মাকে নিয়ে সেরা ১০টি উক্তি সংগ্রহ করুন

আমরা সকলেই আমাদের মাকে অনেক অনেক বেশি ভালোবাসি। মায়ের পদতলে সন্তানের বেহেশত। কিন্তু আমাদের সমাজে এমন কিছু সন্তান রয়েছে যারা মাকে অবহেলা করে থাকে। এটি কোন সন্তানের কাছে কাম্য নয়। আমরা সর্বদা আমাদের মাকে ভালোবাসবো এবং তাদেরকে সর্বাত্মক সম্মান দেওয়ার চেষ্টা করব। কেননা দীর্ঘ দশ মাস দশ দিন গর্ভে ধারণ করার কারনেই আমরা এই পৃথিবীতে আসতে পেরেছি। তাই আমাদের সকলেরই উচিত আমাদের আমাদের মা কে ভালো রাখা। আজকে বিশ্ব মা দিবস পালিত হচ্ছে, আপনারা জানেন সারা বাংলাদেশে ৮ই মে ২০২২ তারিখে এই মা দিবস উদযাপিত হয়। এই দিনটি উদযাপন করার জন্য অনেকেই অনেক রকম কর্মসূচির আয়োজন করে থাকে। এছাড়াও অনেকেই ফেসবুক টাইমলাইনে বিভিন্ন সোশ্যাল ওয়েবসাইটে মাকে নিয়ে বিভিন্ন রকম লেখালেখি করে থাকে। তাই আজকের পোস্টে আমরা আপনাদের জন্য ঠিক তেমনি বিশ্ব মা দিবস উপলক্ষে মাকে নিয়ে সেরা ১০ টি উক্তি শেয়ার করব।

আমরা লক্ষ্য করেছি যে অনেকেই ইন্টারনেট বিশ্ব মা দিবস উপলক্ষে তাদের নিজ নিজ মাকে সন্তুষ্ট করার জন্য মাকে নিয়ে সেরা 10 টি উক্তি খুজতেছেন। তাই আমরা বিভিন্ন মাধ্যম থেকে বিভিন্ন বিখ্যাত মনীষী কর্তৃক লিখিত বা প্রকাশিত সেরা উক্তি গুলো সংগ্রহ করেছি। আমরা সর্বদা আপনাদের সাথে চেষ্টা করি সব চাইতে ভালো ভালো উক্তি গুলো সংগ্রহ করার। তাই আজকেও আমরা আপনাদের জন্য মাকে নিয়ে সেরা সেরা উক্তি সংগ্রহ করেছি। তাহলে চলুন সম্পূর্ণ পোস্টটি পড়ে এবং এসকল উক্তিগুলো সম্পূর্ণ ফ্রিতে সংগ্রহ করে নেই।

মাকে নিয়ে সেরা ১০টি উক্তি

অনেকেই ইন্টারনেট তথা গুগোল সার্চ করতেছেন যে মাকে নিয়ে সেরা উক্তি গুলো কি আবার অনেকেই সেরা উক্তি গুলো পেতে ইচ্ছুক হয়েেয়ারচ। তাই আমরা এখন আপনাদের জন্য শেয়ার করব মাকে নিয়ে সেরা 10 টি উক্তি। আপনারা জেনে আনন্দিত হবেন যে বিশ্বের বিভিন্ন মনীষীগণ সহ বাংলাদেশের বিভিন্ন কবিগণ মনীষীগণ মাকে নিয়ে সেরা উক্তি শেয়ার করেছেন। আমরা সেখান থেকে আপনাদের জন্য বাছাইকৃত 10 টি সেরা উক্তি শেয়ার করব। আশা করি সকল উক্তিগুলো আপনার অনেক ভালো লাগবে এবং আপনার মা ও অনেক খুশি হবেন। তাহলে আপনি যদি মাকে নিয়ে সেরা উক্তি গুলো পেতে ইচ্ছুক হয়ে থাকেন তাহলে নিচের অংশ থেকে এখনই সংগ্রহ করুন। আমাদের এই ওয়েবসাইটে আপনি সম্পূর্ণ ফ্রিতে উক্তি গুলো সংগ্রহ করতে পারবেন।

১. মা হল পৃথিবীর একমাত্র ব্যাংক, যেখানে আমরা আমাদের সব দুঃখ, কষ্ট জমা রাখি এবং বিনিময়ে নেই বিনাসূদে অকৃত্রিম ভালোবাসা। – হুমায়ূন আহমেদ

২. পৃথিবীতে সবাই তোমাকে ভালোবাসবে, সেই ভালোবাসার মাঝে যে কোনো প্রয়োজন লুকিয়ে থাকে। কিন্তু একজন ব্যক্তি কোনো প্রয়োজন ছাড়াই তোমাকে ভালোবাসবে সে হলো মা।

৩. যার মা আছে সে কখনই গরীব নয়। – আব্রাহাম লিংকন

৪। যে গর্ভ তোমাকে ধারন করেছে সে গর্ভধারিণী মায়ের প্রতি কর্তব্য কর ও শ্রদ্ধা নিবেদন কর।
– আল কুরআন

৫। কোন একটা বিষয় মায়েদেরকে দুইবার ভাবতে হয়–একবার তার সন্তানের জন্য আরেকবার নিজের জন্য।
– সোফিয়া লরেন

৬। আমার দেখা সবচেয়ে সুন্দরী মহিলা হলেন আমার মা। মায়ের কাছে আমি চিরঋণী। আমার জীবনের সমস্ত অর্জন তারই কাছ থেকে পাওয়া নৈতিকতা, বুদ্ধিমত্তা আর শারিরীক শিক্ষার ফল।
– জর্জ ওয়াশিংটন

৭. সন্তানেরা ধারালো চাকুর মত। তারা না চাইলেও মায়েদের কষ্ট দেয়।আর মায়েরা তাদের শেষ রক্তবিন্দু পর্যন্ত সন্তানদের সাথে লেগে থাকে। – জোয়ান হেরিস

৮. আমার বসার ঘরের দেয়ালে আমার মায়ের ছবি টাঙানো আছে, কারণ তিনিই আমার কাছে সবচেয়ে বড় আকর্ষণ। – এলেন ডে জেনেরিস

৯. মায়ের পায়ের নিচে সন্তানের স্বর্গ, মাকে যারা কষ্ট দিবে তার কখনও জান্নাতে যেতে পারবে না। তাই সকলের কাছে আমার অনুরোধ তোমরা কখনও মাকে কষ্ট দিওনা।

১০. মা জননী চোখের মনি, অসিম তোমার দান., সৃষ্টিকর্তার পরে তোমার আসন আসমানের সমান.. ত্রিভুবনে তোমার মত হয়না কারো মান।

মা ও মেয়ে নিয়ে উক্তি

কিছু কিছু সময় ছেলেদের চেয়ে মেয়েরা তাদের মাকে বেশি ভালোবেসে থাকে। এজন্য আমাদের আজকের পোস্টের এই অংশটি শুধুমাত্র মেয়েদের জন্য সাজিয়েছি। এখন আমরা আপনাদের জন্য মা ও মেয়ে নিয়ে মনীষীদের শেয়ার করা বিভিন্ন উক্তি শেয়ার করব। অনেকেই ফেসবুক টাইমলাইনে মা ও মেয়ে নিয়ে পোষ্ট দিতে ইচ্ছুক হয়েছেন। তারা অনলাইনে এ সকল সকল সুন্দর সুন্দর উক্তি খুঁজে বেড়াচ্ছে। তাই আমরা আপনাদের জন্য বিভিন্ন জায়গা থেকে সুন্দর সুন্দর মা ও মেয়ে নিয়ে উক্তি সংগ্রহ করেছি, যা এখানে শেয়ার করলাম।

১. মা এবং কন্যাগুলি একসাথে গণনা করা একটি শক্তিশালী শক্তি। – মেলিয়া কিটন-ডিগবি

১. একটি মা এবং কন্যা প্রেম কখনও বিচ্ছেদ হয় না। – ভায়োলা শিপম্যান

৩. কন্যা হ’ল মায়ের লিঙ্গ অংশীদার, পারিবারিক সংঘের নিকটতম সহযোগী, নিজের প্রসার। এবং মায়েরা হলেন তাদের কন্যার রোল মডেল, তাদের জৈবিক এবং সংবেদনশীল রোড ম্যাপ, তাদের সমস্ত সম্পর্কের সালিশী। – ভিক্টোরিয়া সেকুন্ডা

৪. মা কন্যার মতবিরোধ ছিল অন্ধদৃষ্টিতে, মূলত মা সত্যের কথা বলেছিলেন এবং কন্যা তার নিজের মিষ্টি সময়টি নিয়ে আসছেন। – বারবারা ডিলিনস্কি

৫. মায়েদের সম্পর্কে আমি বলতে চাই, এটি একবার কন্টেন্টটি শেষ হয়ে গেলে এবং একজন দুটি হয়ে যায়, আপনি সর্বদা এত সুন্দরভাবে একসাথে ফিট হন না। জীবিত মা-কন্যার সম্পর্ক, আপনি বার বার শিখেন, অভিযোজন এবং গ্রহণযোগ্যতার মধ্যে একটি ধ্রুবক পছন্দ। – কেলি করিগান

৬. আমি আশীর্বাদ পেয়েছি এবং এর চেয়ে বেশি কৃতজ্ঞ হতে পারি না। তুমি কি জানতে চাও কেন? কারণ আমি একজন মা, তবে এটির অর্ধেক। আমি ধন্য হই কারণ আমার যখন প্রয়োজন হয় তখনও আমি কেবল একটি মেয়ে হতে পারি। আমি এই অনুভূতিটি পেয়েছি যে একই সাথে এই দুটি ভূমিকা রাখার চেয়ে মূল্যবান আর কিছু নেই। – অ্যাড্রিয়েনা স্টেপিয়ানো

৭. আমরা, মায়েরা, আমাদের মেয়েদের দীর্ঘায়ু বিমানের সাহায্যে আমাদের মাতৃগর্ভর সাফল্য চিহ্নিত করতে শিখছি।

৮. একজন মা যিনি স্ব-ভালবাসা এবং স্ব-গ্রহণযোগ্যতা ছড়িয়ে দেন তিনি আসলে তার মেয়েকে স্ব-সম্মানের বিরুদ্ধে টিকা প্রদান করেন। – নাওমি ওল্ফ

৯. কন্যা, আমি চাই যে আপনি সহজেই ক্ষমা করুন, জোরে হাসুন এবং নিজেকে কখনই নিজেকে অদৃশ্য, নীরব মহিলা হতে দেবেন না যা আপনার মা ছিলেন। কন্যা, আমরা এভাবেই আমাদের হৃদয়কে নরম করে তুলি এবং আরও ভাল মানুষ হয়ে উঠি। – দিরিয়ে ওসমান

১০. একটি কন্যা তার মায়ের জীবনের বিবরণ যত বেশি জানেন, তত বেশি কন্যা। – অনিতা ডায়াম্যান্ট

মা নিয়ে উক্তি

আজকে বিশ্ব মা দিবস উপলক্ষে আমরা আপনাদের জন্য অনেক সুন্দর সুন্দর মা নিয়ে উক্তি শেয়ার করলাম। যে সকল উক্তিগুলো বিশ্বের বিভিন্ন বিখ্যাত মনীষী গন প্রকাশ করেছেন। তাহলে চলুন নিচের অংশ থেকে এখনই প্রায় ১০ টির মত মা নিয়ে উক্তি গুলো সংগ্রহ করি।

১. একটি সাবলীল জিহ্বা হ’ল একমাত্র জিনিস যা একটি মা তার মেয়েকে তার মতো দেখতে পছন্দ করে না – – রিচার্ড ব্রিনসলে শেরিডান

২. কেবল আপনার চোখে, আমি দয়া এবং ভালবাসা দেখি। মা, তুমি সেরা

৩. ​​আমার জীবনের সবচেয়ে বড় সুযোগ হ’ল পৃথিবীর সবচেয়ে সুন্দরী, বিনয়ী, বুদ্ধিমান, সবচেয়ে ধৈর্যশীল এবং বোধগম্য মহিলার মেয়ে হওয়া। মা আমি তোমাকে ভালবাসি.

৪. যে মহিলা আমার জন্ম দিয়েছেন তিনি আর বেঁচে নেই, তবে আমি মনে করি ক্রমশ গভীরভাবে তার মেয়ে।

৫. আপনি যখন বুঝতে পারবেন যে আপনার মা ঠিক ছিলেন, আপনার একটি কন্যা আছে যে ভেবেছিল যে আপনি ভুল wrong – সাদা মালহোত্রা

৬. আমি তোমাকে মিস করছি, আমার মা! আপনার চিত্রটি এখনও আমার হৃদয়ে গভীরভাবে মুগ্ধ হয়েছে। – এলিজা কুক

৭. আমি এটি পছন্দ করি যখন আমার মেয়ে বলে যে আমি সুপারমোম।

৮. এত ছোট একটি ছোট্ট মেয়ে থেকে, আপনি কখন এবং এত লম্বা হয়েছিলেন? – ক্যারেন মর্টেনসেন

৯. আমি দৃm়ভাবে শপথ করছি যে আমি হতে পারি সেরা মা হতে। তবে যদি কেউ আমার মেয়ের সাথে গণ্ডগোল করে তবে আমি শপথ করছি যে আপনার সবচেয়ে খারাপ দুঃস্বপ্নটি সত্য হবে। কথা মাত্র.

১০. আমার মা আমাকে শিখিয়েছিলেন কোনও মহিলার মন তার সবচেয়ে সুন্দর অংশ হওয়া উচিত। – সন্যা টেকলই

১১. যতক্ষণ না কোনও মহিলা নিজের মেয়ের চেয়ে দশ বছরের ছোট দেখতে পারেন, ততক্ষণ তিনি পুরোপুরি সন্তুষ্ট। – অস্কার ওয়াইল্ড

১২. তার মেয়ের প্রতি মায়ের ভালবাসার চেয়ে শক্তিশালী আর কিছু নেই এবং কন্যার কৃতজ্ঞতা ছাড়া আরোগ্য আর কিছুই নেই।

১৩. অনেক লোক কন্যার জীবনে প্রতিস্থাপিত হতে পারে তবে কেউ মায়ের স্থান নিতে পারে না।

১৪. একটি কন্যা সর্বদা তার মায়ের জন্য বিশ্বের নিকটতম ব্যক্তি হবেন কারণ কেবলমাত্র তিনি ভিতরে থেকে তার মায়ের হৃদয় দেখেছিলেন।

১৫. মায়েরা যখন তাদের কন্যাদের আকাশে প্রশংসা করে তখন তারা খুব বোকা লাগে। – কোলেট

সর্বশেষ কথা

সর্বদা আমাদের মাকে ভালোবাসবে এবং তাদেরকে খুশি রাখার চেষ্টা করব। আশাকরি আমাদের আজকের লিখিত বিশ্ব মা দিবস উপলক্ষে মাকে নিয়ে সেরা 10 টি উক্তি সম্পর্কে লিখিত পোস্টটি আপনাদের অনেক ভালো লেগেছে। আশা করি আপনারা আজকের এই পোস্টের মাধ্যমে মা দিবস নিয়ে অনেক গুরুত্বপূর্ণ তথ্য জানতে পেরেছেন এবং মা নিয়ে উক্তি গুলো সংগ্রহ করতে পেরেছেন। আপনার যদি পোস্টটি ভালো লেগে থাকে তাহলে সকলের সাথে শেয়ার করার অনুরোধ রইল। সেইসাথে আজকের পোস্টে এখানেই সমাপ্ত ঘোষণা করছি আসসালামু আলাইকুম।

Leave a Reply

Your email address will not be published.

%d bloggers like this: