(প্রকাশিত) জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ৩য় বর্ষ রেজাল্ট ২০২২ প্রকাশ হয়েছে – NU Result

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স ৩য় বর্ষ পরীক্ষার ফলাফল আজকে প্রকাশিত হয়েছে। ইতোমধ্যে এই ফলাফল টি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট থেকে সকল পরীক্ষার্থীরা দেখতে পারতেছেন। আমরা সকলেই জানি যে গত মার্চ মাসে অনার্স ৩য় বর্ষের পরীক্ষা শুরু হয় এবং গত এপ্রিল মাসে পরীক্ষাটি শেষ হয়। দীর্ঘদিন যাবৎ ৩য় বর্ষের শিক্ষার্থীরা তাদের ফলাফলের অপেক্ষায় ছিলেন। অবশেষে আজকে অনার্স তৃতীয় বর্ষের রেজাল্ট প্রকাশ হয়েছে।

আপনি যদি দীর্ঘদিন যাবত এই ফলাফলের অপেক্ষায় থেকে থাকেন তাহলে অতিদ্রুত জাতীয় বিশ্ববিদ্যালয়ের ফলাফল দেখার ওয়েবসাইট ভিজিট করে ফলাফল দেখুন। আপনি অনলাইন থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ভিজিট করার মাধ্যমে দেখতে পারবেন। এছাড়াও আপনার হাতে থাকা মোবাইলের মাধ্যমে মেসেজ পাঠিয়ে ফলাফল দেখতে পারবেন। আমরা লক্ষ্য করেছি যে অনেকেই ফলাফল দেখার উপায় খুঁজে বেড়াচ্ছে। তাই এখন আজকের এই পোস্টে আমরা আপনাদের সাথে জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ৩য় বর্ষ রেজাল্ট ২০২২ দেখার সম্পূর্ণ প্রক্রিয়া শেয়ার করব।

ব্রেকিং: জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ৩য় বর্ষের ফলাফল প্রকাশ হয়েছে। 

অনার্স ৩য় বর্ষের রেজাল্ট ২০২২

চলতি বছর ২০২০ শিক্ষাবর্ষের অনার্স ৩য় বর্ষ পরীক্ষা (নিয়মিত, অনিয়মিত, মানোন্নয়ন ) গত মার্চ মাসের ৫ তারিখে শুরু হয় এবং এপ্রিল মাসের ০৪ তারিখে শেষ হয় । সাধারনত পরীক্ষার ২-৩ মাসের মধ্যেই ফলাফল প্রকাশ করা হয়ে থাকে সেই হিসাবে অগাস্ট মাসেই অনার্স ৩য় বর্ষ পরীক্ষার ফলাফল প্রকাশ হয়েছে । সকল শিক্ষার্থী বৃন্দ অনলাইন থেকে এবং মোবাইল মেসেজের মাধ্যমে তাদের অনার্স দ্বিতীয় বর্ষের ফলাফল চেক করতে পারবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের তথ্য মতে 2020 সালের অনার্স দ্বিতীয় বর্ষের পরীক্ষায় সর্বমোট ৯২.৬৬% শিক্ষার্থী সফলতার সাথে উত্তীর্ণ হয়েছে। বাকি ৭.৩৪% শিক্ষার্থী উত্তীর্ণ হতে পারেনি। আপনি যদি 2022 সালে অনুষ্ঠিতব্য অনার্স ৩য় বর্ষ ফাইনাল পরীক্ষায় অংশগ্রহণ করে থাকেন তাহলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে আপনার রেজাল্ট চেক করুন।

রেজাল্ট দেখুন

অনার্স ৩য় বর্ষের রেজাল্ট কবে দিবে

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স দ্বিতীয় বর্ষের পরীক্ষা গত ৪ এপ্রিল শেষ হয়েছে। এরপর থেকে সকল শিক্ষার্থী দীর্ঘদিন যাবৎ তাদের ফলাফলের অপেক্ষায় রয়েছেন। তারা জানতে চেয়েছে যে অনার্স ৩য় বর্ষের রেজাল্ট কবে দিবে। সাধারণত পরীক্ষা শেষ হওয়ার দুই থেকে তিন মাসের মধ্যে ফলাফল প্রকাশ করা হয়ে থাকে। সেই হিসেবে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক আজকে ৭ অগাস্ট  ফলাফল প্রকাশিত হয়েছে। www.nu.ac.bd/results এই লিঙ্কে ভিজিট করে রেজাল্ট দেখুন।

অনার্স ৩য় বর্ষের রেজাল্ট কিভাবে দেখবো

আজকে জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ৩য় বর্ষের ফলাফল প্রকাশ হয়েছে। এই ফলাফল প্রকাশিত হওয়ার পর অনেকেই গুগলে অনুসন্ধান করেছেন যে অনার্স ৩য় বর্ষের রেজাল্ট কিভাবে দেখব। তাই আপনাদেরকে জানাতে চাই যে আপনি চাইলে খুব সহজে অনলাইন থেকে এবং মোবাইল মেসেজ এর মাধ্যমে আপনার অনার্স ৩য় বর্ষের রেজাল্ট দেখতে পারবেন। আপনি যদি রেজাল্ট দেখার বিস্তারিত সম্পর্কে জানতে ইচ্ছুক হয়ে থাকেন, তাহলে নিচের পদ্ধতিগুলো অনুসরণ করতে পারেন। আমরা এখানে অনলাইন এবং মোবাইল মেসেজের মাধ্যমে দ্বিতীয় বর্ষের ফলাফল দেখার জানাবো।

অনলাইন থেকে অনার্স ৩য় বর্ষের রেজাল্ট দেখুন

অনলাইন থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ফলাফল দেখা সবচাইতে সহজ মাধ্যম আমরা সকলেই জানি যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নিজস্ব একটি ফলাফল দেখার ওয়েবসাইট রয়েছে আপনি চাইলে এই ওয়েবসাইটে আপনার পরীক্ষার রোল নাম্বার আর রেজিস্ট্রেশন নাম্বার এর মাধ্যমে ফলাফল দেখতে পারবেন ৩য় বর্ষের ফলাফল দেখতে চাইলে নিচের পদ্ধতি অনুসরন করুন এবং খুব সহজে আপনার ফলাফল চেক করুন।

  • প্রথমে জাতীয় বিশ্ববিদ্যালয় ফলাফল বিষয়ক ওয়েবসাইট www.nu.ac.bd/results/  এ প্রবেশ করুন ।
  • ডান পাশ থেকে আপনার কোর্স – Honours সিলেক্ট করুন ।
  • এখন আপনি বর্ষ হিসেবে  “Honours 3rd year” সিলেক্ট করুন ।
  • Exam Roll Number এর ঘরটিতে আপনার পরীক্ষার রোল নাম্বার লিথুন ।
  • Registration এর ঘরে আপনার পরীক্ষার রেজিট্রেশন  নাম্বারটি লিখুন ।
  • Exam Year এর ঘরে আপনার পরীক্ষার সালটি লিখুন ।
  • এখন ছবিতে কিছু এলোমেলো অক্ষর থাকবে সেগুলো সঠিকভাবে লিখুন ।
  • এবং সর্বশেষ “Search Result “ বাটনে ক্লিক করার পর আপনি আপনার Honours 2nd year Result 2022  সম্পূর্ণ মার্কশীটসহ দেখতে  পারবেন ।

মোবাইল মেসেজের মাধ্যমে ৩য় বর্ষের ফলাফল দেখুন

আপনার কাছে যদি ল্যাপটপ বা কম্পিউটার না থেকে থাকে তাহলে আপনি চাইলে খুব সহজেই মোবাইলে মেসেজ পাঠিয়ে জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স দ্বিতীয় বর্ষের ফলাফল দেখতে পারবেন। এর জন্য আপনাকে একটি ছোট মেসেজ পাঠাতে হবে এর জন্য নির্দিষ্ট ফরমে অনুসরণ করে মেসেজটি পাঠিয়ে দিন নিচের ফরমেটে অনুসরণ করতে পারেন।

  • প্রথমে আপনার মোবাইলের মেসেজ অপশনে গিয়ে টাইপ করুন : NU<স্পেস> H3 <স্পেস> পরীক্ষার রেজিস্ট্রেশন/রোল নম্বর এবং পাঠিয়ে দিন ১৬২২২ এই নম্বরে।
  • NU <SPACE> H3 <SPACE> Roll/Registration Number AND SEND TO 16222

অনার্স ৩য় বর্ষের মার্কশিট সংগ্রহ করুন

সকল শিক্ষার্থী অনার্স দ্বিতীয় বর্ষের ফলাফল চেক করার পাশাপাশি তারা তাদের মার্কশিট সংগ্রহ করতে ইচ্ছুক। কিন্তু অনেকে জানেনা কিভাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট থেকে মার্কশিট সংগ্রহ করতে হয়। তাই আমরা এখন আপনাদের সাথে অনার্স ৩য় বর্ষ মার্কশিট সংগ্রহ করার প্রক্রিয়া শেয়ার করতে চলেছি। ইতোমধ্যে আমরা আপনাদের সাথে মার্কশিট কিভাবে ডাউনলোড করবেন তা দেখেছি। আপনি যদি এখনও পদ্ধতি গুলো জেনে থাকেন তাহলে উপরের অংশ থেকে এখনি দেখে নিন এবং খুব সহজেই অনলাইন থেকে আপনার অনার্স ৩য় বর্ষের মার্কশিট সংগ্রহ করুন।

Marksheet

সর্বশেষ কথা

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ৩য় বর্ষ রেজাল্ট ২০২২ নিয়ে লিখিত আজকের সম্পন্ন পোস্টটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আজকের এই পোস্টে আমরা আপনাদের সাথে অনার্স ৩য় বর্ষের রেজাল্ট কিভাবে দেখবেন তা শেয়ার করার চেষ্টা করেছি। আশা করি আজকের পোস্টটি দেখানোর পদ্ধতি অনুসরন করে খুব সহজেই আপনি ফলাফল দেখতে পেরেছেন। এবং আপনার ৩য় বর্ষের মার্কশিট সংগ্রহ করতে পেরেছেন। সুতরাং আপনি যদি ভালো লেগে থাকে তাহলে সকলের সাথে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published.