GST গুচ্ছ ভর্তি পরীক্ষা এ ইউনিট প্রশ্নপত্রের সমাধান ২০২২

আসসালামুআলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা,  আজকে আমরা সদ্য অনুষ্ঠিত জি এস টি গুচ্ছ ভর্তি পরীক্ষার প্রশ্নপত্রের সমাধান নিয়ে হাজির হয়েছি।  আপনি যদি সম্প্রতি গুচ্ছ ভর্তি এ পরীক্ষায় ইউনিটে পরীক্ষা দিয়ে থাকেন তাহলে এই প্রশ্নপত্রের সমাধান টি আপনার জন্য অনেক গুরুত্বপূর্ণ। কেননা আপনার পরীক্ষা কেমন হয়েছে বা চান্স পাবার সম্ভাবনা কতটুকু তা এই প্রশ্নপত্র সমাধান এর মাধ্যমে জানতে পারবেন।

তাই আপনি যদি আপনার ভর্তি পরীক্ষা কেমন হয়েছে তা ধারণা পেতে চান তাহলে অবশ্যই অনুষ্ঠিত হয়ে যাওয়া এ ইউনিট প্রশ্নপত্রের সমাধান করা জরুরি। আমরা এই পোস্টে ধাপে ধাপে এ ইউনিট ভর্তি পরীক্ষার প্রশ্নপত্রের সমাধান করে দেখাবো।  দয়া করে সম্পূর্ণ পোস্টটি পড়ার জন্য অনুরোধ রইল।

জি এস টি এ ইউনিট ভর্তি তথ্য

অনেক শিক্ষার্থী জিএসটি ভর্তি পরীক্ষা কিভাবে হয়ে থাকে তা জানতে চেয়েছে।  এই গুচ্ছ পদ্ধতি পদ্ধতির ভর্তি মূলত তিনটি ইউনিট এর আন্ডারে হয়ে থাকে।  এর মাঝে ইউনিটে শুধুমাত্র বিজ্ঞান বিভাগের ছাত্র ছাত্রীরা অংশগ্রহণ করতে পারে।  আপনারা অবগত আছেন যে 17 ই অক্টোবর এ ইউনিট ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।  আপনি যদি এ ইউনিট এর ভর্তি যুদ্ধের একজন শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে এই পোস্ট হতে এ ইউনিট ভর্তি পরীক্ষা সম্পর্কে অনেক গুরুত্বপূর্ণ তথ্য জানতে পারবেন।

এ ইউনিট পরীক্ষার তারিখঃ ৩০ জুলাই ২০২২

প্রবেশ পত্র সংগ্রহঃ ০৭ জুলাই ২০২২ থেকে ১২ জুলাই ২০২২

পরীক্ষার সময়ঃ দুপুর ১২টা – ১টা

সময় কালঃ ১ ঘন্টা

বিভাগঃ বিজ্ঞান

আসন সংখ্যাঃ ১৪,৮৭৬

আবেদনকৃত প্রার্থীর সংখ্যাঃ ১৩১৯০৫

প্রতি আসনের বিপরীতে গড় পরীক্ষার্থীঃ ৯ জন

ফলাফল দেখীন ঠিকানাhttps://gstadmission.ac.bd/

GST গুচ্ছ ভর্তি পরীক্ষা এ ইউনিট প্রশ্নপত্রের সমাধান ২০২২

আজকে ৩০শে জুলাই জিএসটি গুচ্ছ পদ্ধতিতে এ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।  এই ভর্তি পরীক্ষায় শুধুমাত্র বিজ্ঞান বিভাগের ছাত্র ছাত্রীরা অংশগ্রহণ করে। ইউনিটে সর্বমোট আসন সংখ্যা ১৪,৮৭৬, এই আসন সংখ্যার বিপরীতে সর্বমোট ১৩১৯০৫ পরীক্ষার্থী লড়বে। সকল শিক্ষার্থী ভর্তি পরীক্ষা শেষ করার পর তাদের পরীক্ষা কেমন হয়েছে তার একটি ধারণা অর্জনের জন্য সবাই প্রশ্নপত্রের সমাধান খুঁজে থাকেন।  তাই আমরা এখন এ ইউনিট ভর্তি পরীক্ষার প্রশ্নপত্রের সমাধান আপনাদের মাঝে শেয়ার করব।

এ ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল

আপনারা অবগত আছেন যে g.s.t. গুচ্ছ পদ্ধতি এ ইউনিট ভর্তি পরীক্ষার বিগত 17 ই অক্টোবর অনুষ্ঠিত হয়েছে।  আশা করা যাচ্ছে যে অতি শীঘ্রই এই ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ হয়ে যাবে।  সাধারনত  ভর্তি পরীক্ষা শেষ হওয়ার ১০ দিনের মধ্যে জিএসটি গুচ্ছ পদ্ধতি এ ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হতে পারে। আপনি যদি ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল পেতে চান তাহলে আমাদের এই ওয়েবসাইট হতেই শুরু করতে পারবেন।  দয়া করে এ ইউনিট ফলাফলের জন্য নিচের লিংকে ভিজিট করুন।

ফলাফল দেখুনঃ এখানে

আরও দেখুনঃ জি এস টি (GST)গুচ্ছ ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২। PDF ডাউনলোড

জিএসটি এ ইউনিট ভর্তি পরীক্ষার মানবন্টন

গুচ্ছ পদ্ধতির এ ইউনিট ভর্তি পরীক্ষায় শুধুমাত্র বিজ্ঞান বিভাগের ছাত্র ছাত্রীরা অংশগ্রহণ করতে পারে।  আপনি যদি ইউনিট ভর্তি হচ্ছ একজন শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে এ ইউনিটের ভর্তি পরীক্ষার মান বন্টন সম্পর্কে জেনে নেওয়া।  নিচের  দেওয়া টেবিল হতে ইউনিট ভর্তি পরীক্ষার মান বন্টন টি দেখে নিন।

বিজ্ঞান শাখা ( এ ইউনিট)

পদার্থবিজ্ঞান২০
রসায়ন২০
বাংলা১০
ইংরেজী১০
গণিত/জীববিজ্ঞান /আইসিটি (যেকোন দুইটি)২০+২০
মোট১০০

শেষ কথা

সম্পুর্ন পোস্ট টি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আশাকরি আমাদের আজকের এই পোস্টের মাধ্যমে আপনি জিএসটি এ ইউনিট ভর্তি পরীক্ষার প্রশ্নপত্রের সমাধান খুঁজে পেয়েছেন।  আপনি যদি এই পোস্টটি পছন্দ করে থাকেন তাহলে আপনারা যে বন্ধুবান্ধব এ ইউনিট ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছিল তাদের সাথে শেয়ার করুন।  যাতে তারাও এ ইউনিটের প্রশ্নপত্রের সমাধান খুঁজে পেতে পারে।  আপনি  এ ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল পেতে চান তাহলে এই পোস্ট হতে তা সংগ্রহ করতে পারবেন।

আরও দেখুনঃ

জি এস টি (GST)গুচ্ছ ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২। PDF  File

GST Admission Result 2022 (A,B,C) Unit। PDF  File

GST Admission 2022| All Unit Exam Center & Seat Plan

Leave a Reply

Your email address will not be published.

%d bloggers like this: