এইচএসসি পরীক্ষার রুটিন ২০২২ পিডিএফ ফাইল

আসসালামুআলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা।  আশা করি সকলে অনেক ভালো আছেন। আপনারা সকলে অবগত আছেন যে ২০২২ সালের এইচএসসি পরীক্ষা সাধারণত এপ্রিল মাসে অনুষ্ঠিত হয়ে থাকে।  কিন্তু মহামারী  করোনা ভাইরাসের কারণে গত এপ্রিল মাসে এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয়নি।  তাই  বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয় এইচএসসি পরীক্ষা ২০২২  আগামী ডিসেম্বর মাসে গ্রহণ করার পদক্ষেপ নিয়েছে। 

 ইতোমধ্য এইচএসসি পরীক্ষা ২০২২ সালের পূর্ণাঙ্গ রুটিন প্রকাশ করা হয়েছে।  সারা বাংলাদেশের সকল বোর্ডের একযোগে এসএসসি পরীক্ষা ২০২২ অনুষ্ঠিত হবে।  আমরা জানি অনেক শিক্ষার্থীবৃন্দ এইচএসসি পরীক্ষা ২০২২ এর রুটিন খুঁজছেন।  তাই আমরা এই পোস্টে আপনাদের জন্য এইচএসসি পরীক্ষা ২০২২ এর পূর্ণাঙ্গ রুটিন শেয়ার করব।  আশা করি সম্পূর্ণ পোষ্টটি খুব মনোযোগ সহকারে পড়বেন এবং আপনার রুটিনটি  সংগ্রহ করবেন। 

এইচএসসি পরীক্ষা ২০২২ গুরুত্বপূর্ণ তারিখ ও সময়সূচী

পোষ্টের এই অংশে আসন্ন এসএসসি পরীক্ষা ২০২২ নিয়ে কিছু গুরুত্বপূর্ণ বিষয় এবং সময়সূচী শেয়ার করা হয়েছে।  সকল এইচএসসি পরীক্ষার্থীদের জন্য এই তথ্যগুলো অত্যন্ত গুরুত্বপূর্ণ।

রুটিন প্রকাশের তারিখ: ২৭ সেপ্টেম্বর ২০২২

পরীক্ষা শুরু: ০২ ডিসেম্বর ২০২২

এবং পরীক্ষা শেষ: ২৯ ডিসেম্বর ২০২২

পরীক্ষা শিফট: সকাল- বিকাল

সময়: ১ ঘন্টা ৩০ মিনিট

এসএসসি পরীক্ষার তারিখ ও সময়

২০২২ সালের এসএসসির প্রকাশিত রুটিন অনুযায়ী , প্রতিটি বিভাগে মোট তিনটি বিষয়ের উপর নভেম্বরের ১৪ তারিখ থেকে ২৪ তারিখ পর্যন্ত পরীক্ষা গ্রহন করা হবে এবং পরীক্ষা সকাল ও বিকাল দুই শিফটে নেওয়া হবে । পরীক্ষার জন্য সময় বরাদ্দ থাকবে ০১ ঘন্টা ৩০ মিনিট। MCQ এবং CQ উভয় অংশের পরীক্ষার মধ্যে কোনাে বিরতি থাকবে না।

✔ সকাল ১০.০০ টা থেকে অনুষ্ঠেয় পরীক্ষার ক্ষেত্রে

  • সকাল ০৯.৩০ মি. অলিখিত উত্তরপত্র ও বহুনির্বাচনি OMR শিট বিতরণ।
  • সকাল ১০.০০ টা বহুনির্বাচনি প্রশ্নপত্র বিতরণ।
  • সকাল ১০.১৫ মি. বহুনির্বাচনি উত্তরপত্র (OMR শিট) সংগ্রহ ও সৃজনশীল প্রশ্নপত্র বিতরণ।

✔ দুপুর ০২.০০ টা থেকে অনুষ্ঠেয় পরীক্ষার ক্ষেত্রে

  • দুপুর ০১.৩০ মি, অলিখিত উত্তরপত্র ও বহুনির্বাচনি OMR শিট বিতরণ।
  • দুপুর ০২.০০ টা বহুনির্বাচনি প্রশ্নপত্র বিতরণ।
  • দুপুর ০২.১৫ মি. বহুনির্বাচনি উত্তরপত্র (OMR শিট) সংগ্রহ ও সৃজনশীল প্রশ্নপত্র বিতরণ।

এইচএসসি পরীক্ষার রুটিন ২০২২

আপনারা অবগত আছেন যে গত ২৭ সেপ্টেম্বর এইচএসসি পরীক্ষা ২০২২ সালের পূর্ণাঙ্গ রুটিন প্রকাশ করা হয়।  সকল শিক্ষার্থীবৃন্দ ইন্টারনেটে এই পরীক্ষার সময়সূচি টি খুঁজে বেড়াচ্ছে।  তাই আমাদের এই পোস্টে আপনাদের জন্য আসন্ন এইচএসসি পরীক্ষা ২০২২ সালের পূর্ণাঙ্গ রুটিন প্রকাশ করব। আপনাকে অবশ্যই এই রুটিন মেনে এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।  তাই অতি দ্রুত আপনার এইচএসসি পরীক্ষা রুটিন সংগ্রহ করে নিন।

নিচের দেওয়া পিকচার ফাইল টি আপনি চাইলে আপনার স্মার্টফোনে সেভ করে নিতে পারেন।  অথবা আপনি যদি আরো এইচডি কোয়ালিটির রুটিন পেতে চান তাহলে ফাইলটি পিডিএফ আকারে  সংগ্রহ করতে পারেন।

 এইচএস পরীক্ষা ২০২২ পিডিএফ রুটিন  সংগ্রহ লিংক নিচে দেওয়া হয়েছে।  লিংকে ভিজিট করে আপনি আপনার কাংখিত এইচএসসি পরীক্ষার রুটিন সংগ্রহ করুন।

HSC Routine 2021
HSC Routine 2022

HSC Routine PDF  File   Collect Address

অনেকে শিক্ষার্থীবৃন্দ এইচএসসি পরীক্ষার রুটিন ২০২২ পিডিএফ করে তাদের কম্পিউটারে  সংগ্রহ করার লিংক খুঁজছেন।  সংগ্রহ আকারে এসএসসি পরীক্ষার রুটিন  সংগ্রহ করলে একদম স্পষ্ট দেখা যায়।  তাই আপনিও ইচ্ছা করলে রুটিন টি  সংগ্রহ আকারে  সংগ্রহ করে নিতে পারেন।  এই অংশে আমরা এইচএসসি পরীক্ষার রুটিন পিডিএফ  সংগ্রহ করার লিংক শেয়ার করেছি। নিচের দেওয়া লিংকটি ভিজিট করে আপনি কাঙ্খিত ফাইল  সংগ্রহ করতে পারবেন।

PDF File

 

পরীক্ষার্থীদের জন্য বিশেষ নির্দেশনাবলী

যেহেতু দেশে করোনা মহামারীর মধ্য দিয়ে যাচ্ছে সেহেতু প্রত্যেক শিক্ষার্থীকে বিশেষ কিছু নির্দেশনাবী মেনে চলতে হবে । যেমন-

 কোভিড-১৯ অতিমারির কারণে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

☐ পরীক্ষা শুরুর ৩০ (ত্রিশ) মিনিট পূর্বে অবশ্যই পরীক্ষার্থীদেরকে পরীক্ষা কক্ষে আসন গ্রহণ করতে হবে।

 পরীক্ষার্থীগণ তাদের প্রবেশপত্র নিজ নিজ প্রতিষ্ঠান প্রধানের নিকট হতে পরীক্ষা আরম্ভের কমপক্ষে তিনদিন পূর্বে সংগ্রহ করবে।

☐ ২০১৭-২০১৮,২০১৮-২০১৯,২০১৯-২০২০,২০২০-২০২২ শিক্ষাবর্ষের পরীক্ষার্থীদের ক্ষেত্রে শারীরিক শিক্ষা, স্বাস্থ্য বিজ্ঞান ও খেলাধুলা এবং ক্যারিয়ার শিক্ষা বিষয়ে এনসিটিবি এর নির্দেশনা অনুসারে ধারাবাহিক মূল্যায়নের মাধ্যমে প্রাপ্ত নম্বর শিক্ষা প্রতিষ্ঠানসমূহ সংশ্লিষ্ট কেন্দ্রকে সরবরাহ করবে।

 পরীক্ষার্থীগণ তাদের নিজ নিজ উত্তরপত্রের OMR ফরমে তার পরীক্ষার রােল নম্বর, রেজিস্ট্রেশন নম্বর, বিষয় কোড ইত্যাদি যথাযথভাবে লিখে বৃত্ত

সর্বশেষ কথা

সম্পূর্ণ পোস্ট পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।  আশা করি আমাদের আজকের এই পোস্ট এর মাধ্যমে আপনি আসন্ন এসএসসি পরীক্ষা ২০২২ এর রুটিন  সংগ্রহ করতে পেরেছেন।  দয়া করে এই পোস্ট এর লিংকটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন যারা এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করবে। এইস এস সি পরীক্ষা রুটিন  সংগ্রহ করতে কোন অসুবিধা হয়ে থাকলে দয়া করে আমাদেরকে জানাবেন। সর্বদা আমাদের সাথে থাকুন এবং পরবর্তী আপডেটের জন্য অপেক্ষা করুন। এইচএসসি পরীক্ষা ২০২২ সালের ফলাফল টিও আমাদের এই ওয়েবসাইট হতে চেক করতে পারবেন।

আরও দেখুনঃ

দাখিল পরীক্ষার রুটিন ২০২২। PDF  সংগ্রহ  করুন

এস এস সি পরীক্ষার রুটিন ২০২২ সকল বোর্ড

এস এস সি রুটিন ২০২২। সংগ্রহ সংগ্রহ লিংক

এস এস সি পরীক্ষার রুটিন ২০২২। PDF সংগ্রহ করুন

৭ কলেজ এডমিট কার্ড সংগ্রহ ও সিটপ্লান ২০২২

Leave a Reply

Your email address will not be published.

%d bloggers like this: