মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২ প্রকাশ। মেধা তালিকা চেক করুন

আসসালামু আলাইকুম মেডিকেলে ভর্তি ইচ্ছুক সকল শিক্ষার্থী বৃন্দ। ইতোমধ্যে 2022 সালের মেডিকেল ভর্তি পরীক্ষা গত 1 এপ্রিল শুক্রবার অনুষ্ঠিত হয়েছিল। এবার সেই ভর্তি পরীক্ষার ফলাফলের অপেক্ষার পালা। বিগত বছর গুলোতে ভর্তি পরীক্ষা শেষ হওয়ার 72 ঘণ্টার মধ্যে মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। চলতি বছরও একই ভাবে আজকে ৫ই এপ্রিল মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ হয়েছে।

আপনি যদি একজন মেডিকেলে ভর্তি ইচ্ছুক শিক্ষার্থী হয়ে থাকেন এবং গত 1 এপ্রিল সেই ভর্তি যুদ্ধে অংশগ্রহণ করে থাকেন তাহলে এখনি আপনার মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল টা চেক করা অত্যন্ত জরুরি। আমরা লক্ষ্য করেছি যে ফলাফল প্রকাশিত হবার পর থেকেই সকল শিক্ষার্থী ইন্টারনেটে তাদের ফলাফল খুঁজে বেড়াচ্ছে। তাই আমরা আজকের এই পোস্টে আপনাদের সাথে শেয়ার করব কিভাবে আপনি খুব সহজে এই মেডিকেলের ভর্তি ফলাফল টি চেক করতে পারবেন। এছাড়াও আমরা আপনার ফলাফল পেতে সর্বাত্মক সহযোগিতা করার চেষ্টা করব। তাই অনুরোধ ক্রমে অতি দ্রুত সম্পন্ন পোস্টটি মনোযোগ দিয়ে পড়ুন এবং আপনার মেডিকেল ভর্তি ফলাফল সংগ্রহ করুন।

অনেক শিক্ষার্থীর মনে আগ্রহ থাকে যে সে বড় হয়ে মেডিকেলে পড়ালেখা করে একজন ভাল মানের ডাক্তারের পরিণত হবে সেই লক্ষে প্রতিবছর অনেক শিক্ষার্থী মেডিকেলে ভর্তির জন্য আবেদন করে থাকে। বলাবাহুল্য যে চলতি বছর 2022 সালে প্রায় 1 লক্ষ তেতাল্লিশ হাজারেরও বেশি শিক্ষার্থী মেডিকেলে ভর্তির জন্য আবেদন করেছে এবং এটি প্রত্যেকটি সিটের জন্য 33 জন প্রার্থী লড়াই করে যাবেন। অবশেষে সকলের স্বপ্নের মেডিকেলে ভর্তির ফলাফল টি আজকে প্রকাশিত হয়েছে। অতি দ্রুত আমাদের এই পোষ্টের মাধ্যমে আপনার মেডিকেল ভর্তি রেজাল্ট চেক করে নিন।

মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২

চলতি বছর গত শুক্রবার মানে ১ই এপ্রিল ২০২২ তারিখে মেডিকেলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। গত 1 তারিখে অনুষ্ঠিতব্য মেডিকেলের ভর্তি পরীক্ষায় সর্বমোট 1 লক্ষ তেতাল্লিশ হাজার ৯১৫ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এই পরীক্ষাটি স্বাস্থ্য অধিদপ্তরের অধীনে কেন্দ্রীয়ভাবে একযোগে সর্বমোট 57 টি ভেনুতে অনুষ্ঠিত হয়। এই বছর সর্বমোট 4350 টি আসনের বিপরীতে রেকর্ড সংখ্যক শিক্ষার্থী প্রতিযোগিতা করে এবং প্রতি আসনের বিপরীতে সর্ব মোট 33 জন শিক্ষার্থী লড়াই চালিয়ে যাচ্ছে। গত শুক্রবার সর্ব মোট 100 নম্বরের এমসিকিউ পরীক্ষায় পরীক্ষার্থীরা অংশগ্রহণ করে। পরীক্ষাটি সকাল 10 টা থেকে শুরু হয় সকাল 11 টা পর্যন্ত অনুষ্ঠিত হয়। সর্বশেষ আজকে সেই মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল টি স্বাস্থ্য অধিদপ্তরের মাধ্যমে প্রকাশ হয়েছে।

আপনিও যদি একজন মেডিকেলে ভর্তির চোখ পরীক্ষার্থী হয়ে থাকেন এবং মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল খুঁজে থাকেন তাহলে নিচের দেওয়া লিংকে ভিজিট করে এখনি আপনার ফলাফল টি সংগ্রহ করুন। ফলাফল টি স্বাস্থ্য অধিদপ্তর এর অফিশিয়াল ওয়েবসাইট এর মাধ্যমে খুব সহজে চেক করতে পারবেন।

ফলাফল দেখুন এখানে

মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল কবে দিবে?

অনেক শিক্ষার্থী ইন্টারনেটে জানতে চেয়েছেন যে এ বছর মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল কবে দিবে। গত 1 এপ্রিল রোজ শুক্রবার চলতি বছর মেডিকেল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয় এবং সর্বমোট 1 লক্ষ 43 হাজার ৯১৫ জন শিক্ষার্থী ভর্তি যুদ্ধে অংশগ্রহণ করে। বিগত বছরগুলোতে স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার 72 ঘন্টার ভিতরে ফলাফল প্রকাশিত হয়েছিল। কিন্তু এবছর কিছুটা সময় বেশি লাগতে পারে। স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক আমরা জানতে পেরেছি যে এই মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল আজকে ৫ই এপ্রিল প্রকাশ হবে। আজকে দুপুরের আগে অথবা পরে যেকোনো সময় এই ফলাফল প্রকাশ হতে পারে বলে জানিয়েছেন। এই ফলাফল টি স্বাস্থ্য অধিদপ্তরের অফিশিয়াল ওয়েবসাইট এর মাধ্যমে খুব সহজেই সকল শিক্ষার্থীরা চেক করতে পারবে।এছাড়াও আমাদের ওয়েবসাইটের মাধ্যমে আপনি খুব সহজেই মেডিকেল ভর্তি রেজাল্ট চেক করতে পারবেরা

মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট 2022

আজকে 2022 শিক্ষাবর্ষের মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট 2022 প্রকাশ হয়েছে। ইতিমধ্যে অনেকেই ইন্টারনেটে মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল খুঁজতেছেন। এই ফলাফল টা শুধুমাত্র স্বাস্থ্য অধিদপ্তরের অফিসার ওয়েবসাইটের মাধ্যমে চেক করা যাবে। আজকে প্রথম মেধা তালিকা প্রকাশের পাশাপাশি অপেক্ষমান তালিকা প্রকাশ করা হয়েছে।

সুতরাং আপনি যদি মেধা তালিকায় স্থান না পেয়ে থাকেন তাহলে অবশ্যই অপেক্ষমান তালিকা চেক করে নিন। ফলাফল কিভাবে চেক করতে হবে তা আমরা ইতোমধ্যে দেখিয়ে দিয়েছি। আপনি যদি ফলাফল চেক করার উপায় না জেনে থাকেন তাহলে দয়া করে এখনি চেক তা দেখে আসুন।

মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২ চেক করুন

আজকে 2022 সালের মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ হয়েছে অনেকেই ইন্টারনেটে এই ফলাফল খুঁজতে চান আবার অনেকেই ফলাফল কিভাবে চেক করতে হবে তা জানেন না তাই তারা ইন্টারনেটে মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল চেক করার উপায় সম্পর্কে বিস্তারিতভাবে জানতে চেয়েছে। তাই আমরা এখন আপনাদের সাথে মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল কিভাবে চেক করবেন তা জানানোর চেষ্টা করব।

মেধা তালিকা দেখুন

আপনি কয়েকটি উপায় খুব সহজেই এই মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল চেক করতে পারবেন। প্রথমত স্বাস্থ্য অধিদপ্তরের অফিসার ওয়েবসাইটের মাধ্যমে এই ফল চেক করা যাবে এছাড়াও মোবাইল মেসেজের মাধ্যমে চেক করতে পারবেন এবং কি ফলাফল পিডিএফ ফাইলটি ও সংরক্ষণের মাধ্যমে মেডিকেল ভর্তি রেজাল্ট চেক করা যাবে। অনেক সময় অতিরিক্ত ভিজিটরের কারণে অফিসিয়াল ওয়েবসাইটটি ডাউন হয়ে যায় এজন্য আপনাকে বিকল্প পদ্ধতিতে মেডিকেল ভর্তি ফলাফল চেক করার জন্য আমাদের ওয়েবসাইট থেকে খুব সহজে চেক করতে পারবেন।

অনলাইনে মেডিকেল ভর্তি ফলাফল চেক করুন

মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল টি অনলাইনে চেক করা সবচেয়ে সহজ এবং উত্তম মাধ্যম। আপনার হাতে থাকা মোবাইলের মাধ্যমে খুব সহজেই ইন্টারনেটের মাধ্যমে আপনি অনলাইনে আপনার মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল টি চেক করতে পারবেন। অনলাইনে কিভাবে এই ভর্তি ফলাফল চেক করতে হয় তা যদি আপনার না জানা থাকে তাহলে নিচের দেওয়া নাম গুলো অনুসরণ করে আপনি খুব সহজেই আপনার মেডিকেল ভর্তি রেজাল্ট এখনই চেক করে নিন।

  • সর্ব প্রথম আপনাকে এই লিঙ্কে ভিজিট করতে হবেঃ http://result.dghs.gov.bd/
  • তারপর আপনাকে নোটিশ সেকশনে প্রবেশ করতে হবে।
  • সেখানে আপনি “MBBS RESULT 2021-2022” লিখিত নোটিশ পাবেন
  • নোটিশে ক্লিক করলে আপনাকে পরবর্তী একটি ওয়েবপেজে নিয়ে যাবে।
  • সেখানে সঠিক ভাবে আপনার মেডিকেল ভর্তি রোল নাম্বার প্রবেশ করান।
  • সর্ব শেষ সাবমিট বাটনে ক্লিক করুন।
  • ব্যাস, এইবার আপনি স্কিনে আপনার ফলাফল দেখতে পারবেন।

মোবাইল মেসেজের মাধ্যমে মেডিকেলে ভর্তি ফলাফল দেখুন

অনলাইনের পাশাপাশি আপনার হাতে থাকা মোবাইলের মাধ্যমে এসএমএস দিও আপনার মেডিকেল ভর্তি ফলাফল চেক করা যাবে। কিন্তু এখন পর্যন্ত আপনি নিজে থেকে কোন মেসেজ পাঠিয়ে আপনার মেডিকেল ভর্তি রেজাল্ট চেক করতে পারবেন। কিন্তু আপনি যদি মেডিকেল ভর্তি পরীক্ষায় সফলভাবে উত্তীর্ণ হয়ে থাকেন তাহলে স্বাস্থ্য অধিদপ্তর থেকেই আপনার রেজিস্ট্রেশনকৃত মোবাইল এর মাধ্যমে ম্যাসেজ দিয়ে আপনার ফলাফল জানিয়ে দেওয়া হবে। সুতরাং মোবাইলে এসএমএস পাওয়ার জন্য অপেক্ষায় থাকুন অথবা অন্য কোন উপায়ে অনলাইনে এখনি আপনার মেডিকেল ভর্তি রেজাল্ট চেক করে নিন।

স্বাস্থ্য অধিদপ্তরের ওয়েবসাইট থেকে ফলাফল চেক করুন

আমরা সবাই জানি যে প্রতিবছর মেডিকেল ভর্তি কার্যক্রম বাংলাদেশ স্বাস্থ্য অধিদপ্তরের অধীনে হয়ে থাকে। ইতোমধ্য এই অধিদপ্তরের অধীনে মেডিকেল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে এবং সর্বশেষ আজকে মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ হয়েছে। আপনি চাইলে খুব সহজেই স্বাস্থ্য অধিদপ্তরের অফিসার ওয়েবসাইট ব্যবহার করে আপনার এমবিবিএস ভর্তি ফলাফল টি চেক করতে পারবেন। কর্তৃপক্ষ ইতোমধ্যে মেডিকেল ভর্তির মেধাতালিকা এবং অপেক্ষমান তালিকা প্রকাশ করেছে। আপনি তাদের অফিসার ওয়েবসাইটে ভিজিট করে ফাইলদুটি পিডিএফ আকারে আপনার মোবাইলে সংরক্ষণ করতে পারেন এবং আপনার ফলাফল রোল নাম্বার দিয়ে চেক করতে পারেন। ইতোমধ্য আমরা ফলাফল চেক করার প্রক্রিয়া শেয়ার করেছি দয়াকরে সেখান থেকে দেখে আসুন।

মেডিকেল ভর্তি ফলাফল ২০২২

আজকে ৫ই এপ্রিল প্রকাশ হবে ২০২১-২২ সনের মেডিকেল ভর্তির রেজাল্ট। ৪৩৫০ আসনের বিপরীতে সর্বমোট ১,৪৩,৯১৫জন পরীক্ষার্থী মেডিকেল ভর্তি যুদ্ধে অংশ নেয় এবং প্রতি টি সীটের জন্য ৩৩ জন পরীক্ষার্থী লড়াই করে যাচ্ছে।  স্বাস্থ্য অধিদপ্তর এই ফলাফল মেধা তালিকা এবং অপেক্ষমাণ তালিকায় প্রকাশ করবে। আপনি যদি গত ১লা এপ্রিল মেডিকেল ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে থাকেন তাহলে দইয়া করে এখনি আপনার মেডিকেল ভর্তি ফল চেক করুন। আমরা ইতোমধ্যে ফলাফল চেক করার সব গুলো উপায় আপনাদের সাথে শেয়ার করেছি। তবুও যদি আপনি ফলাফল খুজে না পান বা পেতে কোন সমস্যা হয় তাহলে দয়া করে আপনার রোল নাম্বার টি নিচের কমেন্ট বক্সে শেয়ার করুন। আমরা অতি দ্রুত আপনার রেজাল্ট দেখে দিব।

মেডিকেল ফল চেক করুন

এমবিবিএস ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২

আজকে 5 এপ্রিল ২০২২ আজকে 2021-22 শিক্ষাবর্ষে এমবিবিএস মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ হয়েছে। এই ফলাফল টি অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে এই ফলাফল টি চেক করা যাচ্ছে। আমরা লক্ষ্য করেছি যে যারা গত 1 এপ্রিল মেডিকেল ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছিল তারা এখন অনলাইনে তাদের ফলাফল খুঁজতে চাই। আপনিও যদি এমবিবিএস ভর্তি পরীক্ষা ফলাফল খুজে থাকেন তাহলে নিচের দেওয়া লিংকে এখনই ভিজিট করুন এবং মেডিকেল ভর্তি ফলাফল টি চেক করুন।

সর্বশেষ কথা

আজকের সম্পুর্ন পোস্ট টি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আজকের পোস্ট এর মাধ্যমে আমরা মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২ কিভাবে চেক করবেন তা জানানোর চেষ্টা। আশাকরি ইতোমধ্য আপনারা স্বাস্থ্য দপ্তরের অফিশিয়াল ওয়েবসাইট থেকে আপনার মেডিকেল ভর্তি রেজাল্ট খুব সহজে চেক করতে। আপনি যদি এখনও আপনার ফলাফল চেক করতে না পেরে থাকেন তাহলে দয়া করে আপনার রোল নম্বর টি নিচের কমেন্ট বক্সে শেয়ার করুন আমরা আপনার রেজাল্ট খুঁজে দেওয়ার চেষ্টা করব। আজকের এই পোস্টের মাধ্যমে যদি আপনি উপকৃত হয়ে থাকেন তাহলে দয়া করে পোস্ট এর লিংকটি সকলের সাথে শেয়ার করার অনুরোধ জানাচ্ছে

Leave a Reply

Your email address will not be published.

%d bloggers like this: