ঢাকা বিশ্ববিদ্যালয় চ ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২। PDF

আসসালামুআলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা। আজকে আমরা ঢাকা বিশ্ববিদ্যালয় চ ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল নিয়ে আলোচনা করব।  আপনারা ইতোমধ্যে ইউনিটের ভর্তি পরীক্ষায় যারা অংশগ্রহণ করেছেন তাদের উচিত এখন ফলাফল কিভাবে দেখবেন সেটি জেনে নেওয়া।

তাই আমরা আজকের পোষ্টে চ ইউনিট এর ভর্তি পরীক্ষার ফলাফল কবে প্রকাশ হবে এবং এই ফলাফল টি আপনি খুব সহজে কিভাবে চেক করতে পারবেন এ নিয়ে বিস্তারিত আলোচনা করব।  তাই আপনি যদি একজন ভর্তি পরীক্ষার্থী হয়ে থাকেন তাহলে দয়া করে আজকের সম্পূর্ণ পোস্টটি পড়ার অনুরোধ রইল।

ঢাকা বিশ্ববিদ্যালয় চ ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল

আপনারা অবগত আছেন যে ইতোমধ্য গত 9 অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীন চ ইউনিট ভর্তি পরীক্ষা  অনুষ্ঠিত হয়েছে।  চ ইউনিট ভর্তি পরীক্ষায় বাংলাদেশের বিভিন্ন জেলার শিক্ষা গ্রহণ অংশগ্রহণ করে।  আমরা লক্ষ্য করেছি যে ইতোমধ্যেই অনেক শিক্ষার্থী জানতে চেয়েছে যে ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল কবে প্রকাশ হবে।  আপনি আপনার ঢাবি চ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল টি আমাদের এই ওয়েবসাইট হতেই চেক করতে পারবেন।  এজন্য আমরা নিচে চ ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল চেক করার লিংক টিংক সংযুক্ত করে দিয়েছি।  দয়াকরে লিংকটি ভিজিট করে চ ইউনিট ফলাফল সংগ্রহ করুন।

ফলাফল দেখুনঃ এখানে ক্লিক করুন

ঢাবি চ ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল কবে দিবে

আপনারা  সকলেই অবগত আছেন যে গত 9 অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয়ের চ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।  এখন ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী সকল শিক্ষার্থী এবং তাদের পিতামাতা জানতে চেয়েছেন যে ঢাকা বিশ্ববিদ্যালয় চ ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল কবে প্রকাশ করা হবে।  আমরা অত্যন্ত দুঃখিত যে এই মুহূর্তে চ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশের তার একটি জানাতে পারছি না।  তবে আশাকরি অতি দ্রুত ইউনিটের ভর্তি ফল প্রকাশ করা হবে।  ফলাফল টি আমাদের এই ওয়েবসাইট হতেই জেনে নিতে পারবেন তাই পরবর্তী আপডেটের জন্য আমাদের সাথেই থাকুন।

গরম খবরঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের “চ” ইউনিট ভর্তি ফলাফল আজকে প্রকাশ হবে

ফলাফল দেখুন

ঢাকা বিশ্ববিদ্যালয় চ ইউনিট গুরুত্বপূর্ণ ভর্তি তথ্য ২০২১

আপনি যদি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীন  চ ইউনিটে ভর্তিইচ্ছুক একজন শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে আপনাকে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের আগে কিছু গুরুত্বপূর্ণ তথ্য জানা আবশ্যক।  তাই এখন আমরা চ ইউনিট ভর্তি নিয়ে কিছু গুরুত্বপূর্ণ তথ্য আপনাদের মাঝে শেয়ার করব।

ভর্তি পরীক্ষার তারিখঃ ০৯ অক্টোবর ২০২১
ভর্তি পরীক্ষার সময়ঃ সকাল ১১ঃ০০ – ১১ঃ৩০ পর্যন্ত
প্রযোজ্য বিভাগ: চারুকলা অনুষদ
মোট অনুষদ: ১০টি
মোট বিভাগ: ৮টি
আসন সংখ্যা: ১৩৫টি
আবেদন ফি: ৬৫০/- টাকা
ফল প্রকাশঃ ১৪ নভেম্বর, ২০২১
আবেদনের লিংক: admission.eis.du.ac.bd

ঢাবি চ ইউনিট ফলাফল দেখার নিয়ম ২০২১

অনেক শিক্ষার্থী চ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের পর এখন ফলাফলের অপেক্ষায় আছে।  কিন্তু অনেকেই ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল কিভাবে চেক করতে হয় তা জানেনা।  তাই আমরা এখন জানাব কিভাবে আপনি ঢাকা বিশ্ববিদ্যালয় চ ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল চেক করতে পারেন।  আপনি 2 টি উপায়ে ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল টি চেক করতে পারবেন।  বিস্তারিত জানার জন্য নিচের দেখানো পদ্ধতি গুলো অনুসরণ করার অনুরোধ রইলো।

ঢাবি চ ইউনিট ফলাফল টাইমলাইন

ভর্তি ইউনিট: চ ইউনিট।
সময়: সকাল ১১ টা থেকে ১২.৩০ টা ( দেড় ঘন্টা)।
মার্কস: MCQ এর জন্য ৬০ মার্কস এবং লিখিত পরীক্ষার জন্য ৪০ মার্কস।
ফলাফলের তারিখ: ১৪ নভেম্বর, ২০২১
ওয়েবসাইট: http://admission.eis.du.ac.bd/

অনলাইনে ফলাফল দেখুন

বর্তমান সময়ে অনলাইনে যে কোন কিছুর ফলাফল দেখা সবচাইতে সহজ মাধ্যম।  আপনার হাতে যদি একটি স্মার্টফোন থাকে তাহলে সেই স্মার্টফোনের মাধ্যমে আপনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের চ ইউনিটের ফলাফল দেখতে পারবেন।  নিচের অংশ হতে দেখার পদ্ধতি অনুসরণ করে ফলাফল চেক করো।

  1. প্রথমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা বিষয়ক ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। ওয়েবসাইটে প্রবেশ করতে ক্লিক কর
  2. এরপর লগইন পেইজে প্রবেশ করতে হবে। লগইন পেইজে প্রবেশ করতে ক্লিক কর।
  3. এসএসসি ও এইসএসসি এর তথ্যগুলো সঠিকভাবে দিয়ে সাবমিট কর।
  4. এরপর ড্যাসবোর্ডে ‘আসন বিন্যাস’ এ ক্লিক করে দেখে নাও বিস্তারিত।

চ ইউনিট এর ফলাফল দেখুন

এসএমএস এর মাধ্যমে ফলাফল দেখুন

আপনার যদি কোন স্মার্টফোন না থেকে থাকে তাহলে আপনার হাতে থাকা বাটন ফোনের মাধ্যমে ফলাফল টি চেক করতে পারবেন। এসএমএস এর মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চ ইউনিটের ফলাফল চেক করার জন্য নিচের ধাপগুলো অনুসরণ করুন।

  • DU <space> Unit Keyword <space> Admission Test Roll and Send to 16321.
  • Example: DU CHA 456789 and Send it to 16321.

ঢাকা বিশ্ববিদ্যালয় চ ইউনিট ভর্তি পরীক্ষার মানবন্টন ২০২১

অনেক শিক্ষার্থী রয়েছেন যারা জানেননা ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা দেওয়ার জন্য কি কি মান বন্টন এর প্রয়োজন রয়েছে। তাই আপনি যদি এই বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিতে চান তাহলে অবশ্যই নিচে থেকে দেখে নিন ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার মানবন্টন ২০২১।

ভর্তি পরীক্ষা ২টি অংশে অনুষ্ঠিত হবে – সাধারণ জ্ঞান ৪০ + অঙ্কন (ফিগার ড্রয়িং) ৬০ = ১০০ নম্বর।

ঢাকা বিশ্ববিদ্যালয় চ ইউনিট ভর্তি রেজাল্ট ২০২১। PDF

অনেকেই আছেন যারা ভর্তি রেজাল্ট পিডিএফ ফলাফল খুজে থাকেন। কিন্তু আপনি হয়তো কোথাও ঢাকা বিশ্ববিদ্যালয়ের চ ইউনিট ভর্তি ফলাফল পিডিএফ খুজে পাননি। তাদের জন্য আমরা উল্লেখ করেছি ঢাকা বিশ্ববিদ্যালয় চ ইউনিট ভর্তি পরীক্ষার রেজাল্ট পিডিএফ ।

PDF ফলাফল

ঢাকা বিশ্ববিদ্যালয় চ ইউনিট ভর্তি যোগ্যতা ২০২০-২০২১

এ বছর যারা ঢাকা বিশ্ববিদ্যালয় চ ইউনিট ভর্তি পরীক্ষা দিবেন। তাদেরকে অবশ্যই নিচে উল্লেখিত যোগ্যতা থাকতে হবে। অন্যথায় আপনি ঢাকা বিশ্ববিদ্যালয় চ ইউনিট ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন না।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের চ ইউনিটের ভর্তির আবেদন হচ্ছে আপনাকে এইচএসসি বা সমমানের পরীক্ষায় বিজ্ঞান বিভাগ হতে কমপক্ষে জিপিএ ৩.৫ (৪র্থ বিষয়সহ) এর উপরে পেয়ে উর্ত্তীণ হতে হবে। তাছাড়া এসএসসি ও এইচএসসি দুইটি বোর্ড পরীক্ষায় প্রাপ্ত জিপিএ’র যোগফল সর্বনিম্ন ৮.৫০ হতে হবে। আলিম মাদ্রাসা ও ইংরেজি মিডিয়াম শিক্ষার্থীদের ক্ষেত্রেও সমমান পরীক্ষার ক্ষেত্রে একই শর্ত প্রযোজ্য।

ঢাকা বিশ্ববিদ্যালয় চ ইউনিট পাশ নম্বর ২০২১

এ বছর ঢাকা বিশ্ববিদ্যালয় চ ইউনিট থেকে পাস করতে হলে আপনাকে অবশ্যই নিম্নে উল্লেখিত মার্ক পেতে হবে। তবে কেবল আপনি ঢাকা বিশ্ববিদ্যালয় চ ইউনিট থেকে পাস করতে পারবেন।

এখানে উল্লেখ্য যে ভর্তি পরীক্ষায় আপনাকে সর্বনিম্ন 24 মার্ক পেতে হবে তাহলেই আপনি শুধুমাত্র লিখিত পরীক্ষার জন্য মনোনয়ন হবেন। এছাড়া লিখিত পরীক্ষায় আপনাকে সর্বনিম্ন নম্বর পেতে হবে। সর্বমোট আপনাকে অবশ্যই নম্বরের 40 মার্ক পেতে হবে যদি আপনি ঢাবি চ ইউনিট ভর্তি পরীক্ষায় পাস করতে চান।

চ ইউনিট এর ফলাফল দেখুন

ঢাকা বিশ্ববিদ্যালয় চ ইউনিট আসন সংখ্যা ২০২১

প্রকাশিত হয়ে গেল ঢাকা বিশ্ববিদ্যালয় চ ইউনিট আসন সংখ্যা। যারা এ বছর ঢাকা বিশ্ববিদ্যালয় ক ইউনিট ভর্তি পরীক্ষা দিবেন তাদের জন্য নিচে উল্লেখ করা হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় ক’ ইউনিটের আসন বিন্যাস। তাই এ বছর অক্টোবরে অনুষ্ঠিত ঢাকা বিশ্ববিদ্যালয় চ ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় যারা যাবেন তারা অবশ্যই নিজে থেকে নিজেদের ভর্তি পরীক্ষার আসন সংখ্যা জেনে নিবেন।

বিষয়আসন সংখ্যা
অঙ্কন ও চিত্রায়ন৩০
প্রিন্টমেকিং১২
কারুশিল্প১৫
ভাস্কর্য১০
গ্রাফিক ডিজাইন২৫
প্রাচ্যকলা১৫
মৃৎশিল্প১০
শিল্পকলার ইতিহাস১৮
মোট আসন১৩৫

ঢাবি চ ইউনিট ফলাফল ২০২১

ঢাকা বিশ্ববিদ্যালয়ের চ ইউনিটের ফলাফল প্রকাশিত হয়েছে। কিছুক্ষণ আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ চ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করেছে। ঢাকা বিশ্ববিদ্যালয় অফিশিয়াল ওয়েবসাইটে ঢাবি চ ইউনিটের ফলাফল প্রকাশিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের চ ইউনিটের ফলাফল কিছুটা দেরিতে প্রকাশিত হওয়ার কারণ হল লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশে দেরি। যেহেতু লিখিত খাতা মূল্যায়ন করতে সময় লাগে সে কারণে ঢাবি চ ইউনিটের ফলাফল একটু দেরিতে প্রকাশিত হয়েছে। আপনি কি ঢাবি চ ইউনিটের একজন ভর্তি পরীক্ষার্থী? যদি আপনি ক ইউনিটের একজন পরীক্ষার্থী হয়ে থাকেন তাহলে আজকের আলোচনার মাধ্যমে জানতে পারবেন কিভাবে চ ইউনিটের ফলাফল দেখা যাবে। আপনি আরও জানতে পারবেন ঢাবি চ ইউনিটের রেজাল্ট কবে প্রকাশিত হবে, ঢাবি চ ইউনিটের রেজাল্ট কিভাবে পাওয়া যাবে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের চ ইউনিটের ফলাফল অন্যান্য তথ্য গুলো জানতে পারবেন।

শেষ কথা

সম্পুর্ন পোস্ট  টি  পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।  আশা  করি আমাদের  আজকে এই পোষ্টের মাধ্যমে আপনি ঢাকা বিশ্ববিদ্যালয় চ ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল টি সংগ্রহ করতে পেরেছেন।  আমরা  চ ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল পিডিএফ ফাইল সংগ্রহ করার উপায় টিও এই পোস্টে সংযুক্ত করেছে।  দয়া করে পোস্ট এর লিংকটি আপনার বন্ধুদের মাঝে শেয়ার করুন যাতে তারাও চ ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল টি সংগ্রহ করতে পারে।

চ ইউনিট এর ফলাফল দেখুন

GST Admission Result 2021 (A,B,C) Unit। PDF 

ঢাকা বিশ্ববিদ্যালয় ক ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২

রাজশাহী বিশ্ববিদ্যালয় এ ইউনিট ভর্তি ফলাফল। PDF 

রাজশাহী বিশ্ববিদ্যালয় বি ইউনিট ভর্তি ফলাফল ২০২২

3 Comments

  1. চ ইউনিটের সাধারণ জ্ঞান এর রেজাল্ট কখন প্রকাশিত।
    ১৫০০ জন সিলেক্ট হওয়ার লিস্ট কখন দিবে। কোন নোটিশ নাই সব ধান্দাবাজী হিসাব

Leave a Reply

Your email address will not be published.

%d bloggers like this: