[ফল চেক করুন] ডাচ বাংলা ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২ – ফলাফল প্রকাশ

আসসালামুআলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা|  যারা এই বার এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে তাদেরকে অভিনন্দন।  আপনারা অবগত আছেন যে প্রতিবছর ডাচ বাংলা ব্যাংক এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের জন্য শিক্ষা বৃত্তির আয়োজন করে থাকে।  তো  চলতি  বছরে ডাচ বাংলা ব্যাংক শিক্ষা বৃত্তি সার্কুলার প্রকাশ করেছে। সুতরাং আপনি যদি এ বছর এসএসসি পরীক্ষায় পাশ করে থাকেন তাহলে আপনার জন্য এটি একটি সুবর্ণ সুযোগ।

আজকে আমরা এই পোস্ট এর মাধ্যমে ডাচ বাংলা ব্যাংক শিক্ষাবৃত্তির আবেদন কিভাবে করতে হয় এবং কি কি যোগ্যতা থাকতে হবে এ নিয়ে বিস্তারিত আলোচনা করা হবে।  তাই আপনি যদি ডাচ বাংলা ব্যাংক এর উপবৃত্তি পেতে চান তাহলে দয়া করে এই সম্পর্কে পোস্টটি পড়ার অনুরোধ রইল।

আবেদন করুন

গুরুত্বপূর্ণ তারিখ

পোস্টের এই অংশে আমরা ডাচ বাংলা ব্যাংক এর উপবৃত্তি সম্পর্কিত কিছু গুরুত্বপূর্ণ তথ্য তারিখ এবং বিষয়ে জানব। যে বিষয়গুলো  একজন আবেদন কারীর জন্য অত্যান্ত গুরুত্বপূর্ণ।  তাই দয়া করে এখনি নিচে হতে এগুলো  জেনে নিন। 

  • আবেদন শুরুর তারিখ : ০৩ ফেব্রুয়ারী ২০২২
  • আবেদনের শেষ তারিখ : ০৬ ফেব্রুয়ারী ২০২২
  • প্রাথমিকভাবে বাছাইকৃত প্রার্থীদের তালিকা প্রকাশ : ১০ ফেব্রুয়ারী ২০২২
  • কাগজপত্রের সত্যতা যাচাই * : ১৩ ফেব্রুয়ারী থেকে ১৪ মার্চ ২০২২
  • চূড়ান্ত ফলাফল প্রকাশ : পরবর্তীতে জানানো হবে ।
  • আবেদন লিংক : এখানে ক্লিক করুন

ডাচ বাংলা ব্যাংক শিক্ষাবৃত্তি ফলাফল

আজকে ডাচ বাংলা ব্যাংকের অফিসিয়াল ওয়েবসাইটে এসএসসি শিক্ষার্থীদের উপবৃত্তির ফলাফল প্রকাশিত হয়েছে।  আপনারা অবগত  আছেন যে গত 6 ফেব্রুয়ারি অনলাইনে আবেদন প্রক্রিয়া শেষ হয়। পরবর্তীতে আজকে 10 ফেব্রুয়ারি প্রাথমিকভাবে বাছাইকৃত প্রার্থীদের তালিকা প্রকাশ  হয়েছে।  যারা ডাচ বাংলা ব্যাংকের শিক্ষাবৃত্তি জন্য আবেদন করেছিলেন তারা অতি দ্রুত আপনাদের ফলাফল চেক করুন।

ফলাফল দেখুন

ডাচ বাংলা ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২ বিজ্ঞপ্তি

ইতোমধ্যে ডাচ বাংলা ব্যাংকের অফিসিয়াল ওয়েবসাইটে 2022 সালের শিক্ষাবৃত্তির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।  সম্প্রতি প্রকাশ এসএসসি পরীক্ষার ফলাফল 2021 প্রকাশ হয়,  এর পরপরই ডাচ বাংলা ব্যাংক এসএসসি শিক্ষাবৃত্তি 2022 বিজ্ঞপ্তি প্রকাশ করে।  আপনারা  যারা  এই শিক্ষাবৃত্তির বিজ্ঞপ্তির জন্য অপেক্ষায় ছিলেন তাদের জন্য সুসংবাদ।  আপনারা অবগত  আছেন যে ৩ই জানুয়ারি থেকে ৬ই ফেব্রুয়ারি পর্যন্ত ডাচ বাংলা ব্যাংকের উপবৃত্তির জন্য আবেদন করা যাবে।

আরও বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

গত ৩১ শে ডিসেম্বর ২০২১ তারিখে ডাচ বাংলা ব্যাংক তাদের অফিসিয়াল ওয়েবসাইটে এস এস সি পরীক্ষার্থী দের জন্য শিক্ষাবৃত্তি ২০২২ সালের বিজ্ঞপ্তি প্রকাশ করে। অনেকেই এই বিজ্ঞপ্তি টি খুজে বেড়াচ্ছেন। তাই আমরা আপনাদের জন্য এই পোস্টে বিজ্ঞপ্তি টি শেয়ার করলাম। দয়া করে নিচের ছবি টি আপনার মোবাইলে সেভ করে নিন।

ডাচ্-বাংলা ব্যাংক বৃত্তির জন্য আবেদনের যোগ্যতা

২০২১ সালের এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ এবং নিন্মোক্ত ফলাফলধারী শিক্ষার্থীরা এই ডাচ্-বাংলা ব্যাংকের বৃত্তির জন্য অনলাইনের মাধ্যমে  আবেদন করতে পারবেন ।

শিক্ষার স্তরন্যূনতম সিজিপিএ (চতুর্থ বিষয় ব্যতীত) সকল গ্রুপের জন্য
শিক্ষার স্তর সিটি কর্পোরেশন এলাকার অন্তর্গত স্কুল/শিক্ষা প্রতিষ্ঠানজেলা শহর এলাকার অন্তর্গত স্কুল/শিক্ষা প্রতিষ্ঠান।গ্রামীণ/অনগ্রসর অঞ্চলের অন্তর্গত স্কুল/শিক্ষা প্রতিষ্ঠান
এস.এস.সি. অথবা সমমান৫.০০৫.০০৪.৮৩

ডাচ্-বাংলা ব্যাংক বৃত্তির পরিমাণ ও সময়কাল

অনেকেই জানতে চেয়েছেন যে, ডাচ বাংলা ব্যাংক কি পরিমান এবং কি কি খাতে এই শিক্ষা বৃত্তি প্রদান করে থাকে। তাই আপনাদের জন্য নিচের টেবিলে এ বিষয়ে সকল বিস্তারিত আলোচনা করেছি। উল্লেখ্য ডাচ্-বাংলা ব্যাংকের বৃত্তির জন্য মনোনীত শিক্ষার্থীরা পাঠ্য উপকরণের ও পোষাক পরিচ্ছদের জন্য বার্ষিক অনুদান পাবেন ।

শিক্ষার স্তরসময়কালমাসিক বৃত্তি

(টাকা)

বার্ষিক অনুদান (টাকা)
পাঠ্য উপকরণের জন্যপোষাক পরিচ্ছদের জন্য
এইচ.এস.সি.২ বছর২,০০০/-২,৫০০/-১,০০০/-

শেষ কথা

সম্পূর্ণ পোস্টটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আমরা আজকের এই পোস্টের মাধ্যমে ডাচ বাংলা ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২ নিয়ে আলোচনা করেছি। আশা করি আমাদের আজকের এই পোস্ট এর মাধ্যমে আপনি এই শিক্ষা বৃত্তি সম্পর্কে সকল তথ্য যেমন আমাদের যোগ্যতা, আবেদনের সময় সীমা, ফলাফলের তারিখ ইত্যাদি। যদি আজকেই এই পোস্টটি আপনাদের ভাল লেগে থাকে তাহলে দয়া করে শেয়ার করার অনুরধ রইল।

4 Comments

  1. Jannatun ferdowsisays:

    ২০০১৬-১৭ সালে এইচ এস সি তে বৃওির টাকা শেষের এক বছর দেয়নি।।।এই টাকা কবে দেওয়া হবে????

Leave a Reply

Your email address will not be published.

%d bloggers like this: