গুচ্ছ ভর্তি ফলাফল বি ইউনিট ২০২২ – GST B ইউনিট ফলাফল দেখুন

জিএসটি বি ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল 2022 প্রকাশিত হয়েছে। জিএসটির ভর্তি পরীক্ষার ফলাফল 2022 জিএসটি ভর্তি বিষয়ক অফিশিয়াল ওয়েবসাইট gstadmission.ac.bd থেকে প্রকাশ করা হবে। আজকে আমরা জিএসটি বিল ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল নিয়ে বিস্তারিত আলোচনা করব। আপনারা যারা জিএসটি ভর্তি পরীক্ষার ফলাফল খোঁজ করছেন তারা আমাদের কাছ থেকে ফলাফল দেখে নিতে পারবেন। কিভাবে অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে ফলাফল চেক করবেন তা আমাদের ওয়েবসাইট থেকে জেনে নিতে পারবেন।

গুচ্ছ খ ইউনিট ভর্তি ফলাফল ২০২২

গুচ্ছ খ ইউনিটের রেজাল্ট প্রকাশিত হওয়ার পরপরই গুচ্ছ খ ইউনিটের পরীক্ষায় অংশগ্রহণকারী পরীক্ষার্থীগন গুচ্ছ খ ফলাফলের একই সাথে রেজাল্ট দেখার জন্য ঝাঁপিয়ে পড়ে। সকলে একসাথে রেজাল্ট চেক করতে চায় বলে জিএসটি এর সার্ভার জ্যাম হয়ে যাবে যার ফলশ্রুতিতে রেজাল্ট পেতে অনেক দেরি হয় তাই দুটি সার্ভার জ্যাম হয় কিভাবে আপনি খুবই সহজে রেজাল্ট চেক করবেন সেটি আজকে আমরা আলোচনা করব। সার্ভার জ্যাম সমস্যা প্রত্যেক রেজাল্ট এর ক্ষেত্রে হয়ে থাকে।যেহেতু একই সময়ে হাজার হাজার শিক্ষার্থী এক ওয়েবসাইটে প্রবেশ করে যার ফলে সেই সাইটের সার্ভারটি জ্যাম হয়ে যায়। সার্ভার জ্যাম হয়ে গেলে আপনার রেজাল্ট নিয়ে দুশ্চিন্তার কোনো কারণ নেই আপনি অন্যান্য উপায়গুলো ব্যবহার করে আপনার ফলাফল পেতে পারেন। নিচের অংশে অন্যান্য উপায়গুলো দেওয়া আছে আপনি সেগুলো ভালোভাবে পড়ার মাধ্যমে জানতে পারবেন সার্ভার জ্যাম হলে অথবা রেজাল্ট পেতে দেরি হলে কি কি করতে হবে।

Check Your Result

কিভাবে গুচ্ছ খ ইউনিট এর রেজাল্ট চেক করা যাবে

গুচ্ছ খ ইউনিটের রেজাল্ট চেক করার সবচেয়ে সহজ উপায় হল জিএসটি এর অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে সেখানে রোল নাম্বার এবং বাকি তথ্যগুলো সঠিক ভাবে প্রদান করার মাধ্যমে রেজাল্ট চেক করা। অনেকের কাছেই স্মার্ট ডিভাইস অথবা স্মার্ট ফোন নেই যার ফলে তারা দুশ্চিন্তায় থাকে কিভাবে রেজাল্ট চেক করবেন। তাদের জন্য রয়েছে এসএমএসের মাধ্যমে রেজাল্ট চেক পদ্ধতি অর্থাৎ পরীক্ষাগুলো রেজাল্ট কিভাবে এসএমএস এর মাধ্যমে পেয়ে থাকে একই রূপে গুচ্ছ খ ইউনিটের রেজাল্ট পাওয়া যাবে। নিচের অংশে ওয়েবসাইটের মাধ্যমে এবং এসএমএস এর মাধ্যমে কিভাবে জিএসটি বি ইউনিটের রেজাল্ট পাওয়া যাবে তা নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

জিএসটি ভর্তি রেজাল্ট দেখার প্রক্রিয়া 

জিএসটি ভর্তি পরীক্ষার রেজাল্ট দেখা তেমন কোনো কঠিন বিষয় নয়। আপনারা খুব সহজেই জিএসটি ভর্তি পরীক্ষার রেজাল্ট চেক করতে পারবেন। আপনারা আমাদের এই পোস্টটি সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়লে জিএসটি ভর্তি পরীক্ষার রেজাল্ট কিভাবে চেক করতে হয় সে সম্পর্কে বিস্তারিত জেনে যাবেন। এছাড়াও আপনারা জিএসটি সকল ইউনিটের ভর্তি পরীক্ষার রেজাল্ট পিডিএফ আকারে  সংগ্রহ করে নিতে পারবেন।

Screenshot-20211020-172930-Chrome-2

  • প্রথমে এই https://gstadmission.ac.bd/ ওয়েবসাইটে প্রবেশ করুন।
  • এরপর জিএসটি রেজাল্ট (GST Result ) বাটনে ক্লিক করুন।
  • ইউজার আইডি এবং পাসওয়ার্ড ও রোল নাম্বার দিয়ে ফলাফল দেখে নিন।

Check Your Result

গুচ্ছ বি ইউনিটের রেজাল্ট ২০২২

গুচ্ছ পদ্ধতিতে পরীক্ষা এবারই বাংলাদেশে প্রথম। গুচ্ছ ভর্তি পরীক্ষায় তিনটি পৃথক ইউনিটের মাধ্যমে পরীক্ষা নেওয়া হয়। গুচ্ছ পদ্ধতিতে শিক্ষার্থীরা কুড়িটি বিশ্ববিদ্যালয় একই সাথে ভর্তি পরীক্ষা দেয়। কুড়িটি বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার কার্যক্রমের এই একই ধারায় হলো গুচ্ছ পদ্ধতি । শিক্ষার্থীদের জন্য গুচ্ছ পদ্ধতি নতুন একটি পদ্ধতি। গুচ্ছ পদ্ধতিতে পরীক্ষার ফলে শিক্ষার্থীদের ট্রান্সপোর্ট খরচ অনেকটাই কমে গেছে অনেকেই নিজ নিজ জেলা শহরে তাদের আসন পেয়েছে তবে কিছু কিছু শিক্ষার্থীদের নিজ ইচ্ছা অনুযায়ী সিট পড়েনি তাদের জন্য একটু অসুবিধা হয়েছে। গুচ্ছ খ ইউনিটের পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা অধীর আগ্রহে অপেক্ষা করছে তাদের রেজাল্টের জন্য কিছুক্ষণের মধ্যেই তাকে রেজাল্ট প্রকাশিত হবে রেজাল্ট প্রকাশের সাথে সাথে আমাদের ওয়েবসাইটে আপডেট হয়ে যাবেন এবং ওয়েবসাইট এর চেক রেসাল্ট অপশন থেকে রেজাল্ট টি চেক করে নিতে পারবেন।

গুচ্ছ ‘বি’ ইউনিট ফলাফল

গুচ্ছ ‘বি’ ইউনিট ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পেয়েছে মানবিক শাখার শিক্ষার্থীরা। মানবিক শাখা হতে যেসকল শিক্ষার্থী এসএসসি ও এইচএসসি অথবা সমমান পরিক্ষায় ন্যূনতম জিপিএ ৩.০০সহ সর্বমোট জিপিএ কমপক্ষে ৬.০০ পেয়েছে শুধুমাত্র তারাই পরীক্ষার জন্য যোগ্য বলে বিবেচিত হয়েছিলো।

গুচ্ছ ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা নেওয়া হয়েছে ৩টি আবশ্যিক বিষয়ের উপর- বাংলা, ইংরেজি এবং আইসিটি। সর্বমোট ১০০ নম্বরের পরীক্ষা নেওয়া হয়েছে।

Check Your Result

গুচ্ছ মানবিক বিভাগ রেজাল্ট ২০২২ পিডিএফ

জিএসটি প্রতিটি ইউনিটের ফলাফল GST গুচ্ছ ভক্ত সমন্বিত ভর্তি পরীক্ষার ওয়েবসাইট (www.gstadmission.ac.bd) এ প্রকাশ করা হবে। GST উচ্চবিত্ত প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আলাদাভাবে ভর্তি বিজ্ঞপ্তির মাধ্যমে নিজেদের শর্ত উল্লেখ সহ দরখাস্ত আহবান করবে। শুধুমাত্র জিএসটি কত সমন্বিত ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের যোগ্যতা থাকা সাপেক্ষে নির্ধারিত বিশ্ববিদ্যালয় আবেদন করতে পারবে। ইউনিট ভিত্তিক মেধাক্রম অনুসারে বিশ্ববিদ্যালয়গুলো নিজ নিজ ব্যবস্থাপনায় ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করবে। ভর্তি পরীক্ষা সংক্রান্ত যেকোন বিষয়ে জিএসটি গুচ্ছ মুক্ত বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ভর্তি কমিটির সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

গুচ্ছ খ ইউনিট মেরিট লিস্ট 2022

গুচ্ছ খ ইউনিটের মেরিট লিস্ট এখানে প্রকাশিত হবে। গুচ্ছ খ মেরিট লিস্ট থেকে আপনি আপনার পজিশন সম্বন্ধে ভালোভাবে অবগত হতে পারবেন গুচ্ছ খ ইউনিটের ফলাফল প্রকাশের পর থেকেই সকলে গুচ্ছ খ ইউনিটের মেরিট লিস্ট জানতে আগ্রহী হয়ে পড়ে এবং সকলেই মেরিট লিস্ট দেখতে চাই। রিসেন্ট প্রকাশে কিছুক্ষণ পরে জিএসটি কর্তৃপক্ষ তাদের মেরিট লিস্ট প্রকাশিত করে। নিচের অংশ থেকে আপনি গুচ্ছ খ মেরিট লিস্ট 2022 এর পিডিএফ টি সংগ্রহ করে নিতে পারবেন।  সংগ্রহ  পিডিএফ অপশন থেকে পিডিএফ টি  সংগ্রহ করে নিয়ে আপনি সেখান থেকে রোল অথবা নাম অনুযায়ী আপনার মেরিট পজিশন দেখতে পারবেন।

গুচ্ছ খ ইউনিট ওয়েটিং লিস্ট ২০২২

গুচ্ছ খ ইউনিটের ওয়েটিং লিস্ট এখান থেকে  সংগ্রহ করে নিতে পারবেন।  সংগ্রহ  পিডিএফ অপশন থেকে গুচ্ছ খ ইউনিটের ওয়েটিং লিস্ট  সংগ্রহ  করে আপনি দেখে নিতে পারেন আপনার রোল নাম্বার ওয়েটিং লিস্টে আছে কিনা। যদি আপনার রবি নাম্বার ওয়েটিং লিস্টে থেকে থাকে তবে আপনার একটি সুযোগ রয়েছে। অনেক শিক্ষার্থীর রোল নাম্বার জিএসটি বি ইউনিট মেরিট লিস্টে আসেনি। চিন্তার কোন কারণ নেই যদি আপনার নাম গুচ্ছ খ ইউনিট ওয়েটিং লিস্টে থেকে থাকে তাহলে আপনি সুযোগ পাবেন। গুচ্ছ খ ইউনিট ওয়েটিং লিস্ট থেকে অনেক শিক্ষার্থী পরবর্তীতে বিশ্ববিদ্যালয়গুলোতে ভর্তি হতে পারে ।

Check Your Result

গুচ্ছ খ ইউনিট রেজাল্ট কিভাবে দেখতে হবে

গুচ্ছ খ ইউনিটের ফলাফল দেখতে হলে আপনাকে নিচের স্টেপগুলো সঠিকভাবে প্রয়োগ করতে হবে। নিচের সবগুলো স্টেপ সঠিকভাবে প্রয়োগ করার মাধ্যমে আপনি সহজেই আপনার গুচ্ছ খ ইউনিটের রেজাল্ট 2022 দেখে নিতে পারবেন।

  • Https://gstadmission.ac.bd ওয়েবসাইটে প্রবেশ করুন
  • এপ্লিকেশন রেজাল্ট নামে একটি অপশন পাবেন
  • অ্যাপ্লিকেশন রেজাল্ট এ ক্লিক করুন এটির মাধ্যমে তিনটি আলাদা আলাদা ইউনিটের রেজাল্ট চেক করা যাবে
  • বি ইউনিটের রেজাল্ট এ ক্লিক করুন
  • আপনার রোল নাম্বার এবং আইডি নাম্বার দিয়ে বক্সটি পূরণ করুন
  • সাবমিট এ ক্লিক করুন

Click here for result

গুচ্ছ  মানবিক গ্রুপের রেজাল্ট ২০২২

গুচ্ছ খ ইউনিট মানবিক শাখার ইউনিট। ইউনিটেড বেশিরভাগ পরীক্ষার্থী মানবিক শাখা থেকে পরীক্ষা দেয়। মানবিক শাখার যেসকল পরীক্ষার্থীরা অধীর আগ্রহে তাদের কাঙ্ক্ষিত রেজাল্টের জন্য অপেক্ষা করছেন তারা চেক রেজাল্ট সবুজ বোতামে চাপ দিয়ে তাদের তথ্য গুলো দিয়ে রেজাল্ট চেক করে নিতে পারবেন। চাইলে মেরিট লিস্ট ওয়েটিং লিস্ট দেখতে পারেন। আপনি চাইলে গুচ্ছ খ ইউনিটের প্রশ্ন সমাধান আমাদের এখান থেকে দেখে নিতে পারেন।

গুচ্ছ খ ইউনিটের পরীক্ষার্থীদের ভর্তির সম্পূর্ণ গাইড লাইন এই ওয়েবসাইট থেকে প্রদান করা হবে তাই আপনি যদি জিএসটি বিল ইউনিট এর মেরিট লিস্ট অথবা ওয়েটিং লিস্টে থেকে থাকে অবশ্যই আমাদের ওয়েবসাইটটি বুকমার্ক করে রাখবেন। এর মাধ্যমে আপনি পরবর্তিতে গুচ্ছ খ ইউনিটের সকল তথ্য খুবই সহজে পেয়ে যাবেন।

গুচ্ছ খ ইউনিটে ভর্তি ফলাফল ২০২২

জিএসটি বি ইউনিট ভর্তির ফলাফল 2022 প্রকাশিত হয়েছে। এই ফলাফল ২৬ অক্টোবর ২০২২ এ প্রকাশিত হয়েছে। মানবিক গ্রুপের ভর্তি পরীক্ষা ২৪ অক্টোবর অনুষ্ঠিত হয়েছিল। পরীক্ষাটি দেশের মোট ৫০ টি কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছিল।শেষ ৭২ ঘন্টার মধ্যে ফলাফল প্রকাশিত হয়ে থাকে। আজকে আমরা করছ খাওয়া ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল নিয়ে বিস্তারিত আলোচনা করেছি। আপনারা কিভাবে ফলাফল চেক করবেন সে সম্পর্কে সম্পূর্ণ তথ্য আমাদের পোষ্ট থেকে পেয়ে যাবেন।

Check Your Result

Collect PDF

Leave a Reply

Your email address will not be published.

%d bloggers like this: