাধ্যমে মোবাইলে এসএমএসের মাধ্যমে সরাসরি করতে পারি। অনেকেই নববর্ষের শুভেচ্ছা স্ট্যাটাস এর মাধ্যমে ফেসবুকের সকল বন্ধুদেরকে পহেলা বৈশাখের শুভেচ্ছা জানাই। তাই আমরা আজকের এই পোস্টে আপনাদের জন্য অনেক সুন্দর সুন্দর নববর্ষের শুভেচ্ছা স্ট্যাটাস শেয়ার করব। আশা করি আজকের এই পোস্ট গুলো আপনাদের অনেক ভালো লাগবে তাহলে না করে আজকের পোস্ট শুরু করি।

শুভ নববর্ষ ২০২২

বাংলাদেশ ও ভারতের গ্রামগঞ্জ বা শহরে প্রতিটি অলিতে-গলিতে নতুন বর্ষ বরণের উৎসব আমেজে মেতে উঠেছে। দেখতে দেখতে বাংলা একটি বছর শেষ হয়ে গেল এবং হাজার ১৪২৯ খ্রিস্টাব্দে নতুন আগমন ঘটতে চলেছে। নতুন বছরকে বরণ করে নেওয়ার জন্য বিভিন্ন জায়গায় বিভিন্ন রকম অনুষ্ঠান বা সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। আমাদের ওয়েবসাইট এর পক্ষ থেকে সকলকে জানাই বাংলা নববর্ষের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন শুভ নববর্ষ। আজকে আমরা 2022 সালের 14 ই এপ্রিল বাংলা বর্ষবরণ করতে যাচ্ছি। এই নতুন বছরে ঢাকায় বিভিন্ন রকম অনুষ্ঠানের আয়োজন করা হয় বিশেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃক আয়োজিত চারুকলা অনুষদের প্রাক্তন শিক্ষার্থী ও শিক্ষকদের দ্বারা মঙ্গল শোভাযাত্রার আয়োজন করা হয়। এছাড়াও ঢাকার রমনা বটমূলে ছায়ানটের বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান ও কবিতা আবৃত্তি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়ে থাকে।

এখানেঃ বাংলা নববর্ষের শুভেচ্ছা কার্ড সংগ্রহ করুন

শুভ নববর্ষ ১৪২৯

আমরা সকলেই ইংরেজি সনের তারিখ হিসাব করে রাখি কিন্তু সচরাচর বাংলা সনের তারিখ হিসাব করে রাখি না। তাই অনেকেই বাংলা তারিখ সঠিকভাবে জানি না এজন্য অনেকে গুগলে সার্চ করে থাকেন যে এখন বাংলা কত সাল চলতেছে। তাই আপনাদেরকে জানাতে চাই যে আমরা সম্প্রতি বাংলা .১৪২৮ সালকে বিদায় জানিয়ে নতুন বাংলা ১৪২৯ কে বরণ করে নিয়েছে। এছাড়াও আমরা বাংলাদেশে প্রতি বছর 14 এপ্রিল বাংলা তারিখে হিসাব করলে পহেলা বৈশাখ হিসেবে অনুষ্ঠিত হয়। তাই এখন বাংলাদেশে বাংলা ১৪২৯ খ্রিস্টাব্দ এবং আজকে নতুন বছরের প্রথম দিন মানে পহেলা বৈশাখ। উদযাপন উপলক্ষে বিভিন্ন রকম অনুষ্ঠানের আয়োজন হয়ে থাকে এছাড়াও আমরা একে অপরের সাথে শুভ নববর্ষ পহেলা বৈশাখের শুভেচ্ছা বিনিময় করে থাকি।

নতুন আশা নতুন প্রান,
নতুন সুরে নতুন গান।
নতুন জীবনের নতুন আলো,
নতুন বছর কাটুক ভালো।
শুভ বাংলা নববর্ষ

নতুন পোশাক নতুন সাজ
নতুন বছর শুরু আজ
মিষ্টি মন, মিষ্টি হাসি,
শুভেচ্ছা জানাই রাশি রাশি
শুভ নববর্ষ

নববর্ষের শুভেচ্ছা 2022

ইংরেজি 2022 সালের আজকে বাংলা নববর্ষের প্রথম দিন মানে একলা বৈশাখ। সকলকে আমার অন্তরের অন্তস্থল থেকে বাংলা নববর্ষের শুভেচ্ছা ও স্বাগতম। আমরা লক্ষ্য করেছি যে অনেকেই ইন্টারনেটে বাংলা নববর্ষের শুভেচ্ছা শুভেচ্ছা মেসেজ খুঁজতেছেন। তাই আমরা আপনাদের জন্য বিভিন্ন মাধ্যম থেকে অনেক সুন্দর সুন্দর বাছাইকৃত নববর্ষের শুভেচ্ছা স্ট্যাটাস সংগ্রহ করেছি। পোষ্টের নিচে হতে আপনার ইচ্ছামতো যেকোনো শুভেচ্ছা মেসেজ গুলো সংগ্রহ করতে পারেন এবং চাইলে আপনার যেকোন ব্যক্তিকে পাঠিয়ে দিতে পারেন। আশা করি আপনার পাঠানো এসকল শুভেচ্ছা বার্তা গুলো যে কোন লোক পছন্দ করবে।

আম পাতা জোড়া জোড়া, নতুন সব দিচ্ছে সাড়া
ভাল থেকো, সুখে থেকো
আর আমার কথাটি মনে রেখো
শুভ নববর্ষ

মুছে যাক গ্লানি, ঘুচে যাক জরা,
অগ্নিস্নানে শুচি হোক ধরা
রসের আবেশরাশি শুষ্ক করি দাও আসি,
আনো আনো আনো তব প্রলয়ের শাঁখ।
মায়ার কুজ্ঝটিজাল যাক দূরে যাক
এসো হে বৈশাখ, এসো, এসো”
– রবীন্দ্রনাথ ঠাকুর
শুভ নববর্ষ

নিশি যখন ভোর হবে। সুখ তারা নিভে যাবে।
আসবে একটা নতুন দিন। দুঃখ হতাশা যাও ভুলে।
হাসি আনন্দ নিও তুলে। বছরটা হোক অমলিন।
বাংলা নতুন বছরের শুভেচ্ছা।

নতুন বছরের অনেক শুভেচ্ছা ও অভিনন্দন।
এই বছর আপনার জীবনে সুখী ও সমৃদ্ধ ভরে উঠুক।
আপনাকে এবং আপনার পরিবারকে শুভ নববর্ষ!

নতুন বছর আসুক নিয়ে নতুন নতুন আশা,
পৃথিবীতে ছড়িয়ে দিক শুধুই ভালোবাসা

শত শত ফুল ফুটে আছে বনে বনে,
আমি একাকী বসে ভাবছি শুধু মনে মনে,
আর ফিসফিস করে বলছি তোমার কানে কানে,
বাংলা নববর্ষের শুভেচ্ছা।

 

এখানেঃ বাংলা নববর্ষের শুভেচ্ছা কার্ড সংগ্রহ করুন

বাংলা নববর্ষের উক্তি

বাংলা সন কে ঘিরে অনেক মনীষীগণ বিভিন্ন রকম উক্তি প্রদান করেছেন। আমরা লক্ষ্য করেছি যে অনেক ব্যক্তিগণ ইন্টারনেটে এসকল বাংলা নববর্ষ পহেলা বৈশাখের মুক্তি খুঁজে বেড়াচ্ছেন। তাই আমরা এখন আপনাদের জন্য ইন্টারনেট থেকে সংগ্রহকৃত বেশ কয়েকটি অনেক মজার মজার বাংলা নববর্ষের উক্তি শেয়ার করব। আশা করি এসকল আপনাদের অনেক ভাল লাগবে এবং আপনার অনেক মজা পাবেন। এছাড়াও আপনি চাইলে শক্তিগুলো আপনার ভালোবাসার মানুষ বা বন্ধু-বান্ধবদের মাঝে শেয়ার করতে পারেন।

রুদ্রতপের সিদ্ধি এ কি ওই-যে তোমার বক্ষে দেখি, ওরই লাগি আসন পাতো হোমহুতাশন জ্বেলে॥ নিঠুর, তুমি তাকিয়েছিলে মৃত্যুক্ষুধার মতো তোমার রক্তনয়ন মেলে।
– রবীন্দ্রনাথ ঠাকুর

রসের আবেশরাশি শুষ্ক করি দাও আসি, আনো আনো আনো তব প্রলয়ের শাঁখ। মায়ার কুজ্ঝটিজাল যাক দূরে যাক॥
– রবীন্দ্রনাথ ঠাকুর

বৈশাখ হে, মৌনী তাপস, কোন্ অতলের বাণী এমন কোথায় খুঁজে পেলে। তপ্ত ভালের দীপ্তি ঢাকি মন্থর মেঘখানি এল গভীর ছায়া ফেলে॥
– রবীন্দ্রনাথ ঠাকুর

বৈশাখি মেঘ ঢেকেছে আকাশ, পালকের পাখি নীড়ে ফিরে যায় ভাষাহীন এই নির্বাক চোখ আর কতোদিন? নীল অভিমান পুড়ে একা আর কতোটা জীবন? কতোটা জীবন!!
– রুদ্র মুহাম্মদ শহীদুল্লাহ

ঈশানের পুঞ্জমেঘ অন্ধবেগে ধেয়ে চলে আসে বাধাবন্ধহারা গ্রামান্তরে বেণুকুঞ্জে নীলাঞ্জনছায়া সঞ্চারিয়া হানি দীর্ঘধারা। বর্ষ হয়ে আসে শেষ, দিন হয়ে এল সমাপন, চৈত্র অবসান– গাহিতে চাহিছে হিয়া পুরাতন ক্লান্ত বরষের সর্বশেষ গান।
– রবীন্দ্রনাথ ঠাকুর

ভীষণ, তোমার প্রলয়সাধন প্রাণের বাঁধন যত যেন হানবে অবহেলে। হঠাৎ তোমার কণ্ঠে এ যে আশার ভাষা উঠল বেজে, দিলে তরুণ শ্যামল রূপে করুণ সুধা ঢেলে॥
– রবীন্দ্রনাথ ঠাকুর

নববর্ষের শুভেচ্ছা বাণী

আপনি যদি বাংলা নববর্ষ উপলক্ষ্যে নববর্ষের শুভেচ্ছা বাণী খুঁজে থাকেন, তাহলে পোষ্টের মাধ্যমে তা খুঁজে পাবেন। বাংলা নববর্ষ বা পহেলা বৈশাখ উপলক্ষে বিভিন্ন মনীষীগণ নববর্ষের শুভেচ্ছা বাণী শেয়ার করেছেন। আমরা বিভিন্ন মাধ্যম থেকে এসকল নববর্ষের শুভেচ্ছা বাণী আপনাদের জন্য সংগ্রহ করেছি। আমরা আপনাদের জন্য বাছাইকৃত অল্প কিছু সংখ্যক শুভেচ্ছাবাণী এখানে শেয়ার করলাম। আশা করি এগুলো আপনাদের অনেক ভালো লাগবে।

বীণাতন্ত্রে হানো হানো খরতর ঝংকারঝঞ্ঝনা, তোলো উচ্চসুর। হৃদয় নির্দয়ঘাতে ঝর্ঝরিয়া ঝরিয়া পড়ুক প্রবল প্রচুর। ধাও গান, প্রাণভরা ঝড়ের মতন ঊর্ধ্ববেগে অনন্ত আকাশে। উড়ে যাক, দূরে যাক বিবর্ণ বিশীর্ণ জীর্ণ পাতা বিপুল নিশ্বাসে।
– রবীন্দ্রনাথ ঠাকুর

“নতুন বছরের নতুন সূর্য,
বয়ে আনুক আপনার আনন্দ।
নতুন বছরের নতুন আলো
জীবন হোক সবার ধন্য
নতুন বছরের নতুন আশা
সবাই মিলে বাধো সুখের বাসা
❦~হ্যাপি নিউ ইয়ার~❦”

ধূসরপাংশুল মাঠ, ধেনুগণ যায় ঊর্ধ্বমুখে, ছুটে চলে চাষি। ত্বরিতে নামায় পাল নদীপথে ত্রস্ত তরী যত তীরপ্রান্তে আসি। পশ্চিমে বিচ্ছিন্ন মেঘে সায়াহ্নের পিঙ্গল আভাস রাঙাইছে আঁখি– বিদ্যুৎ-বিদীর্ণ শূন্যে ঝাঁকে ঝাঁকে উড়ে চলে যায় উৎকণ্ঠিত পাখি।
– রবীন্দ্রনাথ ঠাকুর

যেটুকু ভুল ছিল সুধরে নিব,
না পাওয়ার কষ্ট টুকু ভুলে যাব,
সবারে বাসবো ভাল,
এ প্রত্যয়ে শুরু হোক নতুন বছর।
হ্যাপি নিউ ইয়ার

নববর্ষ নিয়ে কবিতা

আমরা বিভিন্ন লোকেশনে বা বিভিন্ন স্পেশাল দিনে বিভিন্ন রকম কবিতা লিখে থাকি বা আবৃতি করে থাকি। ঠিক তেমনি আমাদের চারিপাশে বিভিন্ন রকম প্রতিভাবান ব্যক্তিবর্গ বাংলা নববর্ষ পহেলা বৈশাখ নিয়ে বিভিন্ন রকম ছোট ছোট কবিতা লিখেছেন। আপনি যদি নববর্ষ নিয়ে কবিতা খুঁজে থাকেন তাহলে এখান থেকে তা সংগ্রহ করতে পারবেন। আমরা অনলাইনে বিভিন্ন মিডিয়া থেকে আপনাদের জন্য সকল পহেলা বৈশাখের কবিতা সংগ্রহ করেছি। নিচের অংশ থেকে এসকল নববর্ষ নিয়ে কবিতা গুলো সংগ্রহ করে নিন।

কবিতা ০১

বৈশাখে বাঙালির নাচে মন প্রাণ !!””
মন নাচে প্রাণ নাচে
হাসে কবি গুরু
ঝড় এলে বুক কাঁপে
ভয়ে দুরু দুরু !!”””

কবিতা ০২

বছর ঘুরে এলো আবার প্রহেলা বৈশাখ
বাঙ্গালী তাই সেজেছে আজ নববর্ষের সাজ !
জাতিভেদ ভুলে গিয়ে এক কাতারে তারা
বর্ষবরনের আনন্দে হয়েছে দিশেহারা !!

পান্তা ইলিশ, পিঠাপুলি আর বৈশাখী মেলায় ‘’
নাচে গানে উল্লাসে মঙ্গল শোভাযাত্রায় ;’’
হাল খাতার রঙে রঙিন বাজারে দোকান
একই কন্ঠে তারাও গাইছে সাম্য মৈত্রের গান !!

এসো তাই ভুলে যাই জাতি বর্ণ বিদ্বেষ,,,
সারা বছর মিলেমিশে থাকবো মোরা বেশ !!”

কবিতা ০৩

উচ্ছ্বাসের এই দিনে নবীন
ছড়াও প্রেমের বার্তা ,,
তোমরা জাতির ধরবে হাল
আর হবে দেশের কর্তা !!””

শোষণ যুলুম রুখে দাড়াও
তাড়াও দুখের দিন ,,
সব বেদনা ভুলে বাজাও
হেথায় সুখের বীণ !!””

এদেশ আমার জন্মভূমি
এদেশ আমার প্রাণ ,,
কাঁদলে কেউ দুখে
পড়ে হৃদয় সুতোয় টান !!””

পুরোনো সব দুঃখ ভুলে
ফিরে এলো প্রহেলা বৈশাখ,,
সব ভেদাবেদ ভুলে বাজাও
ন্যায় শাসনের হর্ষ !!””

নববর্ষ নিয়ে স্ট্যাটাস

ফেসবুক হচ্ছে অন্যতম যোগাযোগ বা মনোভাব শেয়ারের সবচাইতে বড় মাধ্যম। আমরা বিভিন্ন বিষয় নিয়ে ফেসবুকে বিভিন্ন রকম স্ট্যাটাস শেয়ার করে থাকি। আজকে বাংলা নববর্ষ পহেলা বৈশাখ। । আপনি চাইলে বাংলা নববর্ষ নিয়ে ফেসবুকে আপনার মনের মত করে স্ট্যাটাস দিতে পারেন অনেকেই ইন্টারনেটে স্ট্যাটাস খুঁজে বেড়াচ্ছে। তাই আমরা আপনাদের জন্য কিছু সুন্দর সুন্দর একটি তো নববর্ষ নিয়ে স্ট্যাটাস শেয়ার করলাম। চাইলে আপনি এসব স্ট্যাটাসগুলো আপনার ফেসবুক টাইমলাইনে শেয়ার করে আপনার বন্ধু-বান্ধবদেরকে নববর্ষের শুভেচ্ছা বিনিময় করতে পারেন।

মুছে যাক গ্লানি, ঘুচে যাক জরা,
অগ্নিস্নানে শুচি হোক ধরা
রসের আবেশরাশি শুষ্ক করি দাও আসি,
আনো আনো আনো তব প্রলয়ের শাঁখ।
মায়ার কুজ্ঝটিজাল যাক দূরে যাক
এসো হে বৈশাখ, এসো, এসো”
– রবীন্দ্রনাথ ঠাকুর
শুভ নববর্ষ

শত শত ফুল ফুটে আছে বনে বনে,
আমি একাকী বসে ভাবছি শুধু মনে মনে,
আর ফিসফিস করে বলছি তোমার কানে কানে,
বাংলা নববর্ষের শুভেচ্ছা।

এসেছে নতুন বর্ষ
প্রাণে প্রাণে বাজে
তাই নব হর্স
তোমাদের জানাই তাই
শুভ নববর্ষ

আজকে এই শুভ দিনে
কত খুশি কত সাজ।
আজকে এই শুভ দিনে
ভুলে যাও সব কাজ।
শুভ নববর্ষ

আবার আসলো বৈশাখ মাস ,
চৈতের অসবানে !
নববর্ষের নতুন হাওয়া,
উষ্ণতা দিল প্রানে ।

বাংলা নববর্ষের শুভেচ্ছা ২০২২

বাংলা আমাদের মাতৃভাষা তাই আমাদের সকলের উচিত শুধুমাত্র ইংরেজি নববর্ষের শুভেচ্ছা না জানিয়ে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানানো। আমাদের দেশে প্রতি বছর 14 এপ্রিল বাংলা নববর্ষ উদযাপিত হয়। বাংলা নববর্ষের শুভেচ্ছা জানানোর জন্য আমরা ইন্টারনেটে বিভিন্ন রকম শুভেচ্ছা মেসেজ খুজে থাকি। তাই আমরা এখন অনেক সুন্দর সুন্দর বাংলা নববর্ষের শুভেচ্ছা স্ট্যাটাস শেয়ার করব। এসব স্ট্যাটাসগুলো আপনারা চাইলে আপনার ফেসবুক টাইমলাইনে বা মেসেজের মাধ্যমে আপনার বন্ধু-বান্ধব ভালোবাসার মানুষ জনকে পাঠিয়ে দিতে পারেন।

আবার আসলো বৈশাখ,
গরমের অবসানে,
নতুন বছরের নতুন হাওয়া
উষ্ণতা দিলো প্রানে।
মনের সকল গ্লানি ভুলে
জীবন গড় নতুন ভাবে,
নতুন নতুন স্বপ্ন দেখো
নতুন বছরের টানে।
** Happy New Year **

বিদায় রাগিনী বাজিয়ে গেল
জীর্ণ পুরানো বর্ষ।
নববর্ষ আনবে সকল রকম হর্ষ।
🎉শুভ নববর্ষ🎉

এই নতুন বছর তোমার জীবনে
নিয়ে আসুক অনেক অনেক
নতুন সারপ্রাইজ,
যাতে তোমার জীবন ভরে
উঠুক সুখে ও আনন্দে…
🎉শুভ নববর্ষ🎉

তোমার সব দুশ্চিন্তা
দূর করে মনে আনো হর্ষ..
নতুন আলোয়, নতুন আশায়
তোমাকে জানাই
🎉শুভ নববর্ষ🎉

“নতুন দিনের নতুন আলো,
দূরে নিয়ে যাক নিকষ কালো,
নতুন সূর্য ,নতুন প্রানে
বাজাও বাদ্য জীবনের গানে,
কাটুক আঁধার আলোর স্পর্শে।
মেতে উঠুক মন নতুন বর্ষে”

নববর্ষের ছন্দ

আপনি যদি বাংলা নববর্ষের অনেক মজার মজার ছন্দ খুঁজে থাকেন তাহলে এখান থেকে তা সংগ্রহ করতে পারবেন। যেকোনো ধরনের ছন্দ সবসময়ই অনেক মজার মজার হয়ে থাকে তাই আমরা আপনাদের সাথে এখন বাংলা নববর্ষ পহেলা বৈশাখের অনেক মজার ছন্দ শেয়ার করব। এসকল পেতে চাইলে নিচের দেওয়া শব্দগুলো কপি করুন এবং সকলের সাথে শেয়ার করুন।

নতুন বছরের ১লা দিনে,
শপথ করি মনে,
করবো আমি ভালো কর্ম,
এই নতুন সনে।
শুভ নববর্ষ

“নতুন বছর নতুন ভোর
নতুন দিনের আলো,
সারাটি বছর কাটুক তোমার
আগের চেয়ে ভালো।
❦~Happy New Year~❦”

এসেছে নতুন বর্ষ
প্রাণে প্রাণে বাজে
তাই নব হর্স
তোমাদের জানাই তাই
🎉শুভ নববর্ষ🎉

আমি তোমার বাড়িতে আসছি
তোমায় সবরকম খুশী দিতে,
আমায় স্বাগত জানিও…
আমি তোমাদের সবার প্রিয় ১৪২৯

পুরোনো যত হতাশা,
দুঃখ, অবসাদ,
নতুন বছর সেগুলোকে
করুক ধূলিস্যাৎ।
শুভ নববর্ষ

নববর্ষের শুভেচ্ছা পিকচার

বাংলা নববর্ষের শুভেচ্ছা বিনিময়ের জন্য অনেকেই গুগলে নববর্ষের শুভেচ্ছা পিকচার খুঁজে বেড়াচ্ছেন। তাই আমরা আপনাদের জন্য বিভিন্ন হতে অনেক সুন্দর সুন্দর পহেলা বৈশাখের বা নববর্ষের পিকচার সংগ্রহ করেছি। সম্পূর্ণ এইচডি কোয়ালিটি তে এসকল নববর্ষের পিকচার সংগ্রহ করতে চাইলে নিচের ছবিগুলো সংগ্রহ করতে পারেন। তাহলে চলুন সম্পূর্ণ ফ্রিতে এসকল নববর্ষের শুভেচ্ছা পিকচার এখনি সংগ্রহ করে নিন।

নববর্ষের শুভেচ্ছা বার্তা

আমরা ইচ্ছা করলে আমাদের মোবাইলের মাধ্যমে ছোট ছোট বার্তা পাঠাতে পারে। আমাদের মাঝে অনেকেই বিভিন্ন বিশেষ দিনে আমাদের বন্ধু-বান্ধব বা প্রিয়জনদেরকে মোবাইলে ছোট বার্তা পাঠিয়ে থাকে। আজকে বাংলা নববর্ষ, এজন্য আমাদের সকলের উচিত আমাদের প্রিয়জনদের কে নববর্ষের শুভেচ্ছা বার্তা পাঠিয়ে তাদের সাথে বাংলা নববর্ষকে সাদরে গ্রহণ করা। এজন্য আমরা আপনাদের জন্য কিছু বাছাইকৃত সুন্দর সুন্দর নববর্ষের শুভেচ্ছা বার্তা এখানে শেয়ার করলাম।

নতুন সকাল নতুন দিন,
আসছে নতুন বছরের শুভ দিন!!…
শুভ দিনে আমার শুভেচ্ছা নিন!!..
নববর্ষের শুভেচ্ছা সকলের মাঝে ছড়িয়ে দিন!!…

“নতুন দিনের নতুন আলো
দূরে নিয়ে যাক নিকষ কালো
নতুন সূর্য নতুন প্রানে
বাজাও বাদ্য জীবন গানে
কাটুক আঁধার আলোর স্পর্শে।
মেতে উঠুক মন নতুন বর্ষে”

পাখির ডানায় লিখে
দিলাম নববর্ষের নাম।
বন্ধু তুমি উড়ে দেখ পাবে
সুখের ঘ্রান।
পুরনো সব কস্ট করে ফেল নষ্ট।
নতুন বছরের নতুন যাত্রা
হয় যেন সুখ আর সমৃদ্ধি ময়।
এই কামনায় তোমাই জানাই
হ্যাপি নিউ ইয়ার

“সূখের জন্য স্বপ্ন,
দুঃখের জন্য হাসি,
দিনের জন্য আলো,
চাঁদের জন্য নিশি,
মনের জন্য আশা,
তোমার জন্য রইলো
নতুন বছরে ভালোবাসা।
হ্যাপী নিউ ইয়ার

শুভ নববর্ষ ২০২২ শুভেচ্ছা মেসেজ

বাংলা নববর্ষের শুভেচ্ছা মেসেজ পেতে চাইলে আপনি এখন সঠিক জায়গায় চলে এসেছেন। কেননা আমরা এখন আপনাদের সাথে পহেলা বৈশাখ বাংলা নববর্ষের অনেক সুন্দর সুন্দর শুভেচ্ছা মেসেজ শেয়ার করব। এসকল মেসেজগুলো মোবাইলে টেক্সট মেসেজ বা ফেসবুকের মাধ্যমে শেয়ার করা যাবে তাহলে চলুন এই সকল বাংলা নববর্ষের শুভেচ্ছা মেসেজ গুলো সংগ্রহ করি।

পুরনো বছরটা তোমার
যতোই খারাপ কাটুক না কেন,
নতুন বছর তোমার জীবনে
সব খুশী নিয়ে আসবে…
শুভ নববর্ষ

আবার আসলো বৈশাখ মাস ,
চৈতের অসবানে !

নববর্ষের নতুন হাওয়া,
উষ্ণতা দিল প্রানে ।

মনের যত গ্লানি ভুলে,
জীবন গড় নতুন ভাবে ।

নতুন নতুন স্বপ্ন দেখো,
নববর্ষের টানে ।

নতুন সকাল ,
নতুন দিন ,
নতুন করে শুরু ।

তুমি হয়ে ওঠো সূর্যের মতো উজ্জ্বল,
জলের মতন শীতল,
মধুর মতন মিষ্টি,
আশা করি এই নতুন বছরে
তোমার সব ইচ্ছা যেন পূর্ণ হয়…
শুভ ১লা বৈশাখ

সর্বশেষ কথা

বাংলা নববর্ষের শুভেচ্ছা স্ট্যাটাস নিয়ে আজকের পোস্টটি সম্পূর্ণ করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। আশা করি আজকের পোস্ট এর মাধ্যমে আমরা আপনাদের সাথে নববর্ষের শুভেচ্ছা স্ট্যাটাস, বাণী, মেসেজ, ছন্দ, পিকচার ও শুভ নববর্ষ সম্পর্কে আরও অনেক তথ্য প্রদান করতে পেরেছি। আপনার যদি এই পোস্ট টি ভালো লেগে থাকে তাহলে দয়া করে সকলের সাথে শেয়ার করার অনুরোধ রইল। পহেলা বৈশাখ উপলক্ষে আপনি যদি আরো পোস্ট খুঁজে থাকেন তাহলে নিচের লিংকগুলো ভিজিট করতে পারেন।

আরও দেখুনঃ

প্রেমিকাকে নতুন বছরের শুভেচ্ছা, মেসেজ, পিকচার, বার্তা, কবিতা, গান

বাংলা নববর্ষের শুভেচ্ছা কার্ড, বার্তা, মেসেজ ও ছবি – পহেলা বৈশাখ

পহেলা বৈশাখের শুভেচ্ছা বার্তা, মেসেজ, স্ট্যাটাস, উক্তি, এস এম এস

নতুন বছরের শুভেচ্ছা স্ট্যাটাস, মেসেজ, শুভেচ্ছা বাণী, এসএমএস

নতুন বছরের কবিতা ২০২২ – Happy New Year Kobita

প্রেমিকাকে নতুন বছরের শুভেচ্ছা, মেসেজ, পিকচার, বার্তা, কবিতা, গান

Leave a Reply

Your email address will not be published.

%d bloggers like this: