জি এস টি (GST) গুচ্ছ ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২ – অনলাইনে রেজাল্ট দেখুন

আজকের এই পোস্টে আমরা আজকে আপনাদের মাঝে জি এস টি গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষার ফলাফল নিয়ে আলোচনা করব।  ইতোমধ্যে  ধাপে আবে জিএসটি গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে এবং বিভিন্ন ইউনিটের ফল প্রকাশ করা হচ্ছে।

তাই আপনি যদি একজন জিএসটি পদ্ধতিতে ভর্তি পরীক্ষার শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে একটি অত্যন্ত জরুরী।  আমরা এই পোস্টে জিএসটি ভর্তি পরীক্ষা ফলাফল সহ আরো অনেক গুরুত্বপূর্ণ তথ্য আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি।  তাই দয়া করে সম্পূর্ণ  পোস্ট তে পড়ার অনুরোধ রইল।

গত 30 জুলাই এ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। এরপর আজকে ৪ ই আগস্ট  এ ইউনিট পরীক্ষার রেজাল্ট প্রকাশ হয়েছে। আপনি যদি ইন্টারনেটে এ ইউনিটের ফলাফল খুঁজে থাকেন তাহলে এখান থেকে তা সংগ্রহ করতে পারবেন। ইতোমধ্যে এই ফলাফল টি জিএসটির অফিশিয়াল ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে। আপনি চাইলে এই পোর্টালে লগইন করার মাধ্যমে আপনার ফলাফল চেক করতে পারবেন।

সুচিপত্র

GST Admission Result 2022

This year GST Admission test exam held on 30 July, 13 & 20 August 2022.  So after completing this admission test exam, all the students are waiting for the GST Admission Result 2022. Be noted that GST admission results will be published on gstadmission.ac.bd website. So you could collect your admission test result from this website. if you want then you also can collect the GST Admission result from this website. Now we will provide you with the GST admission result checking address.

Check Result Now

জিএস টি ভর্তি গুরুত্বপূর্ণ তারিখ ও সময়

আপনি যদি জিএসটি পদ্ধতিতে ভর্তিচ্ছু একজন শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে আপনার জন্য এখানে অনেক গুরুত্বপূর্ণ কিছু তথ্য শেয়ার করা হলো।  প্রত্যেক শিক্ষার্থীকে জিএসটি পদ্ধতিতে ভর্তির জন্য এসকল তথ্য গুলো জানা অত্যাবশ্যক।

প্রাথমিক আবেদন শুরু : ১৫ জুন ২০২২

শেষ তারিখ : ২৫ জুন ২০২২

আবেদন ফি : ৫০০ টাকা

প্রাথমিক ফলাফল : –

ভর্তি পরীক্ষা শুরু ঃ ৩০ জুলাই ২০২২

আবেদন লিংক : gstadmission.ac.bd

আরও দেখুনঃ GST Admission Result 2022 (A,B,C) Unit। PDF File

GST গুচ্ছ ভর্তি পরীক্ষা ২০২১-২০২২

অনেক শিক্ষার্থীর মনে কনফিউশন হচ্ছে জিএসটি মানে কি।  আমরা এ নিয়ে নিচে বিস্তারিত আলোচনা করেছি। ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের পড়বে জি এস টি সম্পর্কে এখানে সকল তথ্য গুলো জেনে নিন। তোমরা অনেকেই জানো না GST গুচ্ছ ভর্তি পরীক্ষা ২০২১-২২ কি? আসলে আমাদের দেশে এই নিয়ে দ্বিতীয় বারের মত ২২টি পাবলিক বিশ্ববিদ্যালয় একত্রিত হয়ে এক প্রশ্ন পত্র দিয়ে ভর্তি পরীক্ষা নিয়েছে। এই একত্রিত ভাবে ভর্তি পরীক্ষা নেওয়ার পদ্ধতির নাম দেওয়া হয়েছে GST বা গুচ্ছ ভর্তি পরীক্ষা।

আশা করছি এই বিষয়টি এখন থেকে আর কারো মনে কোন সংশয় সৃষ্টি করবে না। যেহুতু এই সমন্বিত ভর্তি পরীক্ষার কার্যক্রম শেষ হয়েছে। সবাই এখন এর ফলাফল খুঁজছে। আর খুশির খবর হল এই ফলাফল অতিদ্রুত প্রকাশিত হবে।

ফলাফল দেখতে পুরো পোস্টটি ভাল্ভাবে মনযোগ দিয়ে পড়ুন। আমরা এখানে গুচ্ছ পরীক্ষার রেজাল্ট ২০২২ যুক্ত করে দিয়েছি।

ফলাফল দেখুনঃ এখানে

GST গুচ্ছ ফাইনাল আবেদনের রেজাল্ট 

  • অফিসিয়াল ওয়েব সাইট দেখুন – gst admission
  • ফলাফল অপশন ক্লিক করুন
  • এবার “Next” বাটনে ক্লিক করুন
  • আপনার আবেদন আইডি দেন
  • আপনি যদি নির্বাচিত হন তবে আপনার ফলাফল আপনার সামনে প্রদর্শিত হবে।

সকল ইউনিট এর ফলাফল দেখুন খুব সহজে

  • গুচ্ছ ভর্তি পরীক্ষার প্রাথমিক মেধা তালিকার ক ইউনিটের পিডিএফ সংগ্রহ
  • গুচ্ছ ভর্তি পরীক্ষার প্রাথমিক মেধা তালিকার খ ইউনিটের পিডিএফ  সংগ্রহ
  • গুচ্ছ ভর্তি পরীক্ষার প্রাথমিক তালিকা গ ইউনিটের ফলাফল পিডিএফ  সংগ্রহ

গুচ্ছ ভর্তি পরীক্ষা তারিখ 2022, প্রাথমিক আবেদনের ফলাফল, Guccho vorti porikkha update news 2022.

সকল ইউনিট এর শর্ট লিস্ট  সংগ্রহ করুন gst guccho admission result website গুচ্ছ ভর্তির ওয়েবসাইট লিংক এ প্রবেশ করে ফলাফল দেখুন |

জিএসটি গুচ্ছ ভর্তি পরীক্ষার ফলাফল কবে দিবে?

আপনারা জানেন যে জিএসটি গুচ্ছ ভর্তি পরীক্ষা সর্বমোট ৩ টি ইউনিটে হয়ে থাকে।  ইতোমধ্যেই ধাপে ধাপে সকল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।  তাই অনেক  শিক্ষার্থী জানতে চেয়েছেন যে  গুচ্ছ ভর্তি পরীক্ষা ফলাফল কবে দিবে।  কিন্তু এই মুহূর্তে জিএসটি ভর্তি পরীক্ষার ফলাফল কবে প্রকাশ হবে এর সম্পর্কে কোন ধারণা দেওয়া হয়নি। তবে আশা আশা করি এই ফলাফল টি অতি দ্রুত ওয়েবসাইটে প্রকাশ করা হবে।  আপনি যদি জিএসটি ভর্তি পরীক্ষার ফলাফল জানতে চান তাহলে আমাদের এই ওয়েবসাইট হতে চেক করতে পারবেন।  আমরা নিচে  জিএসটি ভর্তি পরীক্ষার ফলাফল দেখার লিংক সংযুক্ত করে দিব।

রেজাল্ট চেক করুনঃ Click Here

জিএসটি ভর্তি পরিক্ষার তারিখ

গুচ্ছ পদ্ধতি বাতিল ভর্তি পরীক্ষার তারিখ ইতোমধ্য নির্ধারণ করা হয়েছে। সাধারণত গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষা টি  তিনটি ইউনিট এর আন্ডারে থাকে। সকল ইউনিটের ভর্তি পরীক্ষার তারিখ জানতে চাইলে নিচের টেবিল অনুসরন করুন।

সমন্বিত বিশ্ববিদ্যালয়গুলোর GST ভর্তি পরীক্ষার তারিখ প্রকাশ করা হয়েছে। প্রতিটি ইউনিটের পরীক্ষা দুপুর ১২.০০ টায় শুরু হবে এবং ১.০০ টায় শেষ হবে ।

আরও দেখুনঃ GST Admission Result 2022 (A,B,C) Unit। PDF File

A ইউনিট – (বিজ্ঞান)৩০ জুলাই ২০২২
B ইউনিট – (মানবিক)১৩ আগস্ট ২০২২
C ইউনিট -(বানিজ্য)২০ আগস্ট ২০২২

জি এস টি গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষার ফলাফল

আমরা জানি যে ইতোমধ্যেই জিএসটি গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষা চলমান রয়েছে।  ধাপে ধাপে সকল ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।  ইতোমধ্যে যারা বিভিন্ন ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছে তারা এখন ফলাফলের অপেক্ষায় রয়েছে।  কিন্তু এখন পর্যন্ত কোন ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়নি।  তবে আশা করা যাচ্ছে যে অতি শীঘ্রই জিএসটি ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। 

আমাদের এই ওয়েবসাইট হতে আপনি আপনার কাঙ্খিত জিএসটি গুচ্ছ পদ্ধতির ভর্তি ফলাফল টি সংগ্রহ করতে পারবেন।  ফলাফল সংগ্রহ করার সম্পূর্ণ প্রক্রিয়াটি আমরা পোস্ট এর নিচের দিকে আলোচনা করেছি।জিএসটি গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষার ফলাফল পেতে হলে আপনাকে অবশ্যই সম্পূর্ণ পোস্টটি পড়ার অনুরোধ রইল।

ফলাফল দেখতে এখানে ক্লিক করুন

গুচ্ছ ভর্তি রেজাল্ট ২০২২

আপনি কি এখানে এসেছেন আপনার গুচ্ছ ভর্তি পরীক্ষার ফলাফল ২০২১-২২ দেখতে বা সংগ্রহ করতে? যদি তাই হয়ে থাকে তবে আপনি একদম সঠিক জায়গায় এসেছেন। কেননা, জি এস টি অথরিটি এই পরীক্ষার ফলাফল পাবলিশ করেছে। তারা তাদের ওয়েবসাইটে এই ফলাফল যুক্ত করেছে এবং সবার দেখার জন্য উন্মুক্ত করে দিয়েছে। তাদের পাশা পাশি আমরাও আমাদের এই ওয়েবসাইটে গুচ্ছ প্রাথমিক ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২ যুক্ত করেছি আপনাদের দেখার সুবিধার জন্য। আপনি যদি এখন গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষার ফলাফল দেখতে চান তাহলে নিচের দেওয়া লিংকে ভিজিট করুন।

ভর্তি ফলাফল

GST ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ যেভাবে দেখবেন 

আপনারা অনেকেই আমাদের প্রশ্ন করছেন কিভাবে আপনারা এই GST গুচ্ছ ভর্তি পরীক্ষার রেজাল্ট/ফলাফল ২০২১-২২ দেখবেন। গুচ্ছ ভর্তির ফলাফল  খুব সহজে দেখতে নিচে আমাদের দেওয়া পুরো প্রক্রিয়াটি দেখুন এবং অনুসরণ করুন।

তো চলুন নিচের ধাপ গুলো অনুসরণ করে আপনার জি এস টি ফলাফল দেখে নেই। উল্লেখ্য যে, এই ধাপ গুলো দেখে তা সঠিকভাবে এপ্লাই করার মাধ্যমে যে কেউ তার ফলাফল পিডিএফ আকারেও দেখতে পারবেন। এখানে আমরা ফলাফল দেখার জন্য অফিসিয়াল ওয়েবসাইট টি এর   ঠিকানা ব্যাবহার করেছি যাতে আপনারা দ্রুত ফলাফল দেখতে পারেন।

গুচ্ছ ভর্তি ফলাফল দেখার নিয়মঃ

  • প্রথমে এই gstadmission ওয়েবসাইট টিতে প্রবেশ করুন।
  • তারপর আপনার রোল নাম্বার সহ যাবতীয় ইনফরমেশন (তারা যা যা চায়) দিন।
  • এখন যদি সেখানে কোন সিকিউরিটি কোড থাকে তবে তা সঠিকভাবে সম্পূর্ণ করুন।
  • এরপর সাবমিট বা রেজাল্ট অপশন বাটনে ক্লিক করুন।

আশা করছি আপনি আপনার কাঙ্খিত ফলাফল হাতে পেয়ে গেছেন। এরপরও যদি আপনি ফলাফল না দেখতে পান তবে নিচের দেওয়া   ঠিকানা এ ক্লিক করে ফলাফল দেখুন।

GST Primary Result Check

গুচ্ছ ভর্তি পরীক্ষার প্রাথমিক মেধা তালিকা 

GST গুচ্ছ ভর্তি পরীক্ষার প্রাথমিক মেধা তালিকা ২০২২ ইউনিট ভিত্তিক প্রকাশিত হয়েছে। আপনাদের সুবিধার জন্য আমরা এখানে এই মেধা তালিকার ইউনিট ভিত্তিক ফলাফল প্রকাশ করছি। সুতরাং এখান থেকে আপনারা আপনাদের ক ইউনিট (A Unit), খ ইউনিট(B Unit), গ ইউনিট(C Unit) এর ভর্তি পরীক্ষার ফলাফল দেখতে পারবেন।

আরও দেখুনঃ GST Admission Result 2022 (A,B,C) Unit। PDF File

চলুন নিচে থেকে গুচ্ছ ভর্তি পরীক্ষার ইউনিটগুলো দেখে নেইঃ

  1. গুচ্ছ ক ইউনিট(বিজ্ঞান)- GST A Unit(Science)
  2. গুচ্ছ খ ইউনিট(মানবিক)- GST B Unit(Arts)
  3. গ ইউনিট(ব্যবসা)- GST C Unit(Commerce)

গুচ্ছ ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২

আমরা এখন গুচ্ছ ভর্তি পরীক্ষার সকল ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল কিভাবে চেক করব সে সম্পর্কে জানব। আপনারা অবগত আছেন যে গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষা তিনটি ইউনিট এ হয়ে থাকে।  এখন আমরা ধাপে ধাপে তিনটি ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল কিভাবে চেক করতে পারবেন তা নিয়ে আলোচনা করব।

ফলাফল দেখুনঃ এখানে

ক ইউনিট রেজাল্টঃ 

এই ইউনিট এ অনেক শিক্ষার্থী আবেদন করেছে। যেহুতু এটি বিজ্ঞান বিভাগের ইউনিট সুতরাং এখানে শুধু মাত্র বিজ্ঞান বিভাগের স্টুডেন্টরাই আবেদন করতে পারবে। তো নিচের দেওয়া   ঠিকানা এ ক্লিক করে এই ক ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল দেখুন।

ক ইউনিট এর ফলাফল

খ ইউনিট রেজাল্টঃ

এই খ ইউনিট টি মুলত মানবিক বিভাগ এর স্টুডেন্টদের জন্য। এখানে সকল মানবিক বিভাগের ছাত্র-ছাত্রীরা আবেদন করতে পারবে। নিচে দেওয়া   ঠিকানা থেকে খ ইউনিটের ফলাফল দেখুন।

খ ইউনিট এর ফলাফল

গ ইউনিট রেজাল্টঃ

সি ইউনিট বা গ ইউনিট টি হল ব্যবসা বিভাগের জন্য। তাই আপনি যদি এই বিভাগে আবেদন করে থাকেন তবে মেধা তালিকায় আপনি আছেন কি না তা দেখতে আমাদের দেওঊয়া নিচের   ঠিকানায় ক্লিক করে মেধা তালি কা দেখুন এই ইউনিটের।

গ ইউনিট এর ফলাফল

আরও দেখুনঃ GST Admission Result 2022 (A,B,C) Unit। PDF File

জিএসটি ভর্তি পরীক্ষা ইউনিট সমূহ

তিনটি ইউনিট এ জিএসটি ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ বি এবং সি। ইউনিট বিজ্ঞান ইউনিট হিউম্যানিটিস এবং সি ইউনিট বিজনেস গ্রুপের জন্য। নিচে ইউনিট গ্রুপ সমুহ এবং বিষয় সমূহের তালিকা দেওয়া আছে।

ইউনিটের নামবিভাগসমূহসাবজেক্ট লিস্ট
এ ইউনিটবিজ্ঞান, মাদ্রাসা (বিজ্ঞান বিভাগ) ভোকেশনাল (শুধুমাত্র এইচএসসি)পদার্থবিজ্ঞান, রসায়ন, গণিত, কম্পিউটার বিজ্ঞান এবং প্রকৌশল, স্ট্যাটিস্টিক, প্রাণিবিজ্ঞান, মাইক্রোবায়োলজি, বায়োকেমিস্ট্রি, বোটানি, বায়োলজি, ফার্মেসি, জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি, জিওগ্রাফি এন্ড এনভায়রনমেন্ট সাইন্স।
বি ইউনিটমানবিক, মাদ্রাসা (সাধারন বিভাগ), মাদ্রাসা (মুজাদ্দিদ), হোম ইকোনমিক্স, মিউজিক, ইসলাম শিক্ষাবাংলা, ইংরেজি, ইসলাম শিক্ষা, আধুনিক ভাষা, সোশ্যাল ওয়ার্ক, ইতিহাস, ইসলামিক শিক্ষা এবং কালচার, সোশিয়লজি, ফিলোসোফি, এনথ্রপলজি, ল, ল্যান্ড ম্যানেজমেন্ট এন্ড ল, কমিউনিকেশন এন্ড জার্নালিজম, এডুকেশন রিসার্চ, পলিটিকাল সাইন্স, পাবলিক অ্যাডমিনিস্ট্রেশন।
সি ইউনিটব্যবসায় শিক্ষা, ডিপ্লোমা ইন বিজনেস স্টাডিজ, দিপ্লোমা ইন কমার্সফিন্যান্স, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেম, ম্যানেজমেন্ট স্টাডিজ, মার্কেটিং।

জি এস টি ফলাফল পাওয়ার নিয়ম পিডিএফ

অনেক শিক্ষার্থী তাদের গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষার ফলাফল টি পিডিএফ আকারে  সংগ্রহ করতে ইচ্ছুক। তাই আমরা এখানে গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষার ফলাফল পিডিএফ  সংগ্রহ করার লিংক সংযুক্ত করেছে।  ভর্তি পরীক্ষার ফলাফল পিডিএফ  সংগ্রহ করার জন্য নিচের দেওয়া পদ্ধতি হলো অনুসরণ করতে হবে।

১. প্রথমে আপনাকে জিএসটি এর অফিশিয়াল ওয়েবসাইট  gstadmission.ac.bd এ প্রবেশ করতে হবে।

২. তারপর আপনাকে নোটিশ বোর্ডের রেজাল্ট সেকশনে গিয়ে চেক করতে হবে।

৩. সেখানে আপনি জিএসটি এডমিশন রেজাল্ট 2022 এর পিডিএফ ফাইল দেখতে পাবেন।

৪. সেখানে এসে পিডিএফ ফাইল লিংক এর ওপর ক্লিক করতে হবে।

৫. অবশেষে আপনি আপনার কাঙ্খিত ফলাফল  সংগ্রহ করতে পারবেন এবং সেখান থেকে আপনার রেজাল্ট চেক করতে পারবেন।

PDF File Address: Click Here

আরও দেখুনঃ GST Admission Result 2022 (A,B,C) Unit। PDF File

জিএসটি প্রাথমিক ফলাফল 2022

উপরোক্ত প্রক্রিয়ায় প্রার্থী বাছাই প্রক্রিয়া সম্পন্ন হলে চূড়ান্ত আবেদনের জন্য জিএসটি প্রাথমিক ফলাফল 2022 প্রকাশ করা হবে। গুচ্ছ ভর্তির প্রাথমিক ফলাফল প্রকাশিত হলে এখান থেকে ফলাফল দেখতে পারবেন। নিচের প্রদত্ত লিংক থেকে আপনার  প্রাথমিক রেজাল্ট দেখে নিতে পারেন ।

ইউনিটপ্রাথমিক আবেদনের ফলাফল
A ইউনিট (বিজ্ঞান)ফলাফল লিংক
B ইউনিট (মানবিক)ফলাফল লিংক
C ইউনিট (বানিজ্য)ফলাফল লিংক

গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা বিশ্ববিদ্যালয়ের তালিকা ২০২২

বাংলাদেশের সকল ইউনিভার্সিটি তে ভর্তি পরীক্ষায় একটি বড় ধরনের পরিবর্তন হয়েছে।  পূর্ববর্তী সময়ে সকল বিশ্ববিদ্যালয়ে আলাদা আলাদা ভাবে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হলো।  কিন্তু এখন এই ভর্তি পরীক্ষা একসাথে অনুষ্ঠিত হয়ে থাকে। যাকে g.s.t. গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষা বলা হয়ে থাকে। এখানে সর্বমোট ২০ টি বিশ্ববিদ্যালয়ের জন্য একটা পরীক্ষা নেওয়া হয়।  তাই অনেক  শিক্ষার্থী গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা বিশ্ববিদ্যালয়ের তালিকা সম্পর্কে জানতে চেয়েছে।  তাই আমরা এখান গুচ্ছ পদ্ধতি এর আন্ডারে যে সকল বিশ্ববিদ্যালয় রয়েছে তাদের লিস্ট প্রকাশ করলাম। 

জিএসটি জেনারেল ইউনিভার্সিটির তালিকা
  • জগন্নাথ বিশ্ববিদ্যালয়
  • ইসলামী বিশ্ববিদ্যালয়
  • খুলনা বিশ্ববিদ্যালয়
  • কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  • কাজী নজরুল বিশ্ববিদ্যালয়
  • বরিশাল বিশ্ববিদ্যালয়
  • রবীন্দ্র বিশ্ববিদ্যালয়
  • বেগম রোকিয়া বিশ্ববিদ্যালয়
  • বঙ্গবন্ধু ডিজিটাল বিশ্ববিদ্যালয়
  • শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়
জিএসটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তালিকা
  • শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
  • হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
  • মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
  • নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
  • যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
  • পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
  • বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
  • ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
  • পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
  • রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

আরও দেখুনঃ GST Admission Result 2022 (A,B,C) Unit। PDF  File

গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষার মানবন্টন

অনেক শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের পূর্বে গুচ্ছ ভর্তি পরীক্ষার মান বন্টন সম্পর্কে জানতে চাই।  চায় তাই আমরা এখানে  গুচ্ছ ভর্তি পরীক্ষার মানবন্টন টি শেয়ার করলাম।

১০০ নম্বরের এম সি কিউ পরীক্ষার নেয়া হবে।

মানবিক বিভাগের ১০০ নম্বর: ICT তে ২৫, বাংলায় ৪০ এবং ইংরেজিতে ৩৫

বিজ্ঞান বিভাগের ১০০ নম্বর: বাংলায় ১০, ইংরেজিতে ১০, রসায়ন ২০, পদার্থবিজ্ঞান ২০ =৬০ নম্বর। আর বাকী ৪০ নম্বরের জন্য ICT, গণিত ও জীববিজ্ঞান বিষয়ের যেকোন ২টি উত্তর করতে হবে।

ব্যবসায় শিক্ষা বিভাগের ১০০ নম্বর: হিসাববিজ্ঞান ২৫, ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা ২৫, বাংলা ১৩,  ইংরেজিতে ১২, ICT ২৫

শেষ কথা

সম্পূর্ন পোস্ট টি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।  আশাকরি আমাদের আজকের পোস্টের মাধ্যমে আপনি জি এস টি গুচ্ছ ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২ সংগ্রহ করতে পেরেছেন।  আমরা এই পোস্টে কিভাবে ফলাফল আর চেক করতে হয় এবং কিভাবে জিএসটি ভর্তি পরীক্ষার ফলাফল পিডিএফ সংগ্রহ করতে পারবেন সে সম্পর্কেও আলোচনা করেছি।  দয়া করে এই পোস্টের লিংকটি আপনার বন্ধুদের মাঝে শেয়ার করুন যাতে তারাও জিএসটি ভর্তি পরীক্ষার ফলাফল খুব সহজেই পেতে পারেন।

আরও দেখুনঃ

GST গুচ্ছ ভর্তি পরীক্ষা এ ইউনিট প্রশ্নপত্রের সমাধান ২০২২

GST Admission Result 2022 (A,B,C) Unit। PDF File

Leave a Reply

Your email address will not be published.

%d bloggers like this: