করোনার টিকার জন্য অনলাইনে আবেদন করার নিয়ম ২০২২

আপনারা সকলেই জানেন বর্তমান বিশ্বে করুণার প্রাদুর্ভাব এর কি অবস্থা। এজন্য বাংলাদেশ সরকার করোনা প্রতিরোধ কল্পে ভ্যাকসিনের ব্যবস্থা করেছে।  আপনারা জানেন প্রথম ধাপে ভ্যাকসিন দেওয়া প্রায় শেষ।  সম্প্রতি দ্বিতীয় ধাপের করোনা ভ্যাকসিন প্রয়োগ এর সিদ্ধান্ত হয়েছে।   আমাদের মাঝে অনেকেই বা প্রায় সকলেই এই করুনার ভ্যাকসিন নিতে ইচ্ছুক।  কিন্তু আমরা অনেকেই জানি না এই করোনার টিকা ভ্যাকসিন কিভাবে নিতে হয়। 

তাই আমরা আজকের এই পোস্টের মাধ্যমে করোনা টিকা গ্রহণ প্রসঙ্গে আলোচনা করব।  আশা করি আপনারা এই পোস্টটি খুবই মনোযোগ সহকারে পড়বেন। এই পোস্টে অত্যন্ত গুরুত্বপূর্ণ।  আপনি এবং আপনার ফ্যামিলির সুরক্ষার জন্য অবশ্যই করুনার ভ্যাকসিন গ্রহণ করা অত্যাবশ্যক।  দয়া করে সম্পূর্ণ পোস্টটি পড়ুন এবং করুনার ভ্যাকসিন নেওয়ার পদ্ধতি জেনে নিন।  এবং যত দ্রুত সম্ভব আপনার নিকটস্থ করোনা ভ্যাকসিন টিকাদান কেন্দ্র থেকে ভাক্সিন টি সংগ্রহ করে নিন।  তো কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক।

করোনার টিকার জন্য অনলাইনে আবেদন করুন

আপনি যদি করোনার টিকা নিতে চান তাহলে অবশ্যই সর্বপ্রথম আপনাকে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে।  মনে রাখবেন অনলাইনে আবেদন করা ছাড়া আপনি কোনোভাবেই করোনার ভ্যাকসিন নিতে পারবেন না।  আপনি যদি করোনার ভ্যাকসিন নেওয়ার জন্য কিভাবে রেজিস্ট্রেশন করতে হয় এ সম্পর্কে না জেনে থাকেন।  তাহলে আমাদের আজকের এই পোস্টে শুধুমাত্র আপনার জন্য।  আপনি এই পোষ্টের মাধ্যমে সকল তথ্য এবং আবেদন করার লিংক পাবেন।  দয়া করে পোস্টটি শুরু থেকে একদম শেষ পর্যন্ত খুবই মনোযোগ সহকারে দেখুন এবং এখানে দেখানো সকল পদ্ধতি গুলো সঠিক ভাবে খেয়াল করুন।  এই পোষ্টের নিচে step-by-step আমরা করোনা ভ্যাকসিন এর জন্য আবেদনের সম্পন্ন ধারাবাহিক প্রক্রিয়া আলোচনা করেছি।

করোনার টিকা আবেদন লিংক

আমরা লক্ষ্য করেছি যে অনেকেই ইন্টারনেটে করোনার টিকা আবেদনের লিংক খুঁজছেন।  কিন্তু আমাদের মধ্যে অনেকেই সঠিক লিংকটি খুঁজে পাচ্ছেন না।  এজন্য অনেকেই খুব হতাশায় ভুগছেন।  দয়া করে হতাশ হবেন না।  মনোযোগ সহকারে আমাদের দেখানো নির্দেশনাবলী করে দেখুন আশা করি এখান থেকে আপনি পুরনো টিকার জন্য আবেদনের লিংক পেয়ে যাবেন।  আপনারা হয়তো জানেন করোনা টিকা গ্রহণের জন্য আপনাকে অনলাইনে রেজিস্ট্রেশন করতে হবে।  এজন্য বাংলাদেশের সুরক্ষা বিভাগ থেকে আপনাকে এই টাকা প্রদান করা হবে।  এজন্য আপনাকে অবশ্যই সুরক্ষা বিভাগের ওয়েবসাইট থেকে রেজিস্ট্রেশন করতে হবে।  করোনার টিকা সংগ্রহের আবেদনের লিংক হচ্ছে https://www.surokkha.gov.bd/ আপনাকে এই লিংকে প্রবেশ করে আপনার সকল তথ্য দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে।

<<আবেদনের লিংকঃ https://www.surokkha.gov.bd/ >>

এছাড়াও আপনারা গুগল প্লে স্টোর থেকে একটি অ্যাপ্লিকেশন ডাউনলোড এর মাধ্যমে আপনার আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন করতে পারেন। সর্বপ্রথম আপনি গুগল প্লে স্টোরে প্রবেশ করুন এবং সার্চ বারে লিখুন “Surokkha”.এখানে আপনি একটি এন্ড্রোয়েড অ্যাপস পাবেন এটি ডাউনলোড করলেই ব্যর্থ হয়ে যাবে।  অথবা নিচের দেওয়া লিংকে ক্লিক করে সরাসরি আপনি সুরক্ষা অ্যাপটি ডাউনলোড করতে পারবেন।

Google Play Apps Download Link

আশাকরি আপনারা করোনা টিকা গ্রহণের আবেদন করার লিংক খুজে পেয়েছেন।  দয়া করে এখানে সবগুলো তথ্য সঠিকভাবে দেওয়ার চেষ্টা করবেন।

আবেদন করার নিয়ম

আপনি যদি করুণা টাকার জন্য আবেদন করতে চান তাহলে দয়া করে এই অংশটি মনোযোগ সহকারে পড়ুন।  সর্বপ্রথম করোনা টিকার জন্য আবেদনের লিংক টি সংগ্রহ করুন অথবা আপনার মোবাইল ফোনে সুরক্ষা অ্যাপসটি ডাউনলোড করে নিন।  ডাউনলোড লিংক আমাদের পোস্টের উপরে লিখে দেওয়া হয়েছে সেখান থেকেও সংগ্রহ করতে পারেন।  সর্বপ্রথম আপনাকে সুরক্ষা ওয়েবসাইটে প্রবেশ করতে হবে সেখানে রেজিস্ট্রেশন নামক একটি অপশন পাবেন।  সেই অপশনটিতে ক্লিক করলে একটি আবেদন ফরম ওপেন হবে।  আবেদন ফরমে আপনার অনেক তথ্য চাওয়া হবে সকল তথ্য গুলো আপনি অবশ্যই সঠিক ভাবে পূরণ করবেন।  এখানে আপনাকে অবশ্যই একটি সচল মোবাইল নম্বর প্রদান করতে হবে।  অবশ্যই অবশ্যই আপনি সবসময় যে মোবাইল নাম্বারটি ইউজ করেন সেটি দেওয়ার চেষ্টা করবেন।  আবেদন ফরম জমা দেওয়ার আগে দয়া করে আর একবার চেক করে নিবেন যেন কোন ভুল ত্রুটি না থাকে।  সবকিছু ঠিক থাকলে তার পরেই আপনি সাবমিট বাটনে ক্লিক করে আপনার আবেদন ফর্মটি জমা করবেন।

করোনার টিকা নিবেন যেভাবে

অনেকেই হয়তো বা কন্যা টেকার জন্য আবেদন করেছি কিন্তু অনেকে জানেনা যে টাকা কোথায় থেকে সংগ্রহ করতে হবে।  আপনি যদি অনলাইনে রেজিস্ট্রেশন করে থাকেন তাহলে আপনার কোন কেন্দ্র থেকে টিকা গ্রহণ করতে হবে তা জানিয়ে দেওয়া হবে।  আপনাকে অবশ্যই নির্দিষ্ট সময়ে এবং নির্দিষ্ট তারিখে নির্দিষ্ট কেন্দ্রে উপস্থিত হতে হবে।  আপনাকে অথবা দুই ধাপে গ্রহণ করা হতে পারে।  প্রথম ধাপ সম্পন্ন করার পর আপনাকে দ্বিতীয় ধাপের টিকা দেওয়ার স্থান সময় এবং তারিখ জানিয়ে দেওয়া হবে।

শেষ কথা

সম্পুর্ন পোস্ট আপনাকে অসংখ্য ধন্যবাদ।  আশা করি এই পোষ্টের মাধ্যমে আপনারা অনেক উপকৃত হবেন এবং করোনা টিকা গ্রহণের আবেদনের লিংক এবং টিকা কিভাবে গ্রহণ করতে হয় সে সম্পর্কে আপনি বিস্তারিত তথ্য জানতে পেরেছেন।  এছাড়াও যদি আপনার আরো কোন প্রশ্ন থেকে থাকে তাহলে দয়া করে এবং স্টোর নিচে কমেন্ট বক্সে আমাদেরকে জানাবেন। আমরা আপনাকে তথ্য দিয়ে সহযোগিতা করার সর্বোচ্চ চেষ্টা করব।  দয়া করে আমাদের সাথেই থাকবেন।  ধন্যবাদ

আরও দেখুনঃ

20+ করোনায় ঈদের শুভেচ্ছা বাণী ২০২২

নগদ একাউন্ট খোলার পদ্ধতি ও রেজিস্ট্রেশন অফার ২০২২

রকেটের পিন ভূলে গেলে করণীয় ও পিন পরিবর্তন করার নিয়ম

Leave a Reply

Your email address will not be published.

%d bloggers like this: