জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রি ৩য় বর্ষের ফলাফল ২০২২ প্রকাশ – রেজাল্ট দেখার নিয়ম

জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রি ৩য় বর্ষের ফলাফল ২০১৯। আপনি কীভাবে ডিগ্রি তৃতীয় বর্ষের ফলাফল পরীক্ষা করতে পারবেন বা ফলাফল কখন প্রকাশিত হবে তা জানতে চান। আপনার ডিগ্রি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে তৃতীয় বর্ষের রেজাল্ট নিয়ে চিন্তা করবেন না।

এই পোস্টে আমরা আপনাকে পূর্ণ মার্কশিট সংগ্রহ সাথে ৩য় বর্ষের ফলাফলের প্রক্রিয়াটি ব্যাখ্যা করব। জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রি তৃতীয় বর্ষের নিয়মিত, অনিয়মিত এবং গ্রেড উন্নতি পরীক্ষার ফলাফল ২০২২ যা ২০২১সালে অনুষ্ঠিত হয়।

ডিগ্রি তৃতীয় বর্ষের ফলাফল ২০২২

আপনি যদি আমাদের পদক্ষেপগুলি অনুসরণ করেন তবে আপনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে আপনার ডিগ্রি ৩য় বর্ষের ফলাফলটি সহজেই পরীক্ষা করতে পারবেন। আমরা আপনাকে ডিগ্রি ৩য় বর্ষের ফলাফল সম্পর্কে দুটি ধরণের পদ্ধতি দেখাব। একটি অনলাইন সিস্টেম এবং অন্যটি হলো বার্তা (এসএমএস) প্রেরণ সিস্টেম।

ডিগ্রি ৩য় বর্ষের রেজাল্ট দেখার নিয়ম

ডিগ্রি তৃতীয় বর্ষের রেজাল্ট ২০২১ শিক্ষার্থীদের নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানের প্রকাশ করার পাশাপাশি অনলাইনে প্রকাশ করা হবে। তাই সকল শিক্ষার্থী নিজেদের সুযোগ সুবিধা মত অনলাইনে এসে  খুব সহজে রেজাল্ট দেখে নিতে পারবেন।

তবে এখানে একটি বিষয় লক্ষণীয় যে যেদিন রেজাল্ট প্রকাশ করা হবে সেদিন একসাথে অনেক শিক্ষার্থী ওয়েবসাইটে প্রবেশ করার  জন্য চেষ্টা করার ফলে ওয়েবসাইট এর সার্ভার কাজ করতে ব্যাঘাত ঘটে। তাই শিক্ষার্থীরা বিরক্ত না হয় ধৈর্য ধারণ করে এই ওয়েবসাইটে প্রবেশ করার চেষ্টা চালিয়ে যেতে হবে।

বর্তমানে অনলাইন রেজাল্ট প্রকাশ করার অনেকগুলো সুবিধা রয়েছে। তার মধ্যে অন্যতম কারণ হচ্ছে কিছু শিক্ষার্থী নিজেদের বিভিন্ন ধরনের কাজের কারণে শিক্ষা প্রতিষ্ঠানের রেজাল্ট প্রকাশের দিন উপস্থিত হতে পারেন না।  তাই তাদের জন্য অনলাইনে রেজাল্ট প্রকাশ করাটা অনেক উপকার বয়ে আনে।

ফলাফল দেখুন

ইন্টারনেট থেকে ডিগ্রি তৃতীয় বর্ষের ফলাফল কীভাবে পরীক্ষা করবেন

অনলাইনে ডিগ্রি তৃতীয় বর্ষ পরীক্ষার ফলাফল ২০২০ পরীক্ষা করার জন্য এটি খুব সহজ। আপনার কেবল একটি ইন্টারনেট সংযোগ ডিভাইস প্রয়োজন। এটি কোনও স্মার্ট মোবাইল বা পিসি হতে পারে ডিভাইস সংস্থার নাম যাই হোক না কেন।

আসুন আপনার ডিগ্রি তৃতীয় বর্ষের ফলাফল ২০২০ পরীক্ষা করার জন্য আমাদের পদক্ষেপগুলি অনুসরণ করুন।

  • প্রথমে www.nu.ac.bd/results এ যান
  • তারপরে বাম দিক থেকে “ডিগ্রি” এ ক্লিক করুন
  • তারপরে “৩য় বছর” বোতামটি টিপুন
  • এই বোতামটি আঘাত করার পরে আপনাকে আপনার “রেজিস্ট্রেশন নং” রাখতে হবে
  • তারপরে আপনার “রোল নম্বর” রাখুন
  • আপনার “পাস বছর” দিন
  • “এখানে উপরে কোড লিখুন” উত্তর দিন
  • অবশেষে “অনুসন্ধান ফলাফল” বোতামটি ক্লিক করুন

এসএমএসের মাধ্যমে ডিগ্রি তৃতীয় বর্ষের ফলাফল কীভাবে চেক করবেন

আপনার কাছে কোন ধরণের মোবাইল রয়েছে বা আপনার মোবাইল নেটওয়ার্ক অপারেটর তা কোন বিষয় নয়। আপনি যদি আপনার ডিগ্রি তৃতীয় বর্ষের ফলাফল ২০২০ পরীক্ষা করতে চান তবে আপনি কেবলমাত্র আমাদের নির্দেশাবলী অনুসরণ করেন।

এসএমএসের মাধ্যমে আপনার ডিগ্রি তৃতীয় বর্ষের ফলাফল ২০২০ পরীক্ষা করার আগে আপনার ন্যূনতম ৩/- টাকা-বিডিটি মেইল ব্যালেন্স থাকা উচিত।

এখন আপনার মোবাইল এবং গোটো বার্তা ফাংশনটি ধরে রাখুন। এখন নতুন বার্তা লিখুন। এনইউ ডিইজি রেজিস্ট্রেশন নম্বর টাইপ করুন এবং 16222 এ পাঠান।

NU <Space> Deg <Space> Degree Exam Roll No & send it to 16222.

Example: NU Deg 123456 and send this message to 16222

আপনার ডিগ্রি তৃতীয় বর্ষের ফলাফলের সাথে এসএমএসের জবাবের জন্য এখন কয়েক মিনিট অপেক্ষা করুন।
এখন আপনি ডিগ্রি ৩য় বর্ষের ফলাফলের জন্য সম্পন্ন করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *