বাবা দিবস কত তারিখ ২০২২

আসসালামু আলাইকুম।  কেমন আছেন সবাই। আশাকরি সকলে অনেক ভালো আছেন। অনেকেই ইন্টারনেটে বাংলাদেশে বাবা দিবস কত তারিখে পালিত হয় তা জানতে চেয়েছেন।  আজকে এই পোস্টে বাবা দিবস সম্পর্কে সকল বিস্তারিত আলোচনা করা হবে।  বাবা দিবস কত তারিখ বাবা দিবসের স্ট্যাটাস ভালোবাসার ছবি সহ আরও সকল  এই পোস্টের মাধ্যমে জানতে পারবেন। 

আপনি যদি একজন বাবার ভক্ত মানুষ হয়ে থাকেন,  এবং নিজেকে বাবার আদর্শে গড়ে তুলতে চান তাহলে আশা করি বাবা দিবস পালন করবেন।  আপনি যদি বাবা দিবস সম্পর্কে সুস্পষ্ট ধারণা না থাকে তাহলে দয়া করে পোস্টটি পড়ুন আশা করি এই দিবসটি সম্পর্কে আপনি সকল ধারণা পাবেন ধন্যবাদ।

বাবা দিবস কত তারিখ ২০২২

আমরা লক্ষ্য করেছি যে অনেকেই ইন্টারনেটে বাবা দিবস ২০২২ সালে কত তারিখে অনুষ্ঠিত হবে তা জানতে চেয়েছেন।  এই বছর বাংলাদেশে ১৯ জুন ২০২২ তারিখে বাংলাদেশে সালে পালিত হবে।  আশা করি আপনারা বাবা দিবসে সকল বাবাদের উদ্দেশ্যে নিজেদেরকে আত্মা কি করে তুলবেন এবং সকল বাবাদের জন্য কাজ করে যাবেন।  অবশ্যই বাবা দিবসে আমাদেরকে সময় দিবেন এবং তাদেরকে নিয়ে বাইরে কোথাও ঘুরতে যাবেন এবং কিছু ভালো খাবারের আয়োজন করতে পারেন।  এবং অবশ্যই এই দিনটি বাবাকে কোনো না কোনো উপহার প্রদান  করুন।  সুতরাং আমাদের দেশে ২০২২ সালের বাবা দিবস টি অত্যন্ত গুরুত্বপূর্ণ

বাবা দিবসের ইতিহাস

অনেকেই বাবা দিবসের ইতিহাস সম্পর্কে জানতে চাই এজন্য আমরা এখন বাবা দিবসের ইতিহাস সম্পর্কে জানব। বিগত বিংশ শতাব্দীর শুরুর দিকে বাবা দিবস পালন করা শুরু হয়। সাধারণত  মায়েদের পাশাপাশি বাবাদের ভূমিকা বোঝানোর জন্য  বাবা দিবস পালন করা হয়ে থাকে। সর্বপ্রথম কোন ১৯০৮সালের 5 ই জুলাই আমেরিকার একটি স্থানে এই দিবসটি পালিত হয়।  সেই থেকেই এই বাবা দিবসের উৎপত্তি এবং বিশ্বের বিভিন্ন দেশে পালিত হচ্ছে। বিশ্বের বেশিরভাগ বিশ্বে প্রতি বছর জুন মাসের তৃতীয় রবিবার মামা দিবস হিসেবে পালিত হয়।

আরও দেখুনঃ বাবা নিয়ে উক্তি, স্ট্যাটাস, বাণী ও কবিতা

বাবা দিবস সম্পর্কে কিছু কথা

আজকে রবিবার, ১৯ জুন বাংলাদেশে বাবা দিবস পালিত হচ্ছে।  আজকে আমরা এই পোস্টে বাবা দিবস সম্পর্কে কিছু কথা আলোচনা করব।  আমাদেরকে ছোট থেকে বড় করা পর্যন্ত সকল প্রকার লালন-পালন দায়-দায়িত্ব ইত্যাদি মা এবং বাবা পালন করে থাকেন।  আমাদের বড় করার পিছনে বাবাদের গুরুত্ব অপরিসীম তাই আমরা বাবা দিবসে অবশ্যই দিনটিকে স্মরণীয় করে রাখবো।  যাদের বাবা এই পৃথিবীতে বেঁচে নেই তারাই জানেন বাবাদের গুরুত্ব কত অপারেশন।  প্রত্যেক বাবাই তার ছেলেকে বটবৃক্ষের মতো ছায়া প্রদান করে থাকেন।  তাই আমরা কখনই বাবাদেরকে আঘাত করবো না এবং তারা মনে কষ্ট হয় এরকম কোন কাজ কখনোই করবো না।

বাবা দিবসে অবশ্যই আমরা আমাদের বাবাকে খুশি রাখবো এবং তাদেরকে অবশ্যই শব্দের মধ্যে উপহার দেওয়ার চেষ্টা করব।  এবং অবশ্যই তাদেরকে সময় দেব এবং বাইরে নিয়ে ঘুরতে বের হব।

শেষ কথা

সম্পুর্ন পোস্ট টি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।  আশা করি আপনারা বাবা দিবস ২০২২ সালে কত তারিখে পালিত হবে তা জানতে পেরেছেন।  দয়া করে আপনার বন্ধু-বান্ধবদেরকে ও বাবা দিবসের তারিখ টি জানিয়ে দিবেন এবং অবশ্যই বাবা দিবসটি স্মৃতিময় করে রাখবেন।  ধন্যবাদ

আরওঃ

বাবা দিবস নিয়ে স্ট্যাটাস ২০২২

বাবা দিবস কত তারিখ ২০২২

বাবা দিবস নিয়ে স্ট্যাটাস, বানী, উক্তি ও ক্যাপশন

বাবা নিয়ে উক্তি, স্ট্যাটাস, বাণী ও কবিতা

ছেলেকে দেওয়া একজন আদর্শ বাবার উপদেশ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *