জুমার দিনের ফেসবুক স্ট্যাটাস, ছন্দ, উক্তি, মেসেজ এবং পিকচার

জুম্মার দিন প্রত্যেক মুসলিমদের জন্য একটি বিশেষ দিন। এ দিনটিকে মুসলিমদের সাপ্তাহিক ঈদএর দিন। এই জুম্মার দিনপ্রত্যেক মুসলিম ভাইয়েরা জামায়াতের সাথে নামাজ আদায় করে এবং আল্লাহতায়ালার কাছে দুয়া পার্থনা করে থাকে। এ দিনটিকে হজের দিন এর সাথে তুলনা করা হইয়াছে। এই জুম্মার দিনে আমরা একে অপরের সাথে শুভেচ্ছা বিনিময় করে থাকি। এই শুভেচ্ছা বিনিময় করার জন্য আমরা সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে থাকি। তাই আমরা সবাই ফেসবুক স্ট্যাটাস, মেসেজ এবং ইসলামিক উক্তির মাধ্যমে সবার সাথে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে থাকি। তাই আপনাদের জন্য এই পোস্টে রয়েছে জুম্মার দিনের ফেসবুক স্ট্যাটাস, ছন্দ, উক্তি, মেসেজ এবং পিকচার।আপনারা এখান থেকে জুম্মার দিনের ফেসবুক স্ট্যাটাস, ছন্দ, উক্তি, মেসেজ এবং পিকচার সংগ্রহ করতে পারবেন। আপনি যদি জুম্মার দিনের সকল উক্তি , স্ট্যাটাস ও হাদিস সম্পর্কে  জানতে চান তাহলে এই  পোস্টটি আপনার জন্য এবং এই  সম্পূর্ণ পোস্টটি পড়বেন।

জুম্মার দিনের ফেসবুক স্ট্যাটাস,ছন্দ,  উক্তি, মেসেজ এবং পিকচার সম্পর্কে জানার আগে চলুন জুম্মার দিন সম্পর্কে সকল বিষয়ে জেনে নেই।

আপনি অবশ্যই জানেন যে জুম্মা এই দিনটি সপ্তাহের প্রতিদিন পাওয়া যায় না। এই দিনটি সপ্তাহের একটি দিনই পাওয়া যায় যা প্রত্যেক সপ্তাহের শুক্র বার পাওয়া যায়। তাই এই দিনটিকে অনেক গুরুত্ব দেওয়া হয়েছে। এই দিনে নামাজ পরার জন্য কিছু নিয়ম কানুন রয়েছে। কারণ মুসলিমদের জন্য এই দিনটিকে সাপ্তাহিক ঈদের দিন বলা হয়েছে এবং এই জুম্মার দিনটিকে হজের সমতুল্য করা হয়েছে।আপনি অবশ্যই জানেন  জুম্মার এই দিন অন্যান্য দিনের তুলনায় মসজিদে মুসল্লি দের সংখা বেশি হয়ে থাকে।কারণ এই দিনে আল্লাহ তায়ালা সকল মুসলিমদের জন্য এক হওয়ার তওফিক দান করেছেন, গুনাহ মাফের একটি বিশেষ নিয়ামত দান করেছেন।  জুম্মার দিন প্রায় সব মুসলমানই ধনী-গরিব একসাথে নামাজ আদায় করে। ঈদের দিনের মতো জুম্মার দিনে ও সব মুসলমানরা  পাক-পবিত্র হয়ে মসজিদে জামাতের সাথে নামাজ আদায়করে। জুম্মার দিন বিশেষ কাজ হচ্ছে জুম্মার নামাজ;যা প্রত্যেক মুসলমানের উপর ফরজ।

এখন আমরা জুম্মার দিনের ফেসবুক স্ট্যাটাস, ছন্দ, উক্তি, মেসেজ এবং পিকচার সম্পর্কে জানব এবং এখান থেকে আপনার পছন্দ মতো ফেসবুক স্ট্যাটাস, ছন্দ, উক্তি, মেসেজ এবং পিকচার ডাউনলোড ও সংগ্রহ করতে পারবেন।

আমরা সাধারণত বন্ধু -বান্ধব, বা আত্নিয় -স্বজনকে জুম্মার দিনের ফেসবুক স্ট্যাটাস, ছন্দ, উক্তি, মেসেজ এবং পিকচার এর মাধমে তাদেরকে শুভেচ্ছা জানিয়ে থাকি। যেমন তাদেরকে আমরা দোওয়া কামনা করে শুভেচ্ছা জানিয়ে থাকি।এছারা তার প্রতি সুস্থতা লাভের জন্য, বরকতন লাভের জন্য।যাই হক আপনে সাধারণত জুম্মার দিন উপলক্ষে বা জুম্মা মুবারক উপলক্ষে সোশাল যোগাযোগ এর মাধ্যমে ফেসবুক স্ট্যাটাস, ছন্দ, উক্তি, মেসেজ এবং পিকচার ইত্যাদি দিয়ে শুভেচ্ছা জানিয়ে থাকবেন।

এখন আমরা চলে আসি মূল কাজে ।এখন আপনারা চাইলে নিচের দেওয়া জুমার দিনের ফেসবুক স্ট্যাটাস, ছন্দ, উক্তি, মেসেজ এবং পিকচার এর মাধ্যমে আপনার কাঙ্ক্ষিত জুমার দিনের ফেসবুক স্ট্যাটাস, ছন্দ, উক্তি, মেসেজ এবং পিকচার নিচে থেকে ডাউনলোড বা সংগ্রহ করতে পারবেন।তো চলুন এখন আপনার প্রিয় জুমার দিনের ফেসবুক স্ট্যাটাস, ছন্দ, উক্তি, মেসেজ এবং পিকচার এখান থেকে সংগ্রহ করে আপনার কাঙ্ক্ষিত মানুষের কাছে পাঠিয়ে দিন।

জুমার দিনের ফেসবুক স্ট্যাটাস

“মুসলিম আমার নাম, কুরআন আমার জান।

নামাজ আমার গাড়ি, জান্নাত আমার বাড়ী।

আল্লাহ্ আমার রব, নবী আমার সব।

ইসলাম আমার ধর্ম, এবাদত আমার কর্ম।”

“শুক্রবার মানে গুনাহ মাফের আরো একটি দিন।শুক্রবারে মসজিদে আজান হওয়ার সাথে সাথে তোমরা কেনাবেচা বন্ধ করো,এবং আল্লাহকে স্মরণ করার জন্য ত্বরা করো কারণ এটাই তোমাদের জন্যে উত্তম যদি তোমরা বুঝ।”

“চোখে ঘুম নেই? উঠে নামাজ পড়ো।

মনে শান্তি নেই? উঠে নামাজ পড়ো।

একমাত্র নামাজ ই তোমার অন্তরকে প্রশান্তি দিতে পারবে।”

“গান শুনে- শুনে ঘুমানো নয়।
আল কুরআন শুনে
ঘুমানো অধিকতর ভালো।”

“তুমি যতো বেশি সততার সাথে কথা বলবে
তত বেশি সম্মানিত হবে!”

“শুক্রবার মানেই হচ্ছে
গরিবের হজ্বের দিন।”

“আমরা শ্রেষ্ঠ নবি পেয়েছি
শ্রেষ্ঠ কিতাব পেয়েছি
শ্রেষ্ঠ ধর্ম পেয়েছি
আমরা সত্যিই ভাগ্যবান
-আলহামদুলিল্লাহ”

“তোমাদের মধ্যে সর্বোত্তম মানুষ তারাই,
যাদের আচার আচরণ সবচেয়ে ভালো”

জুমার দিনের ছন্দ

“তুমি ফিরে যাও আল্লাহর দিকে
সৌভাগ্য ফিরবে তোমার দিকে”

“নতুন আশা,নতুন দিন, আজকে হল জুমার দিন
লাগছে ভাল ছাড়বো ঘর, মসজিদে যাবো ১২ টার পর
আকাশে সূর্য দিচ্ছে আলো, জুমার নামায পরতে লাগবে ভালো।
সকলকে জুম্মা মোবারক”

“তোমাদের মধ্যে সর্বোত্তম মানুষ তারাই,
যাদের আচার আচরণ সবচেয়ে ভালো”

“শ্বাস নিচ্ছি – আলহামদুলিল্লাহ
ভালো আছি – আলহামদুলিল্লাহ
-বেঁচে আছি – আলহামদুলিল্লাহ
জুম্মা মোবারক”

“নতুন আশা,নতুন দিন, আজকে হল জুমার দিন
লাগছে ভাল ছাড়বো ঘর, মসজিদে যাবো ১২ টার পর
আকাশে সূর্য দিচ্ছে আলো, জুমার নামায পরতে লাগবে ভালো।
সকলকে জুম্মা মোবারক”

“তুমি ফিরে যাও আল্লাহর দিকে
সৌভাগ্য ফিরবে তোমার দিকে
জুম্মা মোবারক”

জুমার দিনের উক্তি

“নামাজ পড়ো,
আল্লাহ তোমায় সঠিক পথ দেখাবে।
ইনশাআল্লাহ”

“তোমরা সিজদায়
বেশি- বেশি দোয়া করো।
কেনোনা সিজদা হচ্ছে দোয়া।
কবুলের উপযুক্ত সময়।”

“এমন এক সময় আসবে যখন
মুসলমানদের জন্য ঈমান ধরে রাখা,
জ্বলন্ত কয়লা হাতের মধ্যে রাখার ন্যায় কঠিন হবে।
বিশ্বনবী হযরত মোহাম্মদ”

তিনটি প্রেমে কোন কষ্ট নাই
আল্লাহর সাথে।
রাসুল (সঃ) এর সাথে।
মা-বাবার সাথে।

“যে সবার আগে মসজিদে প্রবেশ করে, সে একটি উট আল্লাহর রাস্তায় দান করার সওয়াব লাভ করে। যে দুই নম্বরে প্রবেশ করে, সে একটি গরু আল্লাহর রাস্তায় দান করার সওয়াব পায়। যে তিন নম্বরে প্রবেশ করে, সে একটি দুম্বা দান করার সওয়াব পায়। যে চার নম্বরে প্রবেশ করে, সে একটি মুরগি দান করার সওয়াব লাভ করে। আর যে পাঁচ নম্বরে প্রবেশ করে, সে একটি ডিম আল্লাহর রাস্তায় দান করার সওয়াব পায়।”

জুমার দিনের মেসেজ

“হে মুমিনগন, জুমআর দিনে যখন সালাতের আজান দেয়া হয়. তখন তোমরা আল্লাহর স্বরনপানে ত্বরা কর. এবং কেনাবেচা বন্ধকর. এটা তোমাদের জন্য উত্তম. যদি তোমরা এটা বুঝ!”

“নতুন আশা, নতুন দিন, আজকে হল জুমার দিন। লাগছে ভাল ছাড়বো ঘর, মসজিদে যাবো ১২ টার পর। আকাশে সূর্য দিচ্ছে আলো, জুমার নামায পরতে লাগবে ভালো। সকলকে জুম্মা মোবারক।”

” গেল রাত এল দিন, ফিরে এল জুম্মার দিন। জুম্মার সময় করবেনা লসস, জুম্মার নামাজ গরীবদের হজ্জ।  জলদি যাও নামাজ পরতে, গুরুত্ত দাও এই দিনটাকে। হেপ্পী জুম্মাহ মোবারক টু মাই অল ফ্রেন্ড।”

“জান্নাতের নেটওয়ার্কহল”ইসলাম ,সিম হল ঈমান। বোনাস হল রমযান, রিচার্জ হল নামাজ।আর হেল্প লাইনহল কোরআন”

“জীবন সাজাই নামাযদিয়ে,মন সাজাই ঈমান দিয়ে,শরীর সাজাই নবীর সুন্নতদিয়ে,আর বন্ধু বানাই ইসলামের দাওয়াত দিয়ে..!জুম্মা মোবারাক।”

“নামাজ রোজা নাহি কাজাকরবো না ভাই কভু,,নয়তো রাজা দিবেন সাজাযিনি মোদের প্রভু,,নামাজ রোজা অনেক সোজাইচ্ছে যদি করো,, মনের মতো সময় মতোনামাজ রোজা করো,,পণ করো আজ পড়বোরাখবো সদা রোজা,,তা না হলে পরকালেপেতে হবে সাজা,, বেহেস্তেতে থাকবো মেতেহবে কত মজা”

জুমার দিনের পিকচার

আপনি চাইলে নিচে দেয়া পিকচার থেকে আপনার প্রিয় পিচারটিকে নির্বাচন করে ব্যবহার করতে পারবেন।এখান থেকে আপনি চাইলে আপনার পছন্দের পিকচারটি ডাউনলোড করে নিতে পারেন।

আসলে মুসলিম হিসেবে আমাদের সকলের উচিৎ আল্লাহতায়ালার দেওয়া সকল বিধি-বিধানের উপর জীবণ ধারণ করা।শুধু জুম্মার দিনে না সকল দিনেই তার ইবাদত এ মশগুল থাকা এবুং প্রায় সময়ই সকলের প্রতি খজখবর নেওয়া।আর জুম্মার দিনের মত অন্যান্য দিনেও মাজে মাজে ইসলামের পথে শুভেচ্ছা ও অভিনন্দন জানানো। সর্বশেষ আপনাদেরকে জানাই “”জুম্মা মুব্বারক””

আপনাকে অনেক ধন্যবাদ আমাদের সাথে থাকার জন্য। আশা করি সম্পূর্ণ পোষ্টটি আপনার ভালো লেগেছে। আমি সম্পূর্ণ ভাবে চেষ্টা করেছি আপনাদেরকে ভাল কিছু উপহার দেওয়ার জন্য। এ নিয়ে আপনার কোনো মতামত থাকলে জানাতে পারেন।সবাই ভালোথাকবেন; ধন্যবাদ ।

Leave a Reply

Your email address will not be published.

%d bloggers like this: