(প্রকাশিত) জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স রিলিজ স্লিপ ফলাফল ২০২২

আসসালামুআলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা।  আজকে আপনাদের মাঝে অনেক গুরুত্বপূর্ণ একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। দীর্ঘ প্রতীক্ষার পর আজকে জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তির রিলিজ স্লিপ ফলাফল ২০২২ প্রকাশ হয়েছে। ইতোমধ্যে ফলাফল টি জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ হয়েছে। আপনি চাইলে অনলাইনে বা মোবাইল মেসেজের মাধ্যমে এই রেজাল্ট চেক করতে পারবেন।

আপনাদের জন্য অত্যন্ত আনন্দের সংবাদ এই যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তির রিলিজ স্লিপ রেজাল্ট প্রকাশ হয়েছে। এই ফলাফল বিকেল ৪ টা নাগাদ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হয়।  আপনি যদি জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তির রিলিজ স্লিপ রেজাল্ট জানতে চান তাহলে এই পোস্টটি সম্পুর্ণ পড়ার অনুরোধ রইল।

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি ফলাফল ২০২২

আপনারা অনেকেই জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি পরীক্ষার ফলাফল পেতে ইচ্ছুক।  আপনারা জানেন ইতিমধ্যেই জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি পরীক্ষার সকল মেধা তালিকার ফলাফল প্রকাশিত হয়েছে। এ পর্যায়ে রিলিজ স্লিপ ফলাফলের পালা। আজকে জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি অনার্স ভর্তি ১ম রিলিজ স্লিপ ফলাফল প্রকাশ হয়েছে।

আপনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট থেকে এই ফলাফল টি সংগ্রহ করতে পারবেন।  কিন্তু একসাথে অনেক জনকে দেখার জন্য অনেক সময় জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসের ওয়েবসাইট ডাউন হয়ে যায়। এজন্য আপনি চাইলে আপনার রোল নাম্বার এবং রেজিস্ট্রেশন নাম্বার টি এই পোষ্টের কমেন্ট বক্সে শেয়ার করে রাখবেন যাতে আমরা আপনাকে এ বিষয়ে সাহায্য করতে পারি।

আপনি যদি ফলাফল চেক করার প্রক্রিয়াটি না জেনে থাকেন তাহলে কষ্ট করে নিচের দেওয়া নির্দেশনাবলী ফলো করতে পারেন। এখানে আমরা জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স দ্বিতীয় মেধা তালিকা তালিকার রেজাল্ট সম্পন্ন সম্পূর্ণ প্রক্রিয়া আলোচনা।

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স রিলিজ স্লিপ ফলাফল ২০২২

ইতোমধ্যেই অনার্স ভর্তি পরীক্ষার মেধা তালিকা রেজাল্ট প্রকাশিত হয়েছে। এবার অনার্স ভর্তি পরীক্ষার রিলিজ স্লিপ ফলাফল প্রকাশিত হবার পালা। অনেকেই ইন্টারনেট এবং বিভিন্ন জায়গায় জানতে চেয়েছেন যে রিলিজ স্লিপ  ফলাফল কবে প্রকাশ করা হবে।  আপনারা জেনে খুশি হবেন যে আজকে ইতোমধ্যে অনার্স ভর্তির ১ম রিলিজ স্লিপ ফলাফল প্রকাশ করা হয়েছে। আপনারা চাইলে আমাদের এই ওয়েবসাইটের মাধ্যমে আপনি আপনার অনার্স ভর্তি পরীক্ষার ফলাফল টি চেক করে নিতে পারেন।

অনার্স ভর্তির ফলাফল দেখার প্রক্রিয়া ২০২২

আমরা লক্ষ্য করেছি যে অনেক শিক্ষার্থী বন্ধুরা জানতে চেয়েছেন যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে কিভাবে ভর্তি পরীক্ষার ফলাফল চেক করতে হয়।  এজন্য আমরা আপনাদের সুবিধার জন্য এখন জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার ফলাফল দেখার সম্পূর্ণ প্রক্রিয়াটি নিচে ধাপে ধাপে ব্যাখ্যা করেছি।

আপনি দুই পদ্ধতিতে জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার ফলাফল চেক করতে পারেন।  প্রথমটি হচ্ছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট থেকে।  এবং অপরটি হচ্ছে আপনার মোবাইল মেসেজ এর মাধ্যমে।

এখানে ক্লিক করে ২য় মেধাতালিকা ফলাফল চেক করুন

ওয়েবসাইটের মাধ্যমে জানার প্রক্রিয়া

  • জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্নাতক ভর্তির ফলাফল এর ওয়েবসাইট admission.nu.edu.bd অথবা nu.ac.bd/admissions – তে প্রবেশ করুন
  • উপরে দিকে বাম পাশে অবস্থিত Applicant Login এ যান
  • আপনি একটি ড্রপডাউন লিস্ট পাবেন
  • ড্রপ-ডাউন লিস্ট এর প্রথম লিঙ্ক – Honours Login এ ক্লিক করুন
  • এখন আপনি Applicant’s Account Login (Honours) নামে একটি পেইজ দেখতে পাবেন
  • এই পেইজে দেওয়া বক্সে আপনি আপনার নির্ধারিত এডমিশন রোল এবং পিন নম্বর বসান
  • লগইন বাটনে ক্লিক করুন
  • আপনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্নাতক ভর্তির পোর্টালে লগইন করেছেন
  • আপনি আপনার জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্নাতক ভর্তির ফলাফল ২০২২ এখানে দেখতে পারবেন
  • যদি আপনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্নাতক ভর্তির জন্য যোগ্য বলে বিবেচিত হন তাহলে আপনি এখানে ‘অভিনন্দন’ সহ একটি বার্তা পাবেন

এসএমএসের মাধ্যমে ফলাফল জানার প্রক্রিয়া

  • আপনার ফোনের মেসেজ বক্স টি খুলুন
  • মেসেজ বক্সে নিম্নবর্ণিত ফরমেটে একটি মেসেজ টাইপ করুন –

nu<space>athn<space>roll no

  • এখন এই মেসেজটি 16222 নম্বরে পাঠিয়ে দিন
  • ফলাফল প্রকাশের কিছুক্ষণের মধ্যেই আপনি আপনার নির্ধারিত ফলাফল পেয়ে যাবেন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের মেধাতালিকা ২০২২

জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্নাতক ভর্তির মেধাতালিকা কয়েকটি নির্দিষ্ট ধাপে প্রকাশিত হয়। সাধারণত জাতীয় বিশ্ববিদ্যালয় এই তিন ধরনের মেধা তালিকা প্রকাশিত হয় –

  • ১ম মেধা তালিকা রেজাল্ট

জাতীয় বিশ্ববিদ্যালয়ে ১ম বর্ষ স্নাতক (সম্মান) ভর্তির ফলাফল প্রকাশিত হওয়ার মাধ্যমেই প্রথম মেধা তালিকা প্রকাশিত হয়। চলতি বছর গত ২০শে জুন এই ফল প্রকাশ হয়েছিল।

  • ২য় মেধা তালিকা রেজাল্ট

যেসব শিক্ষার্থীরা প্রথম মেধা তালিকায় স্থান না পায় তবে সিট খালি থাকা সাপেক্ষে তারা ২য় তালিকায় স্থান পাবে। এই ফল ২১শে জুলাই প্রকাশ হয়েছিল।

  • ৩য় মেধা তালিকা

যারা ২য় মেধা তালিকাতেও স্থান না পেয়েছে তাদের জন্য পূণরায় তৃতীয় মেধাতালিকা প্রকাশ প্রকাশ হয়েছিল। যখন দ্বিতীয় মেধাতালিকায় ছাত্র-ছাত্রীর সংখ্যা পূরণ না হয় তখন তৃতীয় মেধা তালিকা প্রকাশের মাধ্যমে ছাত্র-ছাত্রীদের সংখ্যা পূরণ করা হয়।

  • ১ম রিলিজ স্লিপ ফলাফল

সকল মেধা তালিকা প্রকাশের পর আসন খালি থাকা সাপেক্ষে জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি রিলিজ স্লিপের আবেদন এর ব্যবস্থা করে থাকে। আমরা জানি যে ইতিমধ্যেই অনার্স প্রথম বর্ষ ভর্তির রিলিজ স্লিপে ভর্তির আবেদন প্রক্রিয়া শেষ হয়েছে। এছাড়াও আজকে 29 শে আগস্ট প্রথম রিলিজ স্লিপ ফলাফল প্রকাশিত হয়েছে।

শেষ কথা

সম্পুর্ন পোস্ট টি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আশা করি আজকের পোস্টের মাধ্যমে আপনি জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স রিলিজ স্লিপ ফলাফল ২০২২ কিভাবে চেক করতে হয় তা জানতে পেরেছেন। আজকের পোস্টটি যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে দয়া করে আপনার বন্ধুদের মধ্যে শেয়ার করুন।  যাতে তারাও জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি পরীক্ষার দ্বিতীয় মেধা তালিকা ফলাফল খুব সহজেই সংগ্রহ করতে পারে।

আরও দেখুনঃ

Leave a Reply

Your email address will not be published.