৪০ তম বিসিএস ফলাফল ২০২২ প্রকাশ – ফলাফল চেক করুন পিডিএফ আকারে

আসসালামু আলাইকুম আজকে 40 তম বিসিএস পরীক্ষার চূড়ান্ত ফলাফল প্রকাশিত হয়েছে।এর আগে 2018 সালে 40 তম বিসিএস পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল। সর্বশেষ 40 তম বিসিএস লিখিত পরীক্ষায় সর্ব মোট 10 হাজার 964 জন পরীক্ষার্থী উত্তীর্ণ হয়।  এই সকল প্রার্থীগণ ভাইবা পরীক্ষায় অংশগ্রহণ করে। সর্বশেষ 30 শে মার্চ 2012 তারিখে 40 তম বিসিএস পরীক্ষার ভাইভা ফলাফল প্রকাশিত হয়।

ইতোমধ্যে বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের অফিশিয়াল ওয়েবসাইটে 40 তম বিসিএস ফলাফল প্রকাশ করা হয়েছে।  সুতরাং আপনারা  যারা 40 তম বিসিএস এর ভাইভা পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন তারা অতি দ্রুত আপনাদের ফলাফল সংগ্রহ করুন।  40 তম বিসিএস এর চূড়ান্ত ফলাফল টি পিডিএফ আকারে সংগ্রহ করতে হবে।  ফলাফল দেখার সম্পূর্ণ প্রক্রিয়াটি আমরা আজকের এই পোস্টে আলোচনা করব এবং পিডিএফ ফাইল সংগ্রহ করার লিংকটিও আপনাদের সাথে শেয়ার করব।

৪০ তম বিসিএস ফলাফল ২০২২

আজকে 40 তম বিসিএস পরীক্ষার চূড়ান্ত ফলাফল টি বাংলাদেশ সরকারি কর্মকমিশন কর্তৃপক্ষ প্রকাশ করেছে।  আপনি এই চূড়ান্ত ফলাফল তে খুঁজে থাকেন তাহলে আপনি সঠিক জায়গায় চলে এসেছেন।  কারন আমরা এখন আপনাদের সাথে এই ফলাফল টি কিভাবে চেক করতে পারবেন তা বিস্তারিত ভাবে জানানোর চেষ্টা করব।  40 তম বিসিএস এর সর্বশেষ ভাইবা পরিক্ষা অনুষ্ঠিত হয়,  এই পরীক্ষায় যে সকল প্রার্থী লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছিল তাদের মধ্য থেকে 10 হাজার 964 জন প্রার্থী ভাইভা পরীক্ষায় অংশ নেয়।  এবং গত ফেব্রুয়ারি মাসে ভাইবা পরিক্ষা শুরু হয়েছিল।  সর্বশেষ আজকে 30 শে মার্চ 20২২ তারিখে 40 তম বিসিএস এর ভাইভা পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে।

আপনি যদি একজন 40 তম বিসিএস এর প্রার্থী হয়ে থাকেন এবং ইতোমধ্যে ভাইভা পরীক্ষায় অংশগ্রহণ করে থাকেন তাহলে এখনি আপনার ফলাফল চেক করুন।  এই ফলাফল টি চেক করার জন্য আপনাকে অবশ্যই বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের অফিশিয়াল ওয়েবসাইটে ভিজিট করে সর্বশেষ নোটিশটি ফলো করতে হবে।  এছাড়াও  আমরা ফলাফল চেক করা লিংক এই পোস্ট এর নিচের অংশে শেয়ার করেছি।  সুতরাং ফলাফল সংগ্রহ করার জন্য নিচের দেওয়া লিংকে ভিজিট করুন।

এখানে ক্লিক করে ফলাফল দেখুন 

40 তম বিসিএস ফলাফল চেক  করার উপায়

 ইতোমধ্য বাংলাদেশ সরকারি কমিশন কর্তৃক 40 তম বিসিএস এর ভাইভা বা চূড়ান্ত ফলাফল প্রকাশ হয়েছে।  অনেকেই 40 তম বিসিএস এর ফলাফল চেক কিভাবে করতে হয় তা জানে না তাই তারা ফলাফল চেক করার উপায় জানতে চেয়েছেন।  তাই আমরা এখন আপনাদের সাথে কিভাবে এই বিসিএস এর চূড়ান্ত ফলাফল চেক করবেন তা জানাবো।

 আপনি এই 40 তম বিসিএস এর ফলাফল ২ টি উপায়ে চেক করতে পারবেন। প্রথমত সরকারি কর্ম কমিশনের অফিশিয়াল ওয়েবসাইটে ভিজিট করে এই ফলাফল সংগ্রহ করতে পারবেন।  এছাড়াও  মোবাইল মেসেজ এর মাধ্যমেও 40 তম বিসিএস ভাইভা পরীক্ষার ফলাফল চেক করতে পারবেন।

bpsc gov bd ওয়েবসাইট থেকে চেক করুন

 আপনি যদি অনলাইন থেকে আপনার 40 তম বিসিএস পরীক্ষার ফলাফল চেক করতে চান তাহলে সরকারি কর্ম কমিশনের অফিশিয়াল ওয়েবসাইটে ভিজিট করতে হবে। www.bpsc.gov.bd এটি বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের অফিশিয়াল ওয়েবসাইট।  নিচের নির্দেশনাগুলো অনুসরণ করে এখনি আপনার বিসিএস ফলাফল চেক করুন।

১। সর্বপ্রথম আপনাকে সরকারি কর্ম কমিশনের ওয়েবসাইট ভিজিট করতে হবে/

২।  ভিজিট করতে এখানে ক্লিক করুনঃ www.bpsc.gov.bd

৩। এ পর্যায়ে আপনাকে নোটিশ সেকশনে প্রবেশ করতে হবে।

৪। সেখান থেকে 40 তম বিসিএস ফলাফল  সম্পর্কিত নোটিশ এর উপর ক্লিক করুন.

5।  পিডিএফ ফাইলটি আপনার মোবাইলে সংরক্ষণ করুন।

৬।  এরপর ফাইলটি ওপেন করে আপনার রেজিস্ট্রেশন নাম্বার টি খুজুন।

৭।  যদি আপনি উত্তীর্ণ হয়ে থাকেন তাহলে এখানে আপনার রেজিস্ট্রেশন নাম্বারটি খুঁজে পাবেন।

মোবাইল মেসেজের মাধ্যমে বিসিএস ফলাফল চেক করার উপায়

 আপনার যদি অনলাইন থেকে  বিসিএস পরীক্ষার ফলাফল চেক করার উপায় না থাকে তাহলে মোবাইলে মেসেজের মাধ্যমে এ ফলাফল চেক করতে পারবে।  এজন্য আপনাকে আপনার মোবাইলের মেসেজ অপশনে প্রবেশকরে নির্দিষ্ট ফরমেট এর মাধ্যমে এসএমএস পাঠাতে হবে।  ফিরতি এসএমএসে আপনার  40 তম বিসিএস ফলাফল  জানিয়ে দেওয়া হবে।  নিচের অংশ হতে মেসেজ পাঠানোর ফরমেট টি সংগ্রহ করুন।

  • PSC <Space> 40 <Space> Registration No and Send it To 16222
  • PSC 40 0098765 and Send 16222

40 তম বিসিএস ফলাফল পিডিএফ

আপনি যদি 40 তম বিসিএস এর একজন প্রার্থী হয়ে থাকেন এবং সর্বশেষ ভাইভা পরীক্ষায় অংশগ্রহণ করে থাকেন তাহলে আপনি আজকে প্রকাশিত 40 তম বিসিএস ফলাফল টি চেক করে নিন। এই ফলাফল টি শুধুমাত্র বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের অফিশিয়াল ওয়েবসাইট এর মাধ্যমে পিডিএফ ফাইলের মাধ্যমে চেক করা যাবে। আমরা লক্ষ্য করেছি যে দুটোর মধ্যে অনেকেই ইন্টারনেটে 40 তম বিসিএস এর ফলাফল পিডিএফ আকারে সংগ্রহ করার লিংক খুঁজছেন। তাই আমরা এখানে আপনার জন্য কিভাবে আপনি বিসিএস ফলাফল পিডিএফ সংগ্রহ করবেন তা শেয়ার করব।  নিচের দোয়া লিংকে ভিজিট করে আপনি খুব সহজেই আপনার বিসিএস এর ফলাফলের পিডিএফ ফাইল সংগ্রহ করতে পারবেন।

40th BCS Result PDF

সর্বশেষ কথা

আজকের সম্পূর্ন পোস্ট টি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আজকের পোস্টে আমরা 40 তম বিসিএস  পরীক্ষার ভাইভা বা চূড়ান্ত ফলাফল টি কিভাবে চেক করবেন তা জানানোর চেষ্টা করেছি। এবংকি এই চূড়ান্ত ফলাফলটি আপনি কিভাবে পিডিএফ আকারে সংগ্রহ করতে পারবেন তাও জানানোর চেষ্টা করেছি।  আমরা আশা করি যে ইতোমধ্যে আপনি সফলভাবে আপনার 40 তম বিসিএস পরীক্ষার ফলাফল সংগ্রহ করতে পেরেছেন।

আরও দেখুনঃ

40th BCS Viva Result 2022 PDF – bpsc gov bd Final BCS Result

৪৩ তম বিসিএস প্রিলিমিনারি ফলাফল ২০২২ 

৪৩ তম বিসিএস পরীক্ষার প্রশ্ন ও সমাধান PDF ডাউনলোড করুন

Leave a Reply

Your email address will not be published.

%d bloggers like this: