প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার রেজাল্ট ২০২২ – পিডিএফ ডাউনলোড

গত ১২ই মে ২০২২ তারিখে বিকেলে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ১ম ধাপের লিখিত পরীক্ষার রেজাল্ট প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই)। এর আগে গত ২২ এপ্রিল ২০২২ খ্রি. তারিখে সকাল 11 টা থেকে দুপুর 12 টা পর্যন্ত অনুষ্ঠিত প্রথম পর্যায়ের ১৪ জেলার সম্পূর্ণ ও ৮ জেলার আংশিক প্রাথমিকের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। এ পরীক্ষায় অধিক সংখ্যক প্রার্থী অংশগ্রহণ করে। অবশেষে আজকে ভারতে প্রথম ধাপের প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। এ পরীক্ষায় সর্বমোট ৪০৮৬২ প্রার্থী এ পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে।

ইতোমধ্যে সকল প্রার্থী ইন্টারনেটে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার রেজাল্ট 2022 খুঁজে বেড়াচ্ছে। আপনিও যদি গত 22 তারিখে পরীক্ষায় অংশগ্রহণ করে থাকে তাহলে অতিদ্রুত এখনি আপনার ফলাফল চেক করে নিন। এই ফলাফল প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অফিশিয়াল ওয়েবসাইট থেকে চেক করতে পারবেন। এই ওয়েবসাইটে ভিজিট করার পর সেখান থেকে ফলাফলের পিডিএফ ফাইলটি সংগ্রহ করে আপনার পরীক্ষা রোল নাম্বার এর সাহায্যে রেজাল্ট চেক করতে পারবেন। এছাড়াও আমরা আজকের এই পোষ্ট আপনাদের সাথে রেজাল্ট চেক করার সম্পর্কে বিশদভাবে আলোচনা করব এবং কিভাবে পিডিএফ ফাইল ডাউনলোড করবেন সেটি আপনাদের সাথে তুলে ধরব। সুতরাং সম্পন্ন পোস্টটি মনোযোগ দিয়ে পড়ার অনুরোধ রইল।

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার রেজাল্ট ২০২২

2020 সালে প্রাথমিক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছিল। চলতি বছর অধিক সংখ্যক প্রার্থী অনলাইনে আবেদন করেছিল। এজন্য কর্তৃপক্ষ একসাথে এই নিয়োগ পরীক্ষা টি নিতে ব্যর্থ হয়েছে এবং তারা সিদ্ধান্ত নেয় যে তিনটি ধাপে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে। গত এপ্রিল প্রথম ধাপের প্রাথমিক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। সর্বশেষ আজকে 12 ই মে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর কর্তৃক প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার রেজাল্ট .২০২২ প্রকাশ হয়েছে। এদের মধ্যে অনেকেই অনলাইনে ফলাফল খুঁজে বেড়াচ্ছে কিন্তু অনেকেই সেটিং খুঁজে পাচ্ছিনা। সুতরাং আপনাদেরকে জানাতে চাই যে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এর অফিস ওয়েবসাইট ভিজিট করে সেখান থেকে পিডিএফ ফাইল ডাউনলোড করার মাধ্যমেই আপনি ফলাফল চেক করতে পারবেন। নিচে দেওয়া লিংকে ভিজিট করে এখনি আপনার ফলাফল চেক করুন।

রেজাল্ট দেখুন এখানে

প্রাথমিক নিয়োগ পরীক্ষার ফলাফল দেখার উপায়

আজকে বিকেলে 2020 সালের প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল প্রকাশিত হওয়ার পর অনেকেই অনলাইনে ফলাফল টি খুঁজে বেড়াচ্ছে। এবং তারা জানতে চেয়েছে কিভাবে প্রাথমিক নিয়োগ পরীক্ষার ফলাফল দেখবেন। সুতরাং আমাদেরকে জানাতে চাই যে অনলাইন থেকে এই ফলাফল খুব সহজেই করতে পারবেন। এছাড়া যে সকল প্রার্থী সফলভাবে উত্তীর্ণ হয়েছে তাদেরকে মোবাইল মেসেজের মাধ্যমে ফলাফল জানিয়ে দেওয়া হচ্ছে। নিচের পদ্ধতি গুলো অনুসরন করে এখনই আপনার হাতে শিক্ষক নিয়োগ পরীক্ষার রেজাল্ট চেক করুন।

  • সর্বপ্রথম আপনাকে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট ভিজিট করতে হবে
  • সরাসরি ওয়েবসাইট ভিজিট করতে চাইলে এখানে ক্লিক করুনঃ www.dpe.gov.bd
  • তারপর সেখান থেকে সম্প্রতি প্রকাশিত প্রাইমারি নিয়োগ পরীক্ষার ফলাফল টি ডাউনলোড করুন
  • সফলভাবে আপনার মোবাইলে পিডিএফ ফাইলটি ডাউনলোড হওয়ার পর সেটি ওপেন করুন
  • সর্বশেষ আপনার সাহায্য করে চেক করে নিন

মোবাইল মেসেজ এর সাহায্যে প্রাথমিক পরীক্ষার ফলাফল দেখুন

অনেকেই গুগলে সার্চ করেছেন যে মোবাইল মেসেজ এর সাহায্যে কিভাবে প্রাথমিক পরীক্ষার ফলাফল দেখবেন। কিন্তু আপনাদেরকে জানাতে চাই যে আপনি নিজে থেকে কোন মেসেজ পাঠিয়ে ফলাফল টি চেক করতে পারবেন না। কিন্তু আপনি যদি সফলভাবে পরীক্ষায় উত্তীর্ণ হয়ে থাকেন সেক্ষেত্রে আপনাকে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর কর্তৃক আপনার রেজিস্টার কৃত মোবাইল নম্বরে এসএমএস এর মাধ্যমে জানিয়ে দেবে। এবছর সর্বমোট 40 হাজার 862 জন সফলভাবে উত্তীর্ণ হয়েছে। এবং তাদের সবাইকে মোবাইল মেসেজের মাধ্যমে জানিয়ে দেওয়া হয়েছে। আপনি যদি এখনও আপনার মোবাইলে কোন মেসেজ না পেয়ে থাকেন তাহলে দয়া করে অনলাইন থেকে আপনার নাম্বার এর সাহায্যে ফলাফলই এখনই চেক করুন।

প্রাথমিক শিক্ষক রেজাল্ট ২০২২ পিডিএফ ডাউনলোড

আজকে প্রকাশিত গত 22 এপ্রিল অনুষ্ঠিত প্রাথমিক শিক্ষক রেজাল্ট 2022 প্রকাশ হয়েছে। সুতরাং আপনিও যদি একজন প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রার্থী হয়ে থাকেন তাহলে অবশ্যই আপনাকে এখনই ফলাফলের চেক করতে হবে। এবং এই ফলাফল চেক করার জন্য আপনাকে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের  অফিশিয়াল ওয়েবসাইট ভিজিট করে পিডিএফ ফাইলটি ডাউনলোড করে নিতে হবে। আমরা লক্ষ্য করেছি যে ইতোমধ্যে অনেকেই গুগলে প্রাথমিক শিক্ষক নিয়োগ রেজাল্ট পিডিএফ ফাইল খুঁজে বেড়াচ্ছেন। সুতরাং এখন আমরা আপনাদের সাথে পিডিএফ ফাইল ডাউনলোড করার লিংক শেয়ার করতে চলেছি। নিচের দেওয়া লিংকে ভিজিট করে পরবর্তী নির্দেশনা অনুসরণ করুন এবং সফলভাবে ফলাফলের পিডিএফ ফাইলটি ডাউনলোড করুন।

পিডিএফ ডাউলোড

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২২

ইতোমধ্যে গত ১২ মে ১ম ধাপের প্রাইমারি নিয়োগ পরীক্ষার ফলাফল প্রকশ করে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। এই ফলাফল টি পিডিএফ ফাইল ডাউনলোড করার মাধ্যমে সকল পরীক্ষার্থীরা চেক করতে পারবেন। আপনি যদি গত 22 শে এপ্রিল অনুষ্ঠিতব্য প্রথম ধাপের প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা গ্রহণ করে থাকেন, তাহলে এখনি আপনার প্রথম ধাপের ফলাফল চেক করুন। প্রথম ধাপের ফলাফল চেক করার জন্য আপনাকে www.dpe.gov.bd এই ওয়েবসাইটে ভিজিট করতে হবে। এখানে মধ্যে ফলাফল পিডিএফ ফাইল শেয়ার করা হয়েছে। তাই এই ফাইলটি ডাউনলোড করুন এবং আপনার নাম্বার এর সাহায্যে আপনার ফলাফল খুজে নিন।

প্রাইমারি নিয়োগ ফলাফল ২০২২

চলতি বছর সর্বমোট ৩ টি ধাপে প্রাইমারি নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে গত 22 শে এপ্রিল প্রথম ধাপের প্রাইমারি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল এবং আজকে বিকেলে প্রাইমারি নিয়োগ ফলাফল 2022 প্রকাশিত হয়েছে। ইতোমধ্যেই এই ফলাফল প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। আপনি যদি একজন প্রাইমারি প্রার্থী হয়ে থাকেন সেক্ষেত্রে আপনাকে এখনি এই ফল চেক করে নিতে হবে। তারপর সেখান থেকে পিডিএফ ডাউনলোড করার মাধ্যমে আপনি এই প্রাইমারি নিয়োগ ফলাফল চেক করতে পারবেন। ইতোমধ্যে আমরা প্রাইমারি নিয়োগ পরীক্ষার ফলাফল চেক করার সকল প্রক্রিয়া আপনাদের সাথে শেয়ার করেছি। তবুও যদি আপনি এখনো ফলাফল টি খুঁজে না পেয়ে থাকেন তাহলে দয়া করে নিচের কমেন্ট বক্সে আপনার নাম্বার টি শেয়ার করুন।

সর্বশেষ কথা

আজকের সম্পূর্ণ পোস্টটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আজকের পোস্টে আমরা আপনাদের সাথে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার রেজাল্ট 2022 শেয়ার করার চেষ্টা করেছি। আশা করি আপনারা ইতিমধ্যে আমাদের এই পোষ্টের মাধ্যমে আপনি সফলভাবে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল পিডিএফ আকারে ডাউনলোড করতে সফল হয়েছেন। আপনার যদি ভালো লেগে থাকে তাহলে সকলের সাথে শেয়ার করার অনুরোধ রইল। যাতে অন্যান্য প্রার্থীরা প্রাথমিক নিয়োগ ফলাফল ২০২২ চেক করতে পারে।

1 Comment

Leave a Reply

Your email address will not be published.

%d bloggers like this: