৭ কলেজ এডমিট কার্ড ডাউনলোড ও সিটপ্লান ২০২২

আসসালামু আলাইকুম বন্ধুরা। কেমন আছেন সবাই। আশা করি সকেলি অনেক ভাল আছেন। আপনারা অবগত আছেন যে, আগামি ২২ তারিখ ২০২২ হতে ৭ কলেজ এডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন। তাই আজকের পোস্ট এর মাদ্ধমে আপনাদের সাথে এডমিট কার্ড ডাউনলোড এবং সিট প্লান নিয়ে বিস্তারিত আলচনা করব। আপনারা যদি কিভাবে এডমিট কার্ড ডাউনলোড করতে হয়, তা না জেনে থাকেন তাহলে এই পোস্ট হতে জেনে নিতে পারেন।

ইতোমধ্যেই অনেকে ৭ কলেজ এডমিট কার্ড ডাউনলোড করার লিঙ্ক খুজে বেড়াচ্ছেন। কিন্তু ২২ তারিক এর আগে আপনারা কোনো ৭ কলেজ এডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন না। তাই ২২ তারিখ পর্যন্ত অপেক্ষা করুন। ৭ কলেজ এডমিট কার্ড ডাউনলোড ও সিটপ্লান ২০২২ সম্পর্কে বিস্তারিত জানতে চাইলে দয়া করে সম্পূর্ণ পোস্ট টি পরুন।

৭ কলেজ এডমিট কার্ড ডাউনলোড

অনেকে ইন্টারনেটে ৭ কলেজ এডমিট কার্ড ডাউনলোড করার উপায় জানতে চেয়েছেন। তাই আপনাদের জন্য এখন আমরা এডমিট কার্ড ডাউনলোড করার উপায় শেয়ার করব। এডমিট কার্ড ডাউনলোড করার জন্য আপনাকে অফিসিয়াল ওয়েবসাট ভিজিট করতে হবে। এডমিট কার্ড ডাউনলোড করার সম্পূর্ণ প্রক্রিয়া আমারা নিচের অংশে শেয়ার করেছি।

এডমিট কার্ড ডাউনলোড করার জন্য নিচের ধাপ গুলো অনুসরণ করুনঃ

১. সর্বপ্রথম আপনাকে ঢাবি ৭ কলেজের অফিসিয়াল সাইটে ভিজিট করতে হবে collegeadmission.eis.du.ac.bd.

২. ২য় ধাপে আপনাকে কিছু একাডেমিক তথ্য ইনপুট করতে হবে।

৩.সব গুলো বক্স এর মধ্যে আপনি উচ্চমাধ্যমিক রোল, বোর্ড, পাসের সন এবং মাধ্যমিক রোল প্রবেশ করান।

৪. সব তথ্য গুলো সথিক থাকলে আপনি “দাখিল করুন” অপশন টিতে ক্লিক করুন।

৫. এভাবে আপনি ঢাবি ৭ কলেজের অফিসিয়াল সাইটে লগ ইন সম্পূর্ণ করলেন।

৫. পরবর্তী ধাপে স্কিনে “এডমিট কার্ড ডাউনলোড করুন” অপশন পাবেন। ক্লিক করে এটি ডাউনলোড  করে নিন।

৬. এডমিট কার্ড এর মধ্যে আপনার পরিক্ষা সম্পর্কিত সকল তথ্য পেয়ে যাবেন।

৭. শেষ পর্যায়ে আপনি এডমিট কার্ড টি কালার প্রিন্ট করে পরিক্ষা কেন্দ্রে প্রবেশ করুন।

৭ কলেজ ভর্তি পরীক্ষার আসন বিন্যাস

আপনি যদি ৭ কলেজ ভর্তি পরীক্ষার আসন বিন্যাস খুজে থাকেন তাহলে এই পোস্টে আপনি তথ্য টি পাবেন। ভর্তি পরীক্ষার আসন বিন্যাস পেতে হলে আপনাকে অবশ্যই ঢাবি ৭ কলেজের অফিসিয়াল সাইটে ভিজিট করে এডমিট কার্ড ডাউনলোড করে নিতে হবে। এই এডমিট কার্ড এর মধ্যে আপনি আপনার পরীক্ষা কেন্দ্র, পরীক্ষার সময়, আসন বিন্যাস সহ আরো সকল তথ্য পেয়ে যাবেন। তাই সরব প্রথম উপরে দেয়া লিঙ্ক হতে আপনার এডমিট কার্ড টি ডাউনলোড  করুন এবং ভাল ভাবে পরে নিন। আপনার যদি কোন কিছু বুজতে কোন অসুবিধা হয়ে থাকে তাহলে দয়া করে আমাদেরকে জানাতে পারেন। আমরা সর্বদা আপনাকে হেল্প করার চেষ্টা করব।

আসন বিন্যাস দেখেতে এখানে ক্লিক করুন

শেষ কথা

সম্পূর্ণ পোস্ট টি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আশা করি এই পোস্টের মাধ্যমে আপনি ৭ কলেজ এডমিট কার্ড ডাউনলোড ও সিটপ্লান ২০২২ সম্পর্কে জানতে পড়েছেন। আপনি যদি পোস্ট টি পছন্দ করে থাকেন তাহলে দয়া করে আপনার বন্ধুদের মাঝে শেয়ার করুন। যাতে তারাও ৭ কলেজ এডমিট কার্ড ডাউনলোড করতে পারে। আপনি যদি ৭ কলেজ ভর্তি পরীক্ষার রেজাল্ট জানতে চান তাহলে আমাদের এই ওয়েবসাইটে পাবেন। ৭ কলেজ ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ হবার সাথে সাথেই আমাদের এই ওয়েবসাইটে জানানো হবে।

আরও দেখুনঃ ২য় মেধাতালিকা জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি ফলাফল ২০২২  

Leave a Reply

Your email address will not be published.

%d bloggers like this: