বাংলাদেশ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি সেপ্টেম্বর ২০২১

বাংলাদেশ ব্যাংকের সম্প্রতি যে বিজ্ঞপ্তিও প্রকাশ করা হয়েছে তা যদি আপনি পেতে চান তাহলে দয়া করে সম্পূর্ণ পোস্টটি পড়ার অনুরোধ রইল।  29 সেপ্টেম্বর বাংলাদেশ ব্যাংক ক্যাশ  অফিসার পদে ২০০ টি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে। আমরা লক্ষ্য করেছি যে অনেকেই বাংলাদেশ ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি  খুঁজে বেড়াচ্ছে। দয়া করে আমাদের এই সম্পূর্ণ পোস্টটি পড়ে দেখুন আশা করি আপনি বাংলাদেশ ব্যাংকে নিয়োগ সংক্রান্ত সকল তথ্য এবং তাদের সংগ্রহ করতে পারবেন।

বাংলাদেশ ব্যাংক নিয়োগ ২০২১

আপনারা যারা বাংলাদেশ ব্যাংকে নিয়োগ বিজ্ঞপ্তির অপেক্ষায় ছিলেন তাঁদের জন্য অত্যন্ত সুসংবাদ।  29 সেপ্টেম্বর বাংলাদেশ ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।  তাই আমরা এই নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ তথ্য নিজের টেবিলে শেয়ার করেছি। দয়াকরে তথ্য দেখে নিন।

চাকরির ধরনসরকারি চাকরি
জেলাসকল জেলা
প্রতিষ্ঠানবাংলাদেশ ব্যাংক
চলমান নিয়োগ বিজ্ঞপ্তিএকাধিক
পদের নামকাশ অফিসার
পদের সংখ্যা২০০ জন
বয়স১৮-৩০ বছর
শিক্ষাগত যোগ্যতাস্নাতক/স্নাতকোত্তর/ডিপ্লোমা/এসএসসি
আবেদনের শেষ তারিখ২১/১০/ ২০২১
আবেদনের ঠিকানাerecruitment.bb.org.bd
আবেদন ফি

বাংলাদেশ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি

অনেকেই বাংলাদেশ ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি পেতে চাইছে।  তাই আমরা এখন নিয়োগ বিজ্ঞপ্তি টির এইচ ডি  ছবি শেয়ার করব।  দয়াকরে বাংলাদেশ ব্যাংকের পূর্ণাঙ্গ নিয়োগ বিজ্ঞপ্তি পেতে চাইলে নিচের ছবিটি চেক করুন।

বাংলাদেশ ব্যাংক নিয়োগ যোগ্যতা (ক্যাশ অফিসার)

আপনারা জানেন বাংলাদেশ ব্যাংক ক্যাশ অফিসার পদের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। অনেকেই এই পোস্ট এর বিপরীতে আবেদন করতে ইচ্ছুক এবং তারা এ পোস্টের আবেদন করতে কি কি যোগ্যতা থাকতে হবে সে বিষয়ে জানতে চেয়েছেন।  তাই আমরা বাংলাদেশ ব্যাংক নিয়োগ যোগ্যতা সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি।

১. প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের স্থায়ী নাগরিক হতে হবে।

২.স্বীকৃত কোন বিশ্ববিদ্যালয় হতে যে কোন বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রী অথবা চার বছর মেয়াদি স্নাতক ডিগ্রি থাকতে হবে। 

৩.মাধ্যমিক স্কুল সার্টিফিকেট এবং তদুর্ধ পর্যায়ের পরীক্ষাসমূহের ন্যূনতম একটিতে প্রথম শ্রেণি থাকতে হবে। 

৪.কোন অবস্থাতেই প্রার্থীদের তৃতীয় বিভাগ বা শ্রেণি গ্রহণযোগ্য হবে না।

৫.প্রার্থীর বয়স অবশ্যই 30 এর মধ্যে হতে হবে। মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধীদের ক্ষেত্রে সর্বোচ্চ 32 বছর গ্রহণযোগ্য।

৬. বিস্তারিত যোগ্যতা সম্পর্কে জানতে দয়া করে নিয়োগ বিজ্ঞপ্তি টি পড়ুন।

বাংলাদেশ ব্যাংক নিয়োগ পরীক্ষার সময়সূচী

অনেকেই বাংলাদেশ ব্যাংক নিয়োগ পরীক্ষার সময়সূচী সম্পর্কে জানতে চেয়েছেন।আপনারা অবগত আছেন যে আগামী একুশে অক্টোবর পর্যন্ত এই পোস্টে এপ্লাই করা যাবে।  আশা করে 21 শে অক্টোবরের পর হবে এডমিট কার্ড ডাউনলোড করা যাবে।  সুতরাং সেই বাংলাদেশ ব্যাংক নিয়োগ পরীক্ষার সময়সূচী সম্পর্কে বিস্তারিত তথ্য জানানো লাগবে।  তাই দয়া করে এডমিট কার্ড ডাউনলোড করা পর্যন্ত অপেক্ষা করুন।  এডমিট কার্ড প্রকাশ হওয়ার সাথে সাথে আমরা এই পোস্টে ডাউনলোড লিংক সংযুক্ত করব।  তাই আমাদের সাথেই থাকুন এবং নিয়মিত আমাদের সাইট ভিজিট করুন।

সর্বশেষ কথা

সম্পুর্ন পোস্ট টি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।  আশা করি আজকের এই পোস্টের মাধ্যমে আপনি বাংলাদেশ ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে জানতে পেরেছেন।  আমরা চেষ্টা করেছি যে বাংলাদেশ ব্যাংকে কিভাবে আপনি চাকরির এপ্লাই করবেন।  তবুও যদি আপনার কোন বিষয় বুঝতে অসুবিধা হয় হয়ে থাকে তাহলে অবশ্যই আমার জানাবেন।  এই পোস্ট এর লিঙ্ক টি সবার সাথে শেয়ার করুন,  যারা বাংলাদেশ ব্যাংক চাকরি বিজ্ঞপ্তি খুঁজে থাকে।

আরও দেখুনঃ

বাংলাদেশ শিল্পকলা একাডেমি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

 

Leave a Reply

Your email address will not be published.

%d bloggers like this: