যশোর বোর্ড এইচ এস সি ফলাফল ২০২১ দেখুন এবং মার্কশিট ডাউনলোড করুন

আপনারা যারা যশোর শিক্ষাবোর্ড এইচ এস সি ফলাফল ২০২১ দেখার জন্য এবং মার্কশিট ডাউনলোড করার জন্য খুজতেছেন তাদের জন্য আজকের এই পোস্ট। কারণ আজকে আমরা জানবো যে কিভাবে খুব সহজে যশোর শিক্ষা বোর্ডের এইচ এস সি ফলাফল দেখতে পারবেন এবং মার্কশিট ডাউনলোড করতে পারবেন। তো সম্পূর্ণ প্রক্রিয়াটি দেখার জন্য শেষ পর্যন্ত আমাদের সাথেই থাকুন।

সকল শিক্ষা বোর্ডের মধ্যে আরেকটি হচ্ছে যশোর। তো সকল শিক্ষা বোর্ডের ফলাফল একই দিনে প্রদান করে থাকে। এবছরের এইচ এস সি ফলাফল ১৩ই ফেব্রুয়ারী প্রকাশ করা হবে। তো আপনিও খুব সহজে যশোর শিক্ষা বোর্ডের এস এস সি ফলাফল জানতে আমাদের দেখানো নিময় অনুসরণ করুন।

যশোর শিক্ষা বোর্ড এইচ এস সি ফলাফল 2021

আপনাদের সহজভাবে যশোর শিক্ষা বোর্ডের এইচ এস সি ফলাফল বেরকরে দেখাবো। এর জন্য আপনাকে দুইটি ওয়েবসাইটের সাহায্য নিতে হবে। আর যদি আপনি চান তাহলে মোবাইলে এস এম এস এর মাধ্যমেও দেখতে পারবেন।তো আপনাদের কে সকল প্রক্রিয়াই দেখিয়ে দিব।

অনলাইনে যশোর শিক্ষা বোর্ডের এইচ এস সি ফলাফল ২০২১

অনলাইনে বোর্ড পরীক্ষার ফলাফল দেখার জন্য সরকারি ২টি ওয়েবসাইট রয়েছে। আপনি এই ওয়েবসাইটের মাধ্যমে চাইলে যশোর শিক্ষা বোর্ডের এইচ এস সি পরীক্ষার ফলাফল জানতে পারবেন। তো চলুন দেখে নেই যশোর শিক্ষা বোর্ডের এইচ এস সি ফলাফল ২০২২ যেভাবে দেখবেন। যশোর শিক্ষা বোর্ডের ফলাফল দেখার জন্য দুটি ওয়েবসাইট হলো Ebordresults.com ও Educationboardresults.gov.bd। আপনি এর যেকোনোটা থেকেই আপনার এইচ এস সি ফলাফল বের করতে পারবেন। তো আমি আপনাদেরকে দুটি পর্যায়েই এইচ এস সি ফলাফল ২০২২ বের করে দেখাবো।

No1. Eboardresults.com:

আমার দেওয়া ধাপ গুলো অনুসরণ করুন। তাহলে আপনি খুবসহজেই এইচ এস সি ফলাফল ২০২২ দেখতে পারবেন।

১ঃ প্রথমে আপনি যেকোনো একটি ব্রাউজার ওপেন করুন। যেমন গুগল ক্রম ।

২ঃ এর পর Eboardresults.com লিখে সার্চ করুন।

৩ঃ Eboardresults.com লিখে সার্চ দিলে একদম প্রথমে একটি ঠিকানা পেয়ে যাবেন। এই ঠিকানা টিতে প্রবেশ করুন।

৪ঃ সেখানে একটি ইন্টারফেজ দেখতে পারবেন। সেখানে লেখা আছে Examination তার নিচে Year তার নিচে Board              এবং তার নিচে Result Type

৫ঃ প্রথমে আপনি Examination এ আপনার ধরন সিলেক্ট করুন। যেমন আপনি যেহেতু যশোর শিক্ষা বোর্ডের এইচ                  এস সি ফলাফল  দেখবেন সেহেতু আপনি HSC/ Alim /Equivalent সিলেক্ট করুন।

৬ঃ এখন সিলেক্ট করুন Year এবং এখানে দিন 2022

৭ঃ এবার সিলেক্ট করুন Board আপনি যে বোর্ড এর এইচ এস সি ফলাফল দেখতে চান সেই বোর্ড সিলেক্ট করুন।                    আপনি  যশোর বোর্ড সিলেক্ট করুন।

৮ঃ এখন সিলেক্ট করুন Result Type অর্থাৎ যেভাবে ফলাফল দেখতে চাচ্ছেন। সাধারণত আপনি দিবেন হলো  Indivusual Analytics.

৯ঃ আর যে দুইটি জিনিস প্রয়োজন তা হলো আপনার নিজস্ব Board roll or Registrations no. হয়তোবা এই দুইটি                    জিনিস প্রথমেও থাকতে পারে।

১০ঃ শেষ ধাপ। এখন আপনি যা করবেন সকল তথ্য পুরনকরা হলে একটি OTP কোড পেয়ে যাবেন। এই OTP কোড                  টি ঘরে বসিয়ে সাবমিট করলেই আপনার ফলাফল আপনি পেয়ে যাবেন।

No 2. Educationboardresults.gov.bd :

এবার আপনাদের সাথে আলোচনা করবো Educationboardresults.gov.bd এর মাধ্যমে যেভাবে আপনার যশোর শিক্ষা বোর্ডের এইচ এস সি ফলাফল দেখবেন। তো আমি যেভাবে ধাপ গুলো দেখাবো সেভাবে ধাপ গুলো সম্পূর্ণ করুন।

এধাপ গুলো সাধারণত একই ভাবে পূর্ণ করতে হবে। তবুও আমি আপনাদেরকে দেখিয়ে দিচ্ছি আপনাদের সুবিধার্থে।

১ঃ প্রথমে আপনি  একটি ব্রাউজারে প্রবেশ করুন।

২ঃ এর পর Educationboardresults.gov.bd লিখে সার্চ করুন।

৩ঃ Educationboardresults.gov.bd লিখে সার্চ দিলে একদম প্রথমে একটি ঠিকানা পেয়ে যাবেন। এই ঠিকানা টিতে প্রবেশ                করুন।

ধাপ ৪ঃ সেখানে একটি ইন্টারফেজ দেখতে পারবেন। সেখানে লেখা আছে Examination তার নিচে Year তার নিচে Board              তার নিচে Roll তার নিচে Reg.no এবং তার নিচে একটি প্রশ্ন দেওয়া থাকবে।

৫ঃ প্রথমে আপনি Examination এ আপনার ধরন সিলেক্ট করুন এবং যেহেতু যশোর শিক্ষা বোর্ডের এইচ এস সি                       ফলাফল দেখবেন সেহেতু আপনি HSC/ Alim /Equivalent সিলেক্ট করুন।

৬ঃ এখন সিলেক্ট করুন Year এবং এখানে দিন 2022

৭ঃ এবার সিলেক্ট করুন Board আপনি যে বোর্ড এর এইচ এস সি ফলাফল দেখতে চান সেই বোর্ড সিলেক্ট করুন।                    আপনি যশোর বোর্ড সিলেক্ট করুন।

৮ঃ এখন সিলেক্ট করুন Roll  অর্থাৎ আপনার নিজস্ব বোর্ড রোল।

৯ঃ এখন সিলেক্ট করুন Registrations no অর্থাৎ আপনার নিজস্ব রেজিস্ট্রেশন নাম্বার।

১০ঃ শেষ ধাপ। এই ধাপে আপনাকে একটি captcha দেওয়া থাকবে আপনাকে সেটি পুরন করতে হবে।  আর এই                        captcha পুরন করা হলে আপনার যশোর শিক্ষাবোর্ডের  এস সি ফলাফল পেয়ে যাবেন।

তো এই ছিল প্রক্রিয়া দুটি এছাড়া আপনাদের সুবিধার্থে ওয়েব সাইট দুটোর ঠিকানা দিয়ে দিচ্ছি এখান থেকে আপনি সরাসরি আপনার এইচ এস সি ফলাফল দেখেনিন। Eboardresults.com and Educationboardresults.gov.bd

মোবাইলের মাধ্যমে ফলাফল দেখার নিয়ম

এখন  আপনি জানতে পারবেন কিভাবে মোবাইলে এস এম এস এর মাধ্যমে আপনাদের এইচ এস সি রেজাল্ট ২০২২ দেখতে পারবেন। তো তার জন্য আপনার কাছে থেকে ৩.০০ টাকা কেটে নেওয়া হবে। তো মোবাইলে আপনাদের এইচ এস সি রেজাল্ট ২০২২ দেখতে নিচের প্রক্রিয়া গুলো অনুসরণ করুন।

১ঃ প্রথমে আপনার মোবাইলের মেসেজ অপশনে চলে যান।

২ঃ আপনার পরীক্ষার ধরন সিলেক্ট করুন (যেমনঃ HSC )

৩ঃ তারপরে একটি স্পেস দিতে হবে

৪ঃ আপনার বোর্ডের প্রথম তিন অক্ষর (অক্ষর গুলো বড় হাতের লিখতে হবে ) লিখুন (যেমন, যশোর বোর্ডের জন্য                  JAS লিখতে হবে)

৫ঃ আবারো একটি স্পেস দিতে হবে।

৬ঃ আপনার যশোর শিক্ষা বোর্ডের এইচ এস সি  রোল নাম্বার লিখুন ( এখানে আপনার নিজস্ব বোর্ড রোল লিখতে হবে)

৭ঃ একটি স্পেস দিতে হবে।

৮ঃ আপনার পরীক্ষার পাশের সাল লিখুন। ( আপনি  ২০২২ সাল লিখুন )

৯ঃ একটি স্পেস দিতে হবে।

১০ঃ 16222 এই নাম্বারে এস এম এস পাঠিয়ে দিন।

আরও ভালোভাবে বুঝতে এটি অনুসরণ করুন

রেজাল্ট টাইপ <স্পেস> বোর্ডের প্রথম তিন অক্ষর <স্পেস> বোর্ড রোল <স্পেস> পাশের সন পাঠিয়ে দিন 16222 নাম্বারে।HSC <Space> আপনার বোর্ডের প্রথম তিন অক্ষর <Space> Roll <Space> 2022  পাঠিয়ে দিন 16222 নাম্বারে। উদাহারণঃ HSC DIN 123546 2022 and send to 16222

মার্কশীট ডাউনলোড করার পদ্ধতি

আপনার যশোর শিক্ষা বোর্ডের এইচ এস সি রেজাল্ট ২০২২ দেখার সাথে আরেকটি বিশেষ কাজ হচ্ছে আপনার সকল বিষয়ের রেজাল্ট দেখা। তাহলে আপনি কিভাবে এটি দেখবেন। তার জন্য অবশ্যই আপনাকে মার্কশীট ডাউনলোড করতে হবে। আমি এখানে আপনাদের কাছে দুইটি ঠিকানা শেয়ার করেছি আপনি চাইলে এই ঠিকানা ক্লিক করে আপনার যশোর শিক্ষা বোর্ডের এইচ এস সি রেজাল্ট এর মার্কশিট ডাউনলোড করতে পারবেন। Eboardresults.com and Educationboardresults.gov.bd

শেষ কথা

আমি আশা করি আপনাদেরকে যশোর শিক্ষা বোর্ডের এইচ এস সি ফলাফল ২০২১ বের করা ভালোভাবে বুঝাতে পেরেছি। এর সাথে কিভাবে মার্ক শিট ডাউনলোড করবেন তা দেখিয়েছি। আপনাদের কাছে যদি এই পোস্ট টি ভালোলেগে থাকে তাহলে আপনাদের বন্ধু-বান্ধবের কাছে শেয়ার করবেন। এই রকম ভালো ভালো পোস্ট পেতে আমাদের সাথেই থাকেবেন, আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 

Leave a Reply

Your email address will not be published.

%d bloggers like this: