দুর্নীতি দমন কমিশন চাকরি বিজ্ঞপ্তি ২০২২ | দুদক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বাংলাদেশ দুর্নীতি দমন কমিশন বাংলাদেশের দুর্নীতি দূরীকরণের উদ্দেশ্যে কাজ করে থাকে। এটি একটি মহৎ কাজও বটে। বাংলাদেশের অনেক বেকারের স্বপ্ন তারা দুদকে কাজ করবে। সম্প্রতি বাংলাদেশে দুর্নীতি দমন কমিশন নতুন একটি চাকরি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। সুতরাং আপনারা যারা দীর্ঘদিন যাবৎ দুদক নিয়োগ বিজ্ঞপ্তির অপেক্ষায় ছিলেন তাদের জন্য সুখবর। দুদক বেশ কয়েকটি পদে অনেকগুলো লোক নিয়োগ করবে। সেই লক্ষ্যে তারা একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আপনি যদি দুর্নীতি দমন কমিশনে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি খুজে থাকেন তাহলে এই পোস্টটি আপনার জন্য অত্যান্ত গুরুত্বপূর্ণ। আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে দুদক চাকরির বিজ্ঞপ্তি ২০২২ সম্পর্কে বিস্তারিত ভাবে জানবো। কোন পদে কতজন লোক নিয়োগ দিবে এবং কিভাবে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে এ সম্পর্কে বিশদভাবে জানানো হবে। আপনি যদি দুদকের আবেদন করতে ইচ্ছুক হয়ে থাকেন তাহলে দয়া করে সম্পূর্ণ পোস্টটি মনোযোগ দিয়ে পড়ার অনুরোধ রইল।

চাকরির ধরনসরকারি চাকরি
জেলা নামউল্লেখিত জেলা
প্রতিষ্ঠানের দাতা নামদুর্নীতি দমন কমিশন (দুদক)
অফিসিয়াল ওয়েবসাইটhttp://www.acc.org.bd/
পদ সংখ্যা০৩ টি
খালি পদ১৬৪ জন
শিক্ষাগত যোগ্যতাএসএসসি/স্নাতক
আবেদন প্রক্রিয়াhttp://acc.teletalk.com.bd
আবেদনের শুরু তারিখ০১ জুন, ২০২২
আবেদনের শেষ তারিখ১৫ জুন, ২০২২
আবেদনের মাধ্যমটেলিটক/অনলাইনে

দুদক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

গত 11 এপ্রিল দুদকের অফিশিয়াল ওয়েবসাইটে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। এ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে সর্বমোট তিনটি পদে 164 জনকে নিয়োগ করা হবে। বাংলাদেশের স্থায়ী নাগরিক দের নিকট হতে দুদক বিজ্ঞপ্তির বিপরীতে অভিনয়ের আহ্বান জানিয়েছেন। আমি একজন হতে অনলাইনের মাধ্যমে বিভিন্ন পদের বিপরীতে আবেদন করা যাবে এবং আবেদন ফি হিসেবে ৫০ থেকে ৩০০ টাকা পর্যন্ত ফি নির্ধারণ করা হয়েছে। অনলাইনে আগামী 15 ই জুন পর্যন্ত আবেদন করা যাবে।

আপনি যদি দুদকের নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে আরো বিশদভাবে জানতে ইচ্ছুক হয়ে থাকেন তাহলে নিচের দেওয়া তথ্যগুলো খুব মনোযোগ সহকারে পড়তে হবে। আমরা সহজ সরল সাবলীল ভাষায় আপনাদেরকে দুদক নিয়োগ বিজ্ঞপ্তি টি শেয়ার করার চেষ্টা করেছি। আশাকরি আপনার এখান থেকে সম্পূর্ণ বিস্তারিত তথ্য জানতে পারবেন এবং অনলাইনে আবেদন করতে পারবেন।

পদের নামঃ কোর্ট পরিদর্শক
পদ সংখ্যাঃ ১৩ টি।
শিক্ষাগত যোগ্যতাঃ কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে ২য় শ্রেণির স্নাতক বা সমমানের ডিগ্রি অথবা এলএলবি ডিগ্রি।
বেতন স্কেলঃ ১৬,০০০-৩৮,৬৪০ টাকা।

পদের নামঃ গাড়িচালক
পদ সংখ্যাঃ ২৬ টি।
শিক্ষাগত যোগ্যতাঃ কোন স্বীকৃত বোর্ড হতে দ্বিতীয় বিভাগে উত্তীর্ণ মাধ্যমিক স্কুল বা সমমানের সার্টিফিকেটসহ।
অন্যান্য যোগ্যতাঃ হালকা এবং ভারী গাড়ি চালনার বৈধ ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে।
বেতন স্কেলঃ ৯,৩০০-২২,৪৯০ টাকা।

পদের নামঃ কনস্টেবল
পদ সংখ্যাঃ ১২৫ টি।
শিক্ষাগত যোগ্যতাঃ কোন স্বীকৃত বোর্ড হতে দ্বিতীয় বিভাগে মাধ্যমিক স্কুল বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ সার্টিফিকেট।
বেতন স্কেলঃ ৯,০০০-২১,৮০০ টাকা।

দুর্নীতি দমন কমিশন চাকরি বিজ্ঞপ্তি ২০২২

ইতোমধ্যে আমরা আপনাদের সাথে সম্প্রতি প্রকাশিত দুদক নিয়োগ বিজ্ঞপ্তি 23 টি পদের 164 জন জনবল নিয়োগের বিজ্ঞপ্তি শেয়ার করেছি। এখানে সর্বমোট তিনটি পদ রয়েছে। কোর্ট পরিদর্শক, গাড়ী চালক এবং কনস্টেবল এই তিনটি পদের বিপরীতে যথাক্রমে 13, 26 ও 125 জন লোক নিয়োগ করা হবে। কোর্ট পরিদর্শক পদের জন্য যেকোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে ২য় শ্রেণির স্নাতক বা সমমানের ডিগ্রি অথবা এলএলবি ডিগ্রি, গাড়িচালক পদের জন্য কোন স্বীকৃত বোর্ড হতে দ্বিতীয় বিভাগে উত্তীর্ণ মাধ্যমিক স্কুল বা সমমানের সার্টিফিকেটসহ হালকা এবং ভারী গাড়ি চালনার বৈধ ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে, এবং কনস্টেবল পদের জন্য কোন স্বীকৃত বোর্ড হতে দ্বিতীয় বিভাগে মাধ্যমিক স্কুল বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ সার্টিফিকেট শিক্ষাগত যোগ্যতা অর্জন করতে হবে।

আগামী একই মুহূর্তে অনলাইনে আবেদন করা যাবে এবং সর্বশেষ 15 জুন পর্যন্ত এই অনলাইন আবেদন কার্যক্রম চলমান থাকবে। সুতরাং নিচের পদ্ধতিগুলো অনুসরণ করে অতি দ্রুত চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি আবেদন করে ফেলুন এবং আপনার চাকরির প্রস্তুতি যথাযথভাবে নিয়ে নিন।

অনলাইনে আবেদনের নিয়মাবলী

১. দুর্নীতি দমন কমিশনে অনলাইনে আবেদনের জন্য প্রার্থী কে সর্বপ্রথম http://acc.teletalk.com.bd এই ওয়েবসাইটে প্রবেশ করে অনলাইনে আবেদন ফরম পূরণ করতে হবে।

২. অনলাইনে আবেদন সম্পন্ন করার জন্য প্রার্থীকে দুর্নীতি দমন কমিশন এর অনলাইন আবেদন পত্রে সকল তথ্য পূরণ করতে হবে এবং আবেদনপত্রে আবেদনকারী ছবি এবং স্বাক্ষর আপলোড করতে হবে।

৩. অনলাইন আবেদন পত্রে ছবি এবং স্বাক্ষর আপলোডের জন্য প্রার্থী কে নির্ধারিত সাইজ ঠিক করে দিতে হবে।

৪. দুর্নীতি দমন কমিশন এর আবেদনপত্রের সকল তথ্য দাখিলের পর প্রার্থীকে আবেদনপত্রটির সাবমিট করার মাধ্যমে একটি ইউজার আইডি (User ID) সংগ্রহ করতে হবে।

৫. ইউজার আইডিটি সংগ্রহ করার পর প্রার্থীকে আবেদনপত্রটির প্রিন্ট করতে হবে উক্ত প্রিন্ট কপি পরীক্ষায় অংশগ্রহণের সময় আবেদনকারীকে প্রদর্শন করতে হবে।

আবেদন ফি জমাদানের নিয়মাবলী

বাংলাদেশ দুর্নীতি দমন কমিশন নিয়োগ পরীক্ষার আবেদন ফি জমাদানের জন্য প্রার্থীকে যেকোনো টেলিটক সিম থেকে এসএমএস এর মাধ্যমে আবেদন ফি পরিশোধ করতে হবে। এসএমএস করার পদ্ধতি নিচে উল্লেখ করা হলো:

প্রথম এসএমএস :

Type ACC <space> User ID and send to 16222.

প্রথম এসএমএসটি পাঠানো হলে দুর্নীতি দমন কমিশন কর্তৃক প্রার্থীকে একটি পিন নাম্বার (Pin No) দেওয়া হবে। পিন নম্বরটি ব্যবহার করে প্রার্থীকে দুর্নীতি দমন কমিশন এর অনুকূলে আরও একটি এসএমএস পাঠাতে হবে।

দ্বিতীয় এসএমএস:

Type ACC <space> Yes <space> Pin No and send to 16222.

দ্বিতীয় এসএমএসটি পাঠানো হলে দুর্নীতি দমন কমিশন নিয়োগ পরীক্ষার আবেদন ফি জমাদানের সম্পন্ন হবে এবং প্রার্থীকে একটি পাসওয়ার্ড (Password) দেওয়া হবে। পাসওয়ার্ডটি ব্যবহার করে প্রার্থীকে দুর্নীতি দমন কমিশন নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করতে হবে।

সর্বশেষ কথা

আজকের সম্পূর্ণ পোস্টটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আজকের পোস্টে আমরা দুর্নীতি দমন কমিশন চাকরির বিজ্ঞপ্তি ২০২২ সম্পর্কে জানানোর চেষ্টা করেছি। আশাকরি আপনারা  ইতমধ্যে দুদক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ সম্পর্কে বিস্তারিতভাবে জানতে পেরেছেন এবং যথাযথ ভাবে অনলাইনে আবেদন করতে সক্ষম হয়েছেন। সুতরাং আপনার যদি এই পোষ্টটি ভাল লেগে থাকে তাহলে সকলের সাথে শেয়ার করুন যাতে অন্যরাও খুব সহজে দুদকের একটি সহজে পেতে পারে।

আরও দেখুনঃ

বাংলাদেশ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি সেপ্টেম্বর ২০২২

বাংলাদেশ শিল্পকলা একাডেমি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

সরকারী নার্সিং ও মিডওয়াইফারি ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

বাংলাদেশ ব্যাংক ডাটা এন্ট্রি অপারেটর পরীক্ষার ফলাফল

Leave a Reply

Your email address will not be published.

%d bloggers like this: