পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা চেক করুন

দুবাই বা সংযুক্ত আরব আমিরাত হচ্ছে বিশ্বের এমন একটি দেশ যে দেশে বাংলাদেশ থেকে প্রতিবছর বহু সংখ্যক লোক কাজের উদ্দেশ্যে পাড়ি জমায়। আপনি যদি দুবাই যাওয়ার জন্য মনস্থির করে থাকেন তাহলে সর্বপ্রথম আপনাকে দুবাইয়ের ভিসা সংগ্রহ করতে হবে। কিন্তু অনেকেই এই দুবাই যাওয়ার উদ্দেশ্যে ভিসা পেতে প্রতারণার শিকার হয়ে থাকে অথবা ভুয়া কোন ভিসা হাতে ধরিয়ে বড় পরিমাণ টাকা হাতিয়ে নেয় জালিয়াত চক্র।

তাই আপনাকে অবশ্যই প্রমাণ এর পূর্বে অনলাইন থেকে ভিসা চেক করে নেওয়া অত্যন্ত জরুরী। আজকের এই পোস্টে আমরা আপনাদের সাথে কিভাবে আপনি পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা চেক করবেন তা বিস্তারিত জানানোর চেষ্টা করব। আশা করি আজকের এই পোস্টের মাধ্যমে আপনি অনেক উপকৃত হতে পারবেন।

পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা চেক

যেকোনো দেশে ভ্রমণ এর পূর্বে আপনাকে অবশ্যই পাসপোর্ট ইস্যু করতে হবে। আপনি চাইলে আপনার হাতে থাকা পাসপোর্টে নাম্বার দিয়ে খুব সহজেই দুবাইয়ের ভিসা চেক করতে পারবেন। এখন আমরা আপনাদের সাথে ধাপে ধাপে কিভাবে আপনি দুবাইয়ের ভিসা চেক করবেন তা শেয়ার করব। নিচের দেখানো নির্দেশাবলী অনুসরণ করে এখনই আপনি খুব সহজে পাসপোর্ট নাম্বার দিয়ে আপনার দুবাই ভিসা চেক করে নিন।

প্রথম ধাপঃ

সর্বপ্রথম এই লিঙ্কে প্রবেশ করুনঃ https://smartservices.icp.gov.ae/echannels/web/client/default.html#/login

দ্বিতীয় ধাপঃ

এরপর উপরের মেনুবার থেকে Public Service অপশন এ প্রবেশ করুন

তৃতীয় ধাপঃ

এই ধাপে আসার পর আপনি Browse Smart Service নামে একটি সার্ভিস পাবেন। স্কিনের ডানদিকের অপশন থেকে File Validity অপশনে ক্লিক করুন

চতুর্থ ধাপঃ

File Validity অপশনে ক্লিক করার পর নীচের ছবির মত একটি পেইজ ওপেন হবে এখান থেকে Search By – Passport Information, Select the Type – Visa, Passport No, Passport Expire Date এবং Nationality সিলেক্ট করুন এবং I’m not a robot এ টিক দিয়ে সার্চ বাটনে ক্লিক করুন।

আপনার বিষয়টি যদি সঠিক হয়ে থাকে তাহলে আপনার প্রদত্ত তথ্যের সাথে স্ক্রিনের প্রদর্শিত তথ্যের শতভাগ মিল খুঁজে পাবেন। যদি কোন কারণে তথ্যের গরমিল হয়ে থাকে তাহলে আপনি অতি দ্রুত যেখান থেকে ভিসা সংগ্রহ করেছেন সেখানে যোগাযোগ করুন।

পঞ্চম ধাপঃ

এ পর্যায়ে আপনাকে যে সব তথ্যগুলো মিলিয়ে নিতে হবে সেগুলো নীচে দেয়া হলঃ
File No:
Emirate Unified Number:
File Status:
Issuance Date:
File Expire Date:

সর্বশেষ কথা

আজকে আমরা আপনাদের সাথে দেখিয়েছি কিভাবে আপনি খুব সহজে পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা চেক করতে পারবেন। আশা করি আমাদের দেখানো নির্দেশাবলী অনুসরণ করে আপনি ইতোমধ্যে আপনার দুবাইয়ের ভিসা চেক করতে পেরেছেন। সুতরাং আপনার যদি এই পোষ্টটি ভাল লেগে থাকে তাহলে সকলের সাথে শেয়ার করার জন্য অনুরোধ রইল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *