জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স চতুর্থ বর্ষ সিজিপিএ ফলাফল ২০২২

আজকে সকাল 11 টায় বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক অনার্স চতুর্থ বর্ষ সিজিপিএ ফলাফল প্রকাশিত হয়। এর আগে গত 25 শে মে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে অনার্স চতুর্থ বর্ষের ফাইনাল রেজাল্ট প্রকাশিত হয়েছিল। এরপর আজকে 5 ই জুন চার বছরের সমন্বিত সিজিপিএ ফলাফল প্রকাশিত হয়েছে। ইতোমধ্যে ফলাফল টি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে। সুতরাং যে সকল শিক্ষার্থী জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন চার বছরের অনার্স পড়ালেখা করেছেন তারা অতি দ্রুত এখনি আপনার অনার্স এর ফলাফল টা চেক করে নিন।

আমরা লক্ষ্য করেছি যে রেজাল্ট প্রকাশিত হওয়ার পর অনেক শিক্ষার্থী ইন্টারনেটে দেখার উপায় খুঁজে বেড়াচ্ছে। তাই আমরা আজকে আপনাদের সাথে শেয়ার করব কিভাবে আপনি জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স চতুর্থ বর্ষের সিজিপিএ ফলাফল টি খুব সহজে চেক করতে পারবেন এছাড়াও আমরা আপনাদের সাথে মারকশিট সংগ্রহ করার উপায় শেয়ার করব সুতরাং সম্পূর্ণ পোস্টটি সবাইকে পড়ার অনুরোধ রইল।

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স চতুর্থ বর্ষ সিজিপিএ ফলাফল ২০২২

আজকে প্রকাশিত এ ফলাফল টি মূলত 2020 সালের অনার্স চতুর্থ বর্ষের শিক্ষার্থীদের জন্য। কিন্তু এই পরীক্ষাটি 2022 সালে অনুষ্ঠিত হয়েছিল। এর আগে ২৫ মে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক চতুর্থ বর্ষের ফাইনাল পরীক্ষার রেজাল্ট প্রকাশ করা হয়েছিল। জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক জানানো হয় যে 2020 সালের অনার্স চতুর্থ বর্ষ পরীক্ষায় 31 টি অনার্স বিষয় 879 টি কলেজের সর্বমোট 4 লক্ষ ৭৪ হাজার 249 জন শিক্ষার্থী সর্বমোট 310 টি কেন্দ্রের মাধ্যমে অংশগ্রহণ করেছিল। এ ফলাফল টি সন্ধ্যা সাতটা থেকে মোবাইলে এসএমএসের মাধ্যমে সকল শিক্ষার্থীবৃন্দ চেক করতে পেরেছে। আজকে আবার চার বছরের CGPA ফলাফল প্রকাশ করেছে।

সুতরাং আপনারা যারা চার বছর এই অনার্স কোর্সের পরীক্ষা দিয়েছিলেন অতিদ্রুত অনলাইন থেকে আপনার জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স চতুর্থ বর্ষের ফলাফল দিয়ে চেক করে নিন। ফলাফল করার জন্য আপনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট পাবেন। এছাড়া আপনি চাইলে আপনার হাতে থাকা মোবাইল এসএমএস এর মাধ্যমে চেক করতে পারবেন। আপনি যদি ফলাফল দেখার উপায় সম্পর্কে না জেনে থাকেন তাহলে দয়া করে সম্পূর্ণ পোস্টটি পড়ে দেখুন।

ফলাফল দেখুন এখানে

অনার্স চতুর্থ বর্ষের ফলাফল দেখার উপায়

আমরা লক্ষ্য করেছি যে আজকে চতুর্থ বর্ষের সিজিপিএ ফলাফল প্রকাশিত হওয়ার পর সকল শিক্ষার্থী ইন্টারনেটে ফলাফল দেখার উপায় সম্পর্কে জানতে চেয়েছেন। সুতরাং আপনাদেরকে জানাতে চাই যে এই ফলাফল টি আপনি চাইলে ২ টি উপায়ে করতে পারবেন। ফলাফল ইতোমধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। আপনি চাইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ভিজিট করে ফলাফল খুব সহজে চেক করতে পারবেন। এছাড়াও আপনি আপনার হাতে থাকা মোবাইলের মাধ্যমে চেক করতে পারবেন। আমরা জানি যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের যেকোনো ধরনের ফলাফল চেক করার দুটি ওয়েবসাইট রয়েছে। এই সাইটে ভিজিট করে ফলাফলের চেক করতে পারবেন। বিস্তারিত জানতে নিচের অংশ সম্পূর্ণ মনোযোগ দিয়ে পড়ুন।

অনলাইন থেকে চতুর্থ বর্ষের সি জি পি এ ফলাফল দেখুন

আপনি চাইলে অনলাইন থেকে আপনার অনার্স চতুর্থ বর্ষের সিজিপিএ ফলাফল চেক করতে পারবেন। আমরা লক্ষ্য করেছি যে অনেকেই ইন্টারনেটে জাতীয় বিশ্ববিদ্যালয়ের চতুর্থ বর্ষের ফলাফল দেখার লিংক খুজে বেড়াচ্ছে। তাই এখানে আমরা আপনাদের সাথে কিভাবে আপনি অনলাইন থেকে ফলাফল চেক করবেন তা দেখেছি। দয়া করে নিচের দেওয়া নির্দেশাবলী অনুসরণ করে খুব সহজে আপনার জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স চতুর্থ বর্ষের ফলাফল চেক করুন।

  • অনার্স ৪র্থ বর্ষের রেজাল্ট দেখতে ভিজিট করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট http://www.nu.ac.bd/results/
  • তারপর রেজাল্ট পেজের বাম সাইড এর সার্চ অপশনে Honours ক্লিক করলে ৫ টা অপশন আসবে এর ভিতর থেকে 4th year অপশন সিলেক্ট করুন।
  • এরপর সার্চ বক্সে আপনার রোল, রেজিস্ট্রেশন নম্বর এবং পরীক্ষার বছর ২০২২ দিয়ে সার্চ করতে হবে। এরপর একটা ক্যাপচা কোড দেখতে পাবেন। সর্তকতার সাথে ক্যাপচা কোড ঠিক ভাবে এন্ট্রি দিন। এরপর সার্চ রেজাল্ট এ ক্লিক করুন।
  • পেয়ে যাবেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স চতুর্থ বর্ষ পরীক্ষার রেজাল্ট ।

মোবাইল মেসেজের মাধ্যমে চতুর্থ বর্ষের সিজিপিএ ফলাফল দেখুন

আপনার হাতের কাছে যদি অনলাইন থেকে ফলাফল চেক করার কোন উপায় না থাকে তাহলে খুব সহজে মোবাইল মেসেজের মাধ্যমে ফলাফল চেক করতে পারবেন। সর্বপ্রথম আপনার মোবাইলের মেসেজ অপশনে প্রবেশ করতে হবে। তারপর নিচের নির্দেশনা অনুসরন করে ফলাফল দেখুন।

  • মোবাইলের মেসেজ অপশনে গিয়ে লিখুন NU
  • এরপর একটি স্পেস দিয়ে H4 লিখুন
  • আবারও একটি স্পেস দিয়ে আপনার রেজিস্ট্রেশন/রোল নম্বর লিখুন।
  • উক্ত এসএমএস ১৬২২২ নাম্বারের পাঠিয়ে দিন।
  • ফিরতি এসএমএসে পেয়ে যাবেন আপনার জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষার রেজাল্ট।

অনার্স চতুর্থ বর্ষের মার্কশিট সংগ্রহ করুন

ফলাফল প্রকাশিত হওয়ার পর সকল শিক্ষার্থীর সংগ্রহ করার জন্য লিঙ্ক খুঁজে বেড়াচ্ছে। তাই এখন আমরা আপনাদের সাথে শেয়ার করব কিভাবে আপনি খুব সহজে অনার্স চতুর্থ বর্ষের মার্কশিট সংগ্রহ করতে পারবেন। মারকশিট সংগ্রহ করার জন্য আপনাকে সর্বপ্রথম জাতীয় বিশ্ববিদ্যালয়ের ফলাফল দেখার ওয়েবসাইট ভিজিট করতে হবে। ফলাফল দেখার সম্পূর্ণ প্রক্রিয়া আমরা আপনাদের সাথে শেয়ার করেছি। আপনি যদি এখনও ফলাফল দেখার উপায় না জেনে থাকেন তাহলে দয়া করে উপরের অংশ থেকে ফলাফল দেখার নিয়ম গুলো জেনে নিন।

মার্কশিট সংগ্রহ করুন

সর্বশেষ কথা

আজকের সম্পূর্ণ পোস্টটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আজকের পোস্টে আমরা আপনাদের সাথে জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স চতুর্থ বর্ষ সিজিপিএ ফলাফল ২০২২ সম্পর্কে জানানোর চেষ্টা করেছি। আমরা দেখিয়েছি কিভাবে আপনি খুব সহজে অনলাইন থেকে এবং মোবাইলের মাধ্যমে আপনার চতুর্থ বর্ষের সমন্বিত ফলাফল চেক করতে পারবেন। আশা করি আপনারা আমাদের এই পোস্ট টি ফলো করে আপনার জাতীয় বিশ্ববিদ্যালয়ের চতুর্থ বর্ষ অনার্স এর ফলাফল দেখতে পেরেছেন। সুতরাং আপনার যদি পোস্টটি ভালো লেগে থাকে তাহলে সকলের সাথে শেয়ার করুন।

আরও দেখুনঃ

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স প্রথম বর্ষ ফলাফল ২০২২ – অনলাইনে দেখুন

জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রী প্রথম বর্ষের রেজাল্ট 2022 প্রকাশ হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *