(প্রকাশিত) NU অনার্স ভর্তি ফলাফল ২০২২ – ২য় মেধা তালিকা রেজাল্ট

আজকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন চার বছর মেয়াদি অনার্স ভর্তি ২য় মেধা তালিকা ফলাফল ২০২২ প্রকাশ হয়েছে। ইতিমধ্যে এই ফলাফল টি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে। চলতি বছরের অধিক সংখ্যক শিক্ষার্থী এই কোর্সে ভর্তির জন্য আবেদন করেছিল। আপনিও যদি একজন অনার্স ভর্তি প্রার্থী হয়ে থাকেন তাহলে অবশ্যই আজকে আপনার ভর্তি পরীক্ষার ফলাফল চেক করে নেয়া উচিত। আজকে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক অনার্স প্রথম বর্ষ ভর্তি ২য় মেধা তালিকা প্রকাশ করেছে। এর আগে গত ২০ই জুন ১ম মেধা অনার্স ভর্তির রেজাল্ট প্রকাশ হয়েছিল।

আমরা লক্ষ্য করছি যে অনেক শিক্ষার্থী অনার্স ভর্তি ফলাফল চেক করার লিংক খুজে বেড়াচ্ছে। আপনিও যদি এই ফলাফল চেক করার উপায় সম্পর্কে না জেনে থাকেন তাহলে আজকের এই পোষ্ট টি আপনার জন্য অত্যান্ত গুরুত্বপূর্ণ। কারণ আজকের এই পোস্টে আমরা আপনাদের সাথে জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি রেজাল্ট কিভাবে চেক করবেন তা শেয়ার করতে চলেছি। আশাকরি মনোযোগ সহকারে সম্পূর্ণ পোস্টটি পড়বেন।

Breking: অনার্স ভর্তির ২য় মেধা তালিকা ফলাফল ২১শে জুলাই প্রকাশ । লগইন করে রেজাল্ট দেখতে পারবেন।

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি ফলাফল ২০২২

আজকে ২০২১-২২ সেশনের জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স প্রথম বর্ষ ভর্তির ২য় মেধা তালিকা ফলাফল প্রকাশ হয়েছে। এই ফল জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি সম্পর্কিত অফিশিয়াল ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে। এছাড়াও সকল প্রার্থীরা চাইলে মোবাইল মেসেজের মাধ্যমে তাদের ফলাফল চেক করতে পারবে। গত ১৯ই জুলাই প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে বলা হয় বিকেল 4 টা নাগাদ জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি রেজাল্ট প্রকাশ করা হবে। এরপর রাত নয়টায় শিক্ষার্থীরা অনলাইন থেকে ফলাফল চেক করতে পারবে।

চলতি বছর পাঁচ লাখের অধিক প্রার্থী জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স কোর্সে ভর্তির জন্য আবেদন করেছিল। সর্বশেষ আজকে এই ২য় মেধা তালিকা ভর্তি ফলাফল প্রকাশিত হয়েছে। গত 20ই জুন ১ম তালিকা প্রকাশ হয়েছিল। আপনিও যদি একজন অনার্স ভর্তির প্রার্থী হয়ে থাকেন তাহলে অতি দ্রুত আপনার অনার্স ভর্তি রেজাল্ট চেক করে নিন। এখন আমরা জানাবো কিভাবে আপনি খুব সহজেই জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি ফলাফল চেক করতে পারবেন।

রেজাল্ট দেখুন

জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি রেজাল্ট কবে দিবে ২০২২?

অনেকেই ইন্টারনেটে জানতে চেয়েছেন যে জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি রেজাল্ট কবে দিবে। সুতরাং আপনাদেরকে জানাতে চাই যে ইতোমধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয় ২০ জুন ১ম মেধা তালিকা ফল প্রকাশ করা হয়। সর্বশেষ ১৯শে জুলাই প্রকাশিত একটি নোটিশে উল্লেখ করা হয়েছে ২১শে জুলাই বিকেল চারটার দিকে অনার্স ভর্তির ২য় মেধা মেধা তালিকা ফলাফল প্রকাশ করা হবে। অনলাইনের পাশাপাশি মোবাইলের মেসেজের মাধ্যমে এই অনার্স ভর্তির ফলাফল চেক করতে পারবে।

  • আবেদনের শেষ তারিখ : ০৯ জুন ২০২২
  • ১ম মেধা তালিকা প্রকাশ : ২০ জুন ২০২২
  • ২য় মেধা তালিকাঃ ২১শে জুলাই ২০২২
  • ভর্তি ফরম পূরণ : ২০ থেকে ২৮ জুন ২০২২
  • রেজিষ্ট্রেশন ফি : ৪৮৫ টাকা
  • রেজিষ্ট্রেশন ফি জমাদান: ২১ থেকে ২৯ জুন ২০২২
  • চূড়ান্ত ভর্তি নিশ্চয়ন : ২১ থেকে ৩০ জুন ২০২২
  • ক্লাশ শুরু : ০৩ জুলাই ২০২২
  • আবেদনের লিংক : app1.nu.edu.bd

অনার্স ভর্তি রেজাল্ট দেখার নিয়ম

আজকে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক চার বছর মেয়াদি অনার্স ভর্তির ফলাফল প্রকাশ হয়েছে। ইতোমধ্যে অনেক শিক্ষার্থী ইন্টারনেটে ফলাফল দেখার নিয়ম বা লিঙ্ক খুঁজে বেড়াচ্ছে। কিন্তু তারা অনেকেই এই ভর্তি পরীক্ষার ফলাফল দেখার নিয়ম জানতে পারছে না। তাই এখন আমরা আপনাদের সাথে অনার্স ভর্তি রেজাল্ট দেখার নিয়ম সম্পর্কে জানানোর চেষ্টা করব।

আমরা সকলেই জানি যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের একটি অফিসিয়াল ওয়েবসাইট রয়েছে শুধুমাত্র জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি সম্পর্কিত তথ্য প্রকাশ করা হয়ে থাকে। আপনি চাইলে এই ওয়েবসাইট ভিজিট করে আজকের প্রকাশিত অনার্স ভর্তি রেজাল্ট চেক করতে পারবেন। এছাড়াও আপনার যদি কোন স্মার্টফোন বা কম্পিউটার না থেকে থাকে তাহলে আপনার হাতে থাকা বাটন ফোনের সাহায্যে আপনার অনার্স ভর্তি রেজাল্ট খুব সহজে দেখতে পারবেন। বিস্তারিত জানতে চাইলে নিচের দেওয়া অংশগুলো মনোযোগ সহকারে পড়ুন।

অনলাইন থেকে অনার্স ভর্তির রেজাল্ট দেখুন

অনলাইনের মাধ্যমে যেকোনো ভর্তি পরীক্ষার ফলাফল দেখা সবচাইতে সহজ এবং নিরাপদ উপায়। আপনি যদি অনলাইনের সাহায্যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট থেকে আজকে প্রকাশিত জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি রেজাল্ট দেখতে পারবেন। এজন্য আপনাকে কিছু ধাপ অনুসরণ করতে হবে। আমরা নিচে খুব সহজভাবে এসকল ধাপ গুলো উল্লেখ করেছি। দয়াকরে সেগুলো ফলো করে এখনি আপনার প্রথম মেধা তালিকা অনার্স ভর্তি রেজাল্ট চেক করুন।

  • জাতীয় বিশ্ববিদ্যালয় এর ওয়েবসাইটে http://app1.nu.edu.bd/ প্রবেশ করুন
  • সেখানে আপনার অ্যাপ্লিকেশন রোল ও পিন দিয়ে লগইন করুন
  • লগইন করার পর আপনার নাম ও আবেদনের তথ্য দেখতে পাবেন
  • সেখানে “রেজাল্ট” অপশন দেখতে পাবেন সেটাতে ক্লিক করুন
  • তারপর আপনার কাঙ্খিত রেজাল্ট এর বিস্তারিত দেখতে পাবেন।

মোবাইল মেসেজ দিয়ে অনার্স ভর্তি ফলাফল দেখুন

অনলাইনের পাশাপাশি আপনি চাইলে খুব সহজে মোবাইল মেসেজ দিয়েও অনার্স ভর্তির ফলাফল দেখতে পারবেন। অনেক সময় অতিরিক্ত ভিজিটর থাকার কারণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট ডাউন হয়ে থাকে। এ সময় আপনি মোবাইলে মেসেজ দিয়ে ফলাফল চেক করতে পারবেন। এজন্য আপনাকে নির্দিষ্ট ফরম্যাট অনুসারে মেসেজ পাঠাতে হবে। নিচের অংশ থেকে মেসেজ পাঠানোর ফরম্যাট সংগ্রহ করুন।

  • ফরম্যাটঃ NU<space>ATHN<space>Roll No টাইপ করে 16222 নাম্বারে send করতে হবে
  • উদাহরণঃ NU ATHN 123456 & Send to 16222

২য় মেধা তালিকা অনার্স ভর্তি ফলাফল ২০২২

প্রতিবছর ধাপে ধাপে জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তির ফলাফল প্রকাশিত হয়ে থাকে। সর্বপ্রথম প্রথম মেধা তালিকা এরপর দ্বিতীয়, তৃতীয় এবং সর্বশেষ রিলিজ স্লিপের ফলাফল প্রকাশ করা হয়ে থাকে। ইতোমধ্যে ২০২১-২২ সেশনের জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন চার বছর মেয়াদি অনার্স ভর্তির অনলাইনে আবেদন শেষ হয়েছে এবং গত ২০ই জুন প্রথম মেধা তালিকা অনার্স ভর্তির ফলাফল প্রকাশ হয়েছে। তারপর আজকে ২১শে জুলাই ২য় মেধা তালিকা রেজাল্ট প্রকাশ হয়েছে। আপনি যদি এখনও আপনার ২য় মেধা তালিকা অনার্স ভর্তি ফলাফল চেক করে না থাকেন তাহলে অতি দ্রুত অনলাইন থেকে বা মোবাইল মেসেজের মাধ্যমে অনার্স ভর্তির ফলাফল চেক করুন।

NU অনার্স ভর্তির রেজাল্ট দেখার লিংক

চলতি বছর প্রায় পাঁচ লাখের অধিক প্রার্থী জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স ভর্তির জন্য আবেদন করেছে। সর্বশেষ আজকে বিকেল চারটায় অনার্স ভর্তি রেজাল্ট প্রকাশ হয়েছে। কিন্তু অনেক প্রার্থী জানেনা কিভাবে এই অনার্স ভর্তির ফলাফল দেখতে হয়। এজন্য অনেকেই ইন্টারনেটে অনার্স ভর্তির রেজাল্ট দেখার লিংক খুজে বেড়াচ্ছে। আপনিও যদি অনার্স ভর্তির রেজাল্ট চেক করার লিংক খুজে থাকেন, তাহলে আপনি এখন সঠিক জায়গায় চলে এসেছেন। আপনি চাইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট থেকে চেক করতে পারবেন। ফলাফল চেক করার জন্য নিচের লিংকটি অনুসরণ করতে পারেন।

http://app1.nu.edu.bd/ ফলাফল দেখুন

সর্বশেষ কথা

২য় মেধা তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি ফলাফল ২০২২ নিয়ে লিখিত আজকের সম্পূর্ণ পোস্টটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আজকের এই পোস্টে আমরা আপনাদের সাথে অনার্স ভর্তি রেজাল্ট চেক করার উপায় সম্পর্কে জানানোর চেষ্টা করেছি। আশাকরি ইতোমধ্যে আমাদের দেখানো পদ্ধতি অনুসরণ করে জাতীয় বিশ্ববিদ্যালয় প্রথম বর্ষের ভর্তির ফলাফল চেক করতে পেরেছেন। সুতরাং আপনার যদি আজকের এই পোস্টটি ভালো লাগে থাকে তাহলে সকলের সাথে শেয়ার করার অনুরোধ রইল।

Leave a Reply

Your email address will not be published.

%d bloggers like this: