আজকের ইফতারের সময় ২০২২ – বাংলাদেশের সকল জেলা

আসসালামু আলাইকুম সকল বন্ধুরা,  আশা করি আল্লাহতালার অশেষ রহমতে সকলে ভালো আছেন। দেখতে দেখতে পবিত্র রমজান মাস চলে আসলো এবং বাংলাদেশে আজকে প্রথম রোজা পালিত হচ্ছে। তাই আপনি যদি এখনও পবিত্র রমজান মাসের সময়সূচি ২০২২ সংগ্রহ করে না থাকেন তাহলে অতি দ্রুত আমাদের এই পোষ্টের মাধ্যমে তা সংগ্রহ করুন।

আমরা লক্ষ্য করেছি যে অনেকেই ইন্টারনেটে আজকের ইফতারের সময় জানতে চেয়েছেন। তাই আমরা আপনাদের সাথে বাংলাদেশের সকল জেলার আজকের ইফতারের সময় সূচি কি শেয়ার করতে যাচ্ছি ।সকল জেলার আজকের ইফতারের সময় জানতে অবশ্যই মনোযোগ সহকারে পোস্টটি পড়ার অনুরোধ রইল।

এছাড়াও আপনি আমাদের আজকের পোস্ট এর মাধ্যমে বাংলাদেশের 64 জেলার জেলা ভিত্তিক সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২ সংরক্ষণ করতে পারবেন। তাহলে চলুন দেরী না করে আজকের পোস্ট টি শুরু করি।

আজকের ইফতারের সময় ২০২২

আজকে ৩ইএপ্রিল ২০২২ তারিখ এবং পবিত্র মাহে রমজান মাসের প্রথম দিন। ইতোমধ্যে বাংলাদেশের সকল মুসলিম বাসিন্দা গান তাদের প্রথম রোজার সেহেরী সম্পন্ন করেছেন। সারাদিন সিয়াম সাধনার পর এখন ইফতারির সময় হতে যাচ্ছে। যেহেতু আজকে প্রথম রোজার ইফতার তাই অনেকেই জানেনা যে আজকের ইফতারের সঠিক সময় কত আপনি যদি আজকের ইফতারের সময় জানতে চান তাহলে নিচের দেওয়া টেবিলটি অনুসরণ করুন

জেলাভিত্তিক আজকের ইফতারের সময়সূচি ২০২২

বাংলাদেশে সর্বমোট 64 টি জেলা ও আটটি বিভাগ রয়েছে। আমাদের সকলেরই অজানা যে ভৌগলিক অবস্থানের কারণে বাংলাদেশের সকল স্থানে ইফতারের সময়সূচি পরিবর্তন হয়ে থাকে বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশন শুধুমাত্র ঢাকা জেলার জন্য রমজান মাসের সেহরি ও ইফতারের সময়সূচি টি শেয়ার করে থাকেন। স্থান ভেদে ঢাকা জেলার সাথে অন্যান্য জেলার অল্প কিছু সময়ের পার্থক্য থাকে তাই আমরা এখন আপনাদের সাথে জেলা ভিত্তিক আজকের ইফতারের সময়সূচি শেয়ার করতে যাচ্ছি নিচের অংশ থেকে আপনার নিজস্ব জেলার আজকের ইফতারের সময়সূচি সংগ্রহ করুন

ঢাকা জেলার আজকের ইফতারের সময়সূচি

ঢাকা বাংলাদেশের রাজধানী এবং অত্যন্ত জনবহুল একটি শহর। বাংলাদেশের সকল জেলার মধ্যে ঢাকা জেলায় সবচেয়ে বেশি মানুষ বসবাস করেন। আমরা লক্ষ্য করেছি যে যারা ঢাকায় বসবাসরত আছে তারা ইতোমধ্যে উপকূলে বা ইন্টারনেটে আজকে ঢাকা জেলার ইফতারের সময়সূচি জানতে চেয়েছেন। আজকে পবিত্র রমজান মাসের প্রথম দিন। প্রথম রোজার আজকের ইফতারের সময় হচ্ছে। আপনি যদি আজকে রোজা রেখে থাকেন তাহলে আপনাকে অবশ্যই সঠিক সময়ে ইফতার করা অত্যন্ত আবশ্যক

রমজানতারিখবারইফতারের সময়
০৩ এপ্রিলরবি৬:১৯ PM

চট্টগ্রাম জেলার আজকের ইফতারের সময়সূচি

বাংলাদেশের আটটি বিভাগের মধ্যে চট্টগ্রাম একটি এবং এটিও ঢাকা বিভাগের মত একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং জনবহুল শহর। আপনি যদি চট্টগ্রাম জেলার একজন বাসিন্দা হয়ে থাকেন এবং ইন্টারনেটে আজকের ইফতারের সময়সূচি খুঁজে বেড়ান তাহলে এই পোস্টটি আপনার জন্যই। ভৌগলিক সীমারেখা পরিবর্তনের কারণে ঢাকা জেলা থেকে চট্টগ্রাম জেলার ইফতারের সময়সূচির কিছু পার্থক্য রয়েছে। আমরা আজকে চিহ্ন এপ্রিল প্রথম রোজার ইফতারের সময়সূচি টি আপনাদের সাথে নিজের টেবিলে শেয়ার করেছে। দয়া করে নিচের দেওয়া টেবিল থেকে চট্টগ্রাম জেলার আজকের ইফতারের সময়সূচি টিভির সংগ্রহ করুন।

রমজানতারিখবারইফতারের সময়
০৩ এপ্রিলরবি৬:১১ PM

সিলেট জেলার আজকের ইফতারের সময়সূচি

আপনি কি সিলেট জেলার আজকের ইফতারের সময়সূচি সম্পর্কে জানতে  চান তাহলে পোস্টের এই অংশ থেকে আপনি খুব সহজেই সিলেট জেলার আজকের ইফতারের সময় টি জানতে পারবেন। ঢাকা জেলার সাথে সিলেটের ইফতারের কিছুটা সময়ের পার্থক্য বিদ্যমান। ঢাকা জেলার সময়ের সাথে সামঞ্জস্য রেখে সিলেট জেলার ইফতারের সময় হচ্ছে

রমজানতারিখবারইফতারের সময়
০৩ এপ্রিলরবি৬:১৮ PM

রংপুর জেলার আজকের ইফতারের সময়সূচি

বাংলাদেশের উত্তরবঙ্গের একটি গুরুত্বপূর্ণ জেলা হচ্ছে রংপুর জেলা। আমরা আল্লাহকে করেছি যে আজকে রংপুর জেলার প্রথম রমজান উপলক্ষে অনেকেই ইন্টারনেটে রংপুর জেলার আজকের ইফতারের সময়সূচি খুঁজতেছেন। আমরাও আপনার জন্য পোস্টার এবং সে শুধুমাত্র রংপুর জেলার আজকের সময়সূচী টি শেয়ার করতে যাচ্ছি।

রমজানতারিখবারইফতারের সময়
০৩ এপ্রিলরবি৬:২১ PM

রাজশাহী জেলার আজকের ইফতারের সময়সূচি

রমজানতারিখবারইফতারের সময়
০৩ এপ্রিলরবি৬:২৭ PM

বরিশাল জেলার আজকের ইফতারের সময়সূচি

রমজানতারিখবারইফতারের সময়
০৩ এপ্রিলরবি৬:২৯ PM

খুলনা জেলার আজকের ইফতারের সময়সূচি

রমজানতারিখবারইফতারের সময়
০৩ এপ্রিলরবি৬:২১ PM

ময়মনসিংহ জেলার আজকের ইফতারের সময়সূচি

রমজানতারিখবারইফতারের সময়
০৩ এপ্রিলরবি৬:২১ PM

কুমিল্লা জেলার আজকের ইফতারের সময়সূচি

রমজানতারিখবারইফতারের সময়
০৩ এপ্রিলরবি৬:১৫ PM

বগুড়া জেলার আজকের ইফতারের সময়সূচি

রমজানতারিখবারইফতারের সময়
০৩ এপ্রিলরবি৬:২৫ PM

গাজীপুর জেলার আজকের ইফতারের সময়সূচি

রমজানতারিখবারইফতারের সময়
০৩ এপ্রিলরবি৬:১৯ PM

দিনাজপুর জেলার আজকের ইফতারের সময়সূচি

রমজানতারিখবারইফতারের সময়
০৩ এপ্রিলরবি৬:২৯ PM

ইফতারের দোয়া:

বাংলায় উচ্চারণ: (আল্লাহুম্মা সুমতু লাকা, ওয়া তাওআক্কালতু আ‘লা রিঝক্বিকা, ওয়া আফতারতু বিরাহমাতিকা ইয়া আরহামার রহিমীন)

অর্থ: আয় আল্লাহ পাক! আমি আপনারই সন্তুষ্টির জন্য রোযা রেখেছি এবং আপনারই দেয়া রিযিক্ব দ্বারা ইফতার করছি।

শেষ কথা

আজকের সম্পূর্ণ পোস্টটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আজকের এই পোস্টে আমরা  আজকের ইফতারের সময় ২০২২ শেয়ার করার চেষ্টা করেছি। আশা করি ইতোমধ্যে আপনারা বাংলাদেশের সকল জেলার আজকের ইফতারের সময় জানতে পেরেছেন। আপনার যদি পোস্টটি ভাল লেগে থাকে তাহলে সকলের সাথে শেয়ার করার অনুরধ রইল।

আরও দেখুনঃ

সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২ [সকল জেলা] – পিডিএফ

Leave a Reply

Your email address will not be published.

%d bloggers like this: