CU B Unit Result 2021 – চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল ২০২১

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২০-২১ সেশনের স্নাতক প্রথম বর্ষের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল আজ শুক্রবার (২৯ অক্টোবর) দুপুরে প্রকাশিত হবে। বুধবার (২৭ অক্টোবর) ও বৃহস্পতিবার (২৮ অক্টোবর) তিন শিফটে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়।

পরীক্ষা শেষে বৃহস্পতিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের কলা ও মানববিদ্যা অনুষদের ডিন ও ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা কমিটির প্রধান সমন্বয়ক অধ্যাপক ড. মোহাম্মদ মহীবুল আজিজ  এ তথ্য নিশ্চিত করেছেন।

Click Here to get Result

ব্রেকিং..

চবি বি ইউনিটের রেজাল্ট প্রকাশিত!
চবির বি ইউনিটে ৭১.০৯ শতাংশ ফেল,পাস করেছে ৮ হাজার ৫৩৭জন৷
দুপুর ২টার পর চবির ওয়েবসাইটে লগ ইন করে তোমার রেজাল্ট দেখতে পারবে৷

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল ২০২১

অধ্যাপক মহীবুল বলেন, কোনো ধরনের যান্ত্রিক ত্রুটি না হলে আগামীকাল শুক্রবার দুপুরের মধ্যেই আমরা ‘বি’ ইউনিটের ফল প্রকাশ করতে পারবো। ভর্তিচ্ছু শীক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে ফলাফল দেখতে পারবেন।

কিভাবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় রেজাল্ট দেখবেন

ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশের পর আগে যেমন বিশ্ববিদ্যালয়ে গিয়েই অধীর হয়ে খোঁজ নিতে হতো, প্রযুক্তির কল্যাণে সেই চালচিত্র বদলে গেছে।  বিভিন্ন ভাবেই এখন আবেদনকারী শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষার ফলাফল জানার উপায় রয়েছে।

বিশ্ববিদ্যালয়ের নোটিশবোর্ডে 

যদিও গত ভর্তি পরীক্ষায়ও বিশ্ববিদ্যালয় নোটিশ বোর্ডে রেজাল্ট শিট দিয়ে দেয়া হলেও এবার কোভিড – ১৯ মহামারী পরিস্থিতিতে একই পন্থা অবলম্বন করা হবে কিনা, তা নিয়ে যথেষ্ট সন্দেহের কারণ রয়েছে।

তবে নোটিশ বোর্ডে রেজাল্ট না দিলেও ঘরে বসেই রেজাল্ট দেখে নেয়ার ভালো রকমের উপায় রয়েছে প্রযুক্তির আশির্বাদে। অতীতেও অবশ্য চট্টগ্রামের স্থানীয় বাসিন্দারা ছাড়া তেমন কেউ বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ডের সুবিধাটা নিতে পারেনি। প্যানডেমিক এবার স্থানীয় – অস্থানীয় সকলকেই নামিয়ে এনেছে যেন এক কাতারে।

Click Here to get Result

অনলাইনের মাধ্যমে 

ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশের সাথে সাথেই  http://admission.cu.ac.bd ঠিকানায় গিয়ে রেজাল্ট ট্যাবে ক্লিক করতে হবে। ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ এবং সাক্ষাৎকারের জন্য ডাক পাওয়া সকল শিক্ষার্থীদের রোল নম্বর দিয়ে সাজানো মেধাতালিকা এবং অপেক্ষমান তালিকায় থাকা শিক্ষার্থীদের রোল নম্বর দিয়ে সাজানো একটি পিডিএফ দিয়ে দেয়া হয়। পিডিএফটি ডাউনলোড করে খুঁজে নিতে হবে ভর্তি পরীক্ষার জন্য পাওয়া শিক্ষার্থীর নিজের রোল নম্বরটি।

  • প্রথমে এই https://admission.eis.cu.ac.bd/ ওয়েবসাইটে প্রবেশ করুন।
  • এরপর CUরেজাল্ট (CU Result ) বাটনে ক্লিক করুন।
  • ইউজার আইডি এবং পাসওয়ার্ড ও রোল নাম্বার দিয়ে ফলাফল দেখে নিন।

অনলাইনে বিভিন্ন ওয়েবসাইট রেজাল্ট দেখার মিরর সাইট তৈরী করে রাখে, সেখানে গিয়ে রোল নম্বর দিয়ে সাবমিট করেও রেজাল্ট দেখা যায়, তবে এক্ষেত্রে ফলাফল প্রকাশিত হওয়ার পর প্রথম কয়েক ঘন্টা সার্ভার ব্যস্ত থাকায় প্রায়ই ফলাফল প্রদর্শন করতে ব্যর্থ হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বি ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল

আপনি কি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় খ ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল খোঁজ করছেন? আমি বলব আপনি একদম সঠিক ওয়েবসাইটে এসেছেন। এখান থেকে আপনারা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় খ ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল পেয়ে যাবেন।

ইতোমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভর্তি কমিটি ২০২০-২০২১ শিক্ষাবর্ষে বি ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করেছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বি ইউনিট ভর্তি পরীক্ষায় পাশের হার ৫৬ দশমিক ৯৪ শতাংশ।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভর্তি কমিটির সোমবার বিকেল সাড়ে চারটায় বি ইউনিটের ফলাফল প্রকাশ করে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে শিক্ষার্থীরা অনলাইনের মাধ্যমে ফলাফল চেক করে নিতে পারবে। কিভাবে ফলাফল চেক করবেন তা নিয়ে আজকে বিস্তারিত আলোচনা করব। নিচে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার ফলাফল চেক করার লিংক দেওয়া হল।

Check : Chittagong University B Unit Merit & Waiting List

চবি খ ইউনিট ভর্তি পরিক্ষার রেজাল্ট ২০২১

২০২০-২০২১ শিক্ষাবর্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় খ ইউনিট ভর্তি পরীক্ষায় ৬৭ হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করে। ‌২৭ অক্টোবর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে খ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। মোট ১০০ নম্বরের এমসিকিউ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ‌ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় খ ইউনিট ভর্তি পরীক্ষায় অধিক সংখ্যক শিক্ষার্থী অংশগ্রহণ করায় দুই শিফটে পরীক্ষা ভাগ করা হয়েছে। প্রথম শিফটে ভর্তি পরীক্ষা ২৭ অক্টোবর ২০২১ অনুষ্ঠিত হয় এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় দ্বিতীয় শিফটে ভর্তি পরীক্ষা ২৮ অক্টোবর অনুষ্ঠিত হয়।

আপনি কিভাবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার ফলাফল চেক করবেন তা নিয়ে আজকে বিস্তারিত আলোচনা করেছি। সম্পূর্ন পোস্ট টি মনোযোগ সহকারে পড়লে সকল তথ্য পেয়ে যাবেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে কিভাবে ফলাফল চেক করবেন ও পিডিএফ ডাউনলোড করবেন তা জানতে হলে সম্পূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন।

Chittagong University (CU) B Unit Result 2021। admission.cu.ac.bd PDF Download

Leave a Reply

Your email address will not be published.

%d bloggers like this: